‘একটু চেষ্টা করি না…’ বলেই সভামঞ্চে আচমকা হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন! নন্দীগ্রামে মমতার বড় চমক

নির্বাচনী প্রচারের (West Bengal Assembly Election 2021) মাঝেই আচমকা হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

'একটু চেষ্টা করি না...' বলেই সভামঞ্চে আচমকা হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন! নন্দীগ্রামে মমতার বড় চমক
নন্দীগ্রামের টেঙ্গুয়া সভামঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Updated on: Mar 30, 2021 | 6:30 PM

নন্দীগ্রাম: হুইলচেয়ারে চষে বেড়াচ্ছেন গোটা বাংলা। নন্দীগ্রামে (Nandigram) রয়েছেন টানা তিন দিন। ম্যারাথন সভা, রোড শো-সবই করছেন কিন্তু হুইলচেয়ারেই। কিন্তু নির্বাচনী প্রচারের (West Bengal Assembly Election 2021) মাঝেই আচমকা হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নন্দীগ্রামের টেঙ্গুয়ায় মোড়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে চমকে উঠল গোটা রাজ্য।

তাঁর হুইলচেয়ারে প্রচার নিয়ে বিরোধীরা অনেক মন্তব্য করেছেন। হাসপাতাল থেকে ছাড়ার সময় চিকিৎসকরা স্পষ্ট তাঁকে জানিয়ে গিয়েছিলেন, গোড়ালিতে কোনওভাবেই চাপ দেওয়া যাবে না তাঁর। প্লাস্টার করা পায়েই হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার দিন তিনেক পর থেকে রোড শো, সভা করতে শুরু করেছেন নেত্রী। তবে নন্দীগ্রামে দাঁড়িয়ে মঙ্গলবারই অমিত শাহ দাবি তোলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের মেডিক্যাল বুলেটিন প্রকাশ্যে আনার জন্য। সেই পরিস্থিতিতেই আচমকা নন্দীগ্রামে সভার ফাঁকেই ভাঙা পায়ে উঠে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দৃশ্যটা খোলসা করা যাক। নন্দীগ্রামের টেঙ্গুয়া মোড়ের সভা। হুইলচেয়ারে বসেই সভা করছিলেন নেত্রী। সভা শেষে জাতীয় সঙ্গীত গান গাওয়া হয়। সেসময় হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ানোর ইচ্ছাপ্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেই হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ানোর চেষ্টা করতে থাকেন। ঘটনাচক্রেই সভাস্থলে উপস্থিত জয়া দত্ত, দোলা সেনরা শশোব্যস্তে এগিয়ে আসেন। সুব্রত বক্সী নেত্রীর হাত চেপে ধরেন তিনি। নেতাকর্মীদের নেত্রী আশ্বস্ত করেন, ‘একটু চেষ্টা করি না…’ বলেই ডান পায়ে ভর দিয়ে হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ান মমতা।

সভাস্থলে উপস্থিত কর্মী সমর্থকদের মধ্যে তখন ব্যাপক উচ্ছ্বাস। এ যাবৎ বহু কটাক্ষ ধেয়ে এসেছে তাঁর উদ্দেশে। কিন্তু তিনি এসবে বিশেষ আমল দেননি। এ দিন নন্দীগ্রামে কার্যত সবাইকে চমকে দিয়েই হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: টেপের সত্যতা স্বীকার মমতার, বললেন, ‘ভাইরাল করাটা অপরাধ’, পাল্টা প্রলয়ের দাবি, ‘ওটা দল করেছে’

উল্লেখ্য, গত ১০ মার্চ নন্দীগ্রামেরই বিরুলিয়া বাজারের কাছে আহত হন মমতা। সঙ্গে সঙ্গে গ্রিন করিডর করে কলকাতায় নিয়ে যাওয়া হয় তাঁকে। কয়েক দিন হাসপাতালে থাকার পর, তিনি হুইলচেয়ারে বাড়ি ফেরেন। তার পর থেকে হুইলচেয়ারে বসেই তাঁকে নির্বাচনী প্রচারে দেখা যায়।