ফের অনুব্রত গড়ে উদ্ধার ড্রাম ভর্তি তাজা বোমা, তীব্র চাঞ্চল্য

একুশের বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) ফল প্রকাশের আগে রাজ্যের বিভিন্ন এলাকায় বিস্ফোরক উদ্ধার হচ্ছে। এদিনই নৈহাটির তৃণমূল পার্টি অফিসের সামনে বোমাবাজির ঘটনায় চার তৃণমূল কর্মী আহত হয়েছেন।

ফের অনুব্রত গড়ে উদ্ধার ড্রাম ভর্তি তাজা বোমা, তীব্র চাঞ্চল্য
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 01, 2021 | 3:20 PM

বীরভূম: শনিবার রাত পেরলেই শুরু হবে একুশের বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) ভোট গণনা। তার আগে অনুব্রত গড় বীরভূম (Birbhum)-এ ফের তাজা বোমা উদ্ধারের ঘটনায় ছড়াল তীব্র চাঞ্চল্য।

এবার বীরভূমের লাভপুরের হাতিয়া কালিতলা এলাকায় একটি ঝোপ থেকে ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার করল পুলিশ। কে বা কারা এই বোমা মজুত করেছে তা এখনও জানা যায়নি। কাউকে গ্রেফতার বা আটকও করেনি পুলিশ। চলছে পুলিশি তদন্ত। প্রশাসনের অনুমান, ২ তারিখ ভোট গণনার পর সন্ত্রাস ছড়াতেই এই বোমা মজুত করেছে কোনও রাজনৈতিক দল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়ার্ড।

প্রসঙ্গত, ভোটের ফল প্রকাশের আগে রাজ্যের বিভিন্ন এলাকায় বিস্ফোরক উদ্ধার হচ্ছে। এদিনই নৈহাটির তৃণমূল পার্টি অফিসের সামনে বোমাবাজির ঘটনায় চার তৃণমূল কর্মী আহত হয়েছেন। অন্যদিকে নরেন্দ্রপুর থানা এলাকায় উদ্ধার হয়েছে বিস্ফোরক। আর এর মধ্যে বীরভূম থেকে ফের উদ্ধার হল ড্রাম ভর্তি তাজা বোমা।

অষ্টম তথা শেষ দফায় ভোট হয়েছে বীরভূমে। তার আগে থেকেই অবশ্য হিংসার গটনায় বারবার শিরোনামে এসেছে বীরভূম। কয়েকদিন আগে নানুরের কাফেরপুর গ্রামে বোমা বিস্ফোরণ হয়।

আরও পড়ুন: গণনার আগের দিন বোমা-সহ গ্রেফতার আইএসএফ নেতা, ফাঁসানোর অভিযোগ সংযুক্ত মোর্চার 

তার পর তল্লাশি অভিযান শুরু করেছিল নানুর থানার পুলিশ। সেই অভিযানেই থুপসারা গ্রামের জনৈক পুলক ব্যানার্জীর পরিত্যক্ত বাড়ি থেকে ছয় ড্রাম বোমা উদ্ধার হয়। তার আগে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের গ্রামের বাড়ি নানুরের হাটসেরান্দি থেকে ঢিলছোড়া দূরত্বে প্রায় ৫০টি তাজা বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছিল।