পদত্যাগ করিনি, বিজেপিও ছাড়িনি, ফের ভোলবদল দুলালের

৪৮ ঘণ্টার মধ্যেই অবস্থান বদল দুলালের (Dulal Bar), বললেন, পদত্যাগ করিনি, বিজেপিও ছাড়িনি।

পদত্যাগ করিনি, বিজেপিও ছাড়িনি, ফের ভোলবদল দুলালের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 26, 2021 | 5:41 PM

বনগাঁ: নির্বাচনে টিকিট পেয়ে দল ছাড়ার ঘটনা এ রাজ্যে আর নতুন নয়। আবার মান ভেঙে পুরনো দলে ফিরেও এসেছেন অনেকে। বিজেপি (BJP) থেকে টিকিট না পাওয়ার পর এসসি-এসটি মোর্চার সভাপতি পদ ছেড়েছিলেন বাগদার বিধায়ক দুলাল বর (Dulal Bar)। তাঁর দলবদল নিয়ে শুরু হয়েছিল চূড়ান্ত জল্পনা। তবে শুক্রবার ভোলবদলে বাগদার বিদায়ী বিধায়ক দুলাল জানালেন, তিনি পদত্যাগ করেননি, বিজেপিও ছাড়েননি।

দিন দুয়েক আগেই বনগাঁ উত্তর, বাগদা ও গাইঘাটা বিধানসভার প্রার্থী তালিকা (Candidate List) ঘোষণা করে বিজেপি। সেই তালিকা প্রকাশ হতেই ক্ষুব্ধ হন বাগদা বিধানসভার দু’বারের বিধায়ক দুলাল বর। তাঁকে টিকিট দেয়নি বিজেপি, পাশাপাশি গাইঘাটা কেন্দ্র থেকে বিজেপি ঠাকুরবাড়ির ছেলে সুব্রত ঠাকুরকে প্রার্থী করেছে। এর অব্যবহিত পরেই কর্মীদের নিয়ে গাইঘাটার পাচঁপোতায় সাংবাদিক সম্মেলন করে বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। রাজ্য বিজেপির এসসি-এসটি, ওবিসি সেলের সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন বলে জানান দুলালবাবু। এমনকি দল ছাড়ারও হুমকিও দেন তিনি ৷ অভিযোগ করেন, বিজেপির তপশিলি জাতি মোর্চার কোন সভাপতিকে প্রার্থী করেনি বিজেপি। তাঁকে উপযুক্ত সম্মান দেয়নি দল।

যদিও তার ৪৮ ঘণ্টার মধ্যেই অবস্থান বদল দুলালের। শুক্রবার দুলালবাবু জানান, দলের উচ্চ পর্যায়ের নেতৃত্বের সঙ্গে কথা বলেছেন তিনি। এখন তিনি দলেই রয়েছেন। তিনি এও জানান, শীর্ষ নেতৃত্ব তাঁকে ‘উপযুক্ত সম্মান’ দেবেন বলে হবে বলে আশ্বাস দিয়েছেন। দুলালের কথায়, “সাময়িক হতাশা, ক্ষোভ থেকে তিনি দল ছাড়ার কথা জানিয়ে ছিলাম।” তবে এখন তিনি গেরুয়া-সঙ্গেই থাকছেন।

দুলাল বরের ব্যাপারে বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডল বলেন, “দুলাল বরকে কেউ ভুল বুঝিয়েছিল। তিনি দলে ছিলেন, আছেন এবং থাকবেন। এই দল তাঁকে সম্মান দিয়েছে।”

আরও পড়ুন: বিজেপি কর্মীদের ‘মার’, ভোটের ২৪ ঘণ্টা আগে উত্তেজনা পটাশপুরে

২০০৬ সালে বাগদায় তৃণমূল প্রার্থী হিসেবে ভোটে জিতেছিলেন মুকুল রায়ের অনুগামী বলে পরিচিত দুলাল বর। কিন্তু ২০১১ সালে তাঁর পরিবর্তে প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাসকে তৃণমূল প্রার্থী করে। উপেন সে বার জিতলেও ২০১৬ সালের ভোটে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী হিসেবে দুলাল তাঁকে হারান। কিন্তু ২০১৯ সালে আবার তৃণমূলে ফেরেন দুলাল। তার পর সে বছরই মুকুলের হাত ধরে বিজেপি-তে যান দুলাল। এবারও টিকিট না পেয়ে বিজেপি ত্যাগের সম্ভাবনা তীব্র হলেও অবশেষে দুলাল নিজেই জানালেন তিনি থাকছেন।