‘ভোট না দিলে উচ্ছেদ,’ গৌতম দেবের মন্তব্য প্রসঙ্গে রিপোর্ট তলব কমিশনের

  • TV9 Bangla
  • Published On - 16:38 PM, 8 Apr 2021
'ভোট না দিলে উচ্ছেদ,' গৌতম দেবের মন্তব্য প্রসঙ্গে রিপোর্ট তলব কমিশনের
ফাইল চিত্র

কলকাতা: “তৃণমূলকে ভোট না দিলে জমি থেকে উচ্ছেদ করে দেওয়া হবে। আমি গৌতম দেব, যা বলি তাই করি।” ডাবগ্রাম ফুলবাড়ি কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা মন্ত্রী গৌতম দেব (Goutam Deb) জনসভা থেকে এই হুমকি প্রসঙ্গে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন (Election Commission)।

স্বাভাবিকভাবেই এই ঘটনায় অস্বস্তিতে পড়েছে ঘাসফুল শিবির। কমিশনের তরফে জানতে চাওয়া হয়েছে কেন তৃণমূল প্রার্থী এ ধরনের কথা বলেছেন, এর প্রেক্ষিত কী ছিল। তাছাড়া এই ভিডিয়োর সত্যতা নিয়ে জেলা প্রশাসনের কাছে পূর্ণাঙ্গ তথ্য চেয়েছে কমিশন।

গৌতম দেবের এই মন্তব্য প্রসঙ্গে শিলিগুড়ির সিপিএম প্রার্থী তথা বিদায়ী বিধায়ক অশোক ভট্টাচার্যের প্রতিক্রিয়া, একজন প্রার্থী হয়ে কীভাবে এ ধরনের মন্তব্য করছেন! ভাবাই যায় না। গৌতম দেবের মন্তব্যের তীব্র সমালোচনা করেছে বিজেপিও। এই প্রেক্ষিতে জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করল কমিশন।

প্রসঙ্গত, এর আগে সেনাবাহিনীকে নিয়ে তৃণমূল নেত্রীর মন্তব্যকে হাতিয়ার করে কমিশনে গিয়েছে বিজেপি। অন্যদিকে বুধবার শীতলকুচিতে তাঁকে আক্রমণের ঘটনায় মমতাকে দায়ী করে তাঁর নির্বাচনী সভা বন্ধ করতে কমিশনের কাছে আর্জি জানান দিলীপ ঘোষ।

অবশ্য এর আগেও তৃণমূলের একাধিক প্রার্থী ও নেতার বিরুদ্ধে ভোট প্রচারে বেরিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। ভোট না দিলে দেখে নেওয়ার হুমকি দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন বর্ধমান দক্ষিণ কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী খোকন দাস। ভোটারদের শাসানো ও ভীতি প্রদর্শনের অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে বিজেপি নেতৃত্ব।

আবার প্রথম দফার ভোটের দিন পুরুলিয়ার ১২৭ নম্বর বুথের বাইরে তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে বচসা বাধে। এক বিজেপি কর্মীকে প্রকাশ্যে গুলি করার হুমকি দেন তৃণমূল প্রার্থী সুজয় বন্দ্যোপাধ্যায়। এক ভিডিয়োতে প্রার্থীকে বলতে শোনা যায়, ‘আমাকে চিনিস! গুলি করে দেব।’

আরও পড়ুন: ‘তৃণমূলকে ভোট না দিলে উচ্ছেদ করে দেব’, নির্বাচনী প্রচারে গিয়ে হুমকি গৌতম দেবের

সুজয়বাবুর অভিযোগ, ওই বুথে ইভিএম কারচুপি করা হয়েছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেন প্রিসাইডিং অফিসার। এর মধ্যে নয়া বিতর্ক সৃষ্টি হল ডাবগ্রাম ফুলবাড়ির হেভিওয়েট তৃণমূল প্রার্থীর মন্তব্য নিয়ে।