দিদি হয়ে ভাল ছিলেন, পিসি হয়েই লণ্ডভণ্ড শুরু: রাজীব

"দিদি হিসাবে মানুষের কাছে ঠিক ছিলেন। ততদিন ভাল ছিলেন। যেদিন পিসি হয়েছেন সেদিন থেকে এই দলটা লণ্ডভণ্ড হয়ে গিয়েছে।'' ফের 'মাদার ফিগার' মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্রভাবে বিঁধলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)।

দিদি হয়ে ভাল ছিলেন, পিসি হয়েই লণ্ডভণ্ড শুরু: রাজীব
অলংকরণ- অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Mar 26, 2021 | 7:56 PM

হুগলি: ফের ‘মাদার ফিগার’-কে তীব্রভাবে বিঁধলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। দিন দুয়েক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)-র ‘শিষ্টাচার’ নিয়ে প্রশ্ন তুলেছিলেন ডোমজুড়ের বিজেপি প্রার্থী। শুক্রবার হুগলির নির্বাচনী সভা থেকে রাজীবের মন্তব্য, “দিদি হিসাবে মানুষের কাছে ঠিক ছিলেন। ততদিন ভাল ছিলেন। যেদিন পিসি হয়েছেন, সেদিন থেকেই এই দলটা লণ্ডভণ্ড হয়ে গিয়েছে।”

এদিন বিকালে হুগলির জাঙ্গীপাড়া বিধানসভার বিজেপি প্রার্থী দেবজিৎ সরকারের সর্মথনে একটি সভায় হাজির ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী ও বিজেজু প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে এদিন রাজীব বলেন, “আজকে যদি মানুষের জন্য কাজ করতেন তাহলে কেন্দ্রের সঙ্গে ঝগড়া করতেন না। একটা রাজ্যের অর্থনীতিকে ঠিক করতে গেলে কেন্দ্রের সঙ্গে ঝগড়া না করে একটা রাজ্যকে নিজের পায়ে দাঁড়াতে হয়।” তার পর তিনি আরও যোগ করেন, “বাংলার গর্ব মমতা নয়, বাংলাকে যে খর্ব করেছে তার নাম মমতা।” মমতাকে নিশানা করে রাজীবের খোঁচা, “দিদি হিসাবে মানুষের কাছে ঠিক ছিলেন। ততদিন ভাল ছিলেন। যেদিন পিসি হয়েছেন সেদিন থেকে এই দলটা লণ্ডভণ্ড হয়ে গিয়েছে।”

মাস দুয়েক আগে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে তৃণমূলের সঙ্গে যখন সম্পর্ক চুকিয়ে বিধানসভা থেকে বেরিয়ে আসছিলেন রাজীব, তখন তাঁর হাতে ছিল মমতার ছবি। কৌতুহলী সাংবাদিকদের তিনি বলেছিলেন, মমতা তাঁর কাছে ‘মাদার ফিগার’। তাই এই ছবিটি নিয়ে যাচ্ছেন। তার পর রাজীব যোগ দিয়েছেন বিজেপিতে। এবারও ডোমজুড় কেন্দ্র থেকে তিনিই প্রার্থী। তবে গেরুয়ার শিবিরের হয়ে।

এদিন নাম না করে তৃণমূল নেত্রীকে আক্রমণ করে তিনি বলেন, “একটা সময় ৩৪ বছর বাম সরকার ঝগড়া করে রাজ্যকে পিছিয়ে দিয়েছিল। রাজ্যের একজন মুখ্যমন্ত্রীর মুখ থেকে খেলা হবে স্লোগান মানে নির্বাচনে রক্তের হোলি খেলা হবে। এরা রাজ্যে রক্তের হোলি খেলতে চাইছে।” তিনি যোগ করেন, “তৃণমূল কংগ্রেস ২ মে-র আগে বুঝে গিয়েছে যে তারা হেরে গিয়েছে। তাই বিজেপির ওপর সন্ত্রাসের অভিযোগ তুলে প্রথম দফার নির্বাচনের আগেই নির্বাচন দফতরে অভিযোগ জানাতে যাচ্ছে। অর্থাৎ ভূতের মুখে রাম নাম।”

আরও পড়ুন: রাজনীতির ময়দানে লড়ুক বিজেপি, বুক ঠুকে অর্জুনকে চ্যালেঞ্জ রহিমার

এদিকে সভামঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনা নিয়ে দেবশ্রী চৌধুরী বলেন, “নাটক করার কিছু নেই। ভাঙা পা নিয়ে জনগণের মনে আঘাত দেবেন না।”