West Bengal Assembly Election 2021 Phase 8: ভোট দিতে গিয়ে জানতে পারলেন ওঁরা নাকি প্রত্যেকেই মৃত!

সক্কাল সক্কাল ভোট দিতে এসেছিলেন। কিন্তু ভোট (West Bengal Assembly Election 2021 Phase 8) দেওয়ার সময় জানতে পারলেন তিনি নাকি মৃত!

West Bengal Assembly Election 2021 Phase 8: ভোট দিতে গিয়ে জানতে পারলেন ওঁরা নাকি প্রত্যেকেই মৃত!
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 11:43 AM

মালদা: সক্কাল সক্কাল ভোট দিতে এসেছিলেন। কিন্তু ভোট (West Bengal Assembly Election 2021 Phase 8) দেওয়ার সময় জানতে পারলেন তিনি নাকি মৃত! এরকম অদ্ভূত অভিজ্ঞতা এক দুজনের নয়। মালদার (Maldah) ইংরেজবাজারের সুভাষপল্লিতে এই অদ্ভূতুড়ে অভিজ্ঞতার শিকার একাধিক জন।

ভোটার লাইনে দাঁড়িয়ে থেকে একের পর এক জন জানতে পারছেন তাঁরা মৃত! অদ্ভূতুড়ে ভোটার তালিকায় একাধিক জীবন্ত মানুষ মৃত। ইংরেজবাজারের সুভাষপল্লির কানিরমোর মাতৃসদনে ৯৪ নম্বর বুথে এই ঘটনা ঘটেছে।

তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়। মৃত বলে ভোটই দিতে পারলেন না অনেকে। যাঁরা ভোটার, আগে সব নির্বাচনেই ভোট দিয়েছেন তাঁরা। বিষয়টি তদন্তের দাবি তুলেছেন তাঁরা। এরকম এক জনের সঙ্গে কথা বলে TV9 বাংলা। তিনি সত্যবালা মণ্ডল।

মানিকচকের ওই  বুথে গিয়ে তিনি জানতে পারলেন তিনিও ওই বুথেরই আরও পাঁচ ভোটারের মতনই মৃত। অগত্যা ভোট না দিয়েই ফিরতে হল  সিংহপাড়ার বাসিন্দা সত্যবালা মন্ডলকে। তালিকায় দেখা যায় তাঁর মৃত বাবার জায়গায় তাঁর নামের পাশে মৃত উল্লেখ রয়েছে।

সত্যবালার ছেলে শ্রীকান্তর দাবি, মাস চারেক আগে তাঁর দাদু খোকা মন্ডলের মৃত্যু হয়েছে। কিন্তু খোকার বদলে তাঁর মেয়ে সত্যবালা মন্ডলের নামের পাশে ডিলিটেড লিখে দেওয়ায় সমস্যা তৈরি হয়েছে। সকালে মানিকচক শিক্ষা নিকেতনের ১১২ নং বুথে ভোট দিতে এসে জানতে পারলেন তাঁর মৃত্যু সংবাদ! ভোট তো দিতে পারলেনই না, বরং জীবদ্দশায় মৃত্যু সংবাদে বেশ কিছুটা মর্মাহত তিনি।

অন্যদিকে, মানিকচক থানা থেকে মাত্র প্রায় দুশো মিটার দূরে মানিকচক বিধানসভার উগ্রিটোলা প্রাথমিক বিদ্যালয়ে ১১১ নং বুথে বিজেপির পোলিং এজেন্টকে বুথে ঢুকতে না দেওয়ার অভিযোগ। অভিযোগের তির তৃনমুলের দিকে। সঞ্জিত কুমার তাঁতি নামে ওই পোলিং এজেন্টকে রাস্তাতেই আটকে দিয়ে তাঁর নথি কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ।

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 8: বুথে যাওয়ার উদ্দেশেই বাড়ি থেকে বেরিয়েছিলেন, লাভপুরে খোঁজ নেই বিজেপি এজেন্টের

তাঁর মানিব্যাগ ও মোবাইলও কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ। স্থানীয় তৃনমুল আশ্রিত দুস্কৃতীরা গতরাতেও তার উপরে হামলা চালায় বলে অভিযোগ। এদিকে থানা থেকে অদূরেই বুথের কিছু দূরে এই ঘটনায় রীতিমত তীব্র উত্তেজনা তৈরি হয়।