কোন প্রার্থী ভাল, আপনাদের দেখার দরকার নেই, আমি দেখে নেব, আপনারা শুধু ভোটটা দিন: মমতা

পুরুলিয়ার বেলতোড়িয়ার সভামঞ্চে (West Bengal Assembly Election 2021) দাঁড়িয়ে স্পষ্ট বললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)।

কোন প্রার্থী ভাল, আপনাদের দেখার দরকার নেই, আমি দেখে নেব, আপনারা শুধু ভোটটা দিন: মমতা
ছবি- পিটিআই
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2021 | 6:24 PM

পুরুলিয়া: ‘স্বপন বেলতোড়িয়ায় প্রার্থী হল কি না হল, ভুলে যান। স্বপন বেলতোড়িয়ার ম্যাটার নয়। যদি আপনারা চান সরকারটা আমি তৈরি করে মমতা বন্দ্যোপাধ্যায়, তাহলে ভোটটা জোড়া ফুলে দিতে হবে।’ পুরুলিয়ার বেলতোড়িয়ার সভামঞ্চে (West Bengal Assembly Election 2021) দাঁড়িয়ে স্পষ্ট বললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)।

মঙ্গলবার পুরুলিয়ায় পরপর তিন সভা করেন মমতা। জঙ্গলমহলে ঘুরে দাঁড়াতে রীতিমতো মরিয়া নেত্রী। মাটি পুনরুদ্ধারে লড়াইয়ে আদিবাসীদের মন জয়ে একের পর এক প্রতিশ্রুতি দিয়েছেন নেত্রী। বেলতোড়িয়ার সভার প্রথমেই আদিবাসীদের উদ্দেশে বলেন, “আমি জানি এখানে কিছু প্রবলেম ছিল। আপনাদের টিলা দখল করে কিছু হবে না। আদিবাসীদের কথা দিচ্ছি।”

মমতা বলেন, “পুরুলিয়ার জনসমাগম থেকে ব্রিগেডের কথা মনে পড়ে যাচ্ছে। কে প্রার্থী হল কে না হল ভুলে যান, সংসার আমি তৈরি করি।” পুরুলিয়ায় জল কষ্ট মেটাতে রাজ্য সরকার কতটা উদ্যোগী, সে বার্তা দেন। পুরুলিয়ায় বেকারত্ব হ্রাস, পর্যটন শিল্পের বিকাশ– এ সব প্রতিশ্রুতি দেওয়ার ফাঁকেই মমতা বললেন, “এখানে কাজের অভাব হবে না। বিনা পয়সা পাঁচ কেজি চাল ডান পান আপনারা। কিন্তু এ সবের জন্য চাই তৃণমূল সরকার। আমি একা জিতলে তো হবে না, প্রার্থীরা না জিতলে হবে কী করে?”

কথাগুলির বলার পরই স্বমহিমায় মমতা বললেন, “কোন প্রার্থী ভাল, কোন প্রার্থী খারাপ, তা দেখার আপনাদের দরকার নেই। আমি দেখে নেব। আপনারা শুধু তৃণমূলকে ভোটটা দিন।” আদিবাসীদের মন রাখতে তিনি বলেন, “স্বপনকে অনেক বকেছি। আপনাদের টিলা অক্ষত থাকবে।”

আরও পড়ুন: ‘পদত্যাগ করে যাচ্ছেন না কেন?’ শিশিরের সাংসদ-পদ বাতিলের দাবিতে স্পিকারকে চিঠি তৃণমূলের

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ এ ক্ষেত্রে মনে করছেন, জমি পুনরুদ্ধারে মমতা যে নিজের মুখকেই বাজি রাখছেন, তা এই বক্তব্যের প্রমাণ করে দিলেন। ২৯৪ টি আসনে যে মমতাই প্রার্থী, ২০১৬-র নির্বাচনের পর একুশেই সে কথা জাহির করলেন নেত্রী।

আরও একটি বিষয় উল্লেখ্য করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। স্বপন বেলথরিয়া, দলের যে প্রার্থীর প্রসঙ্গে মমতা এদিন কথাগুলি বলেছেন, তিনি গত দু’বারে সহজেই জিতে আসা বিধায়ক। কিন্তু পুরুলিয়ার কাশীপুর বিধানসভা কেন্দ্রে যে লড়াইটা এবার অনেক কঠিন, তা মানছে জেলা নেতৃত্বও। গত লোকসভা ভোটের নিরিখে ৯ টি আসনের মধ্যে ৮টি আসনে বিজেপির কাছে পিছিয়ে রয়েছে তৃণমূল। সেক্ষেত্রে জঙ্গলমহলে আদিবাসীদের ভোট একটা বড় ফ্যাক্টর। তাই প্রার্থীর ভাবমূর্তি ছাপিয়েই তাঁদের মন জয়ে উদ্যত নেত্রী।