ভোট আবহেই দলবিরোধী কাজের জন্য এক ডজন নেতাকে শো-কজ করল তৃণমূল

পাশাপাশি, জেলা তৃণমূলের সহকারি সভাপতি বৈদ্য়নাথ দাস কিছুদিন আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। কিন্তু, তারপরেই আবার মত পরিবর্তন করে 'ঘরওয়াপসি' চেয়ে চিঠিও লেখেন। এর জেরেই মূলত শো-কজ করা হয় বৈদ্যনাথকে। এই তিনজন ছাড়াও এই তালিকায় রয়েছেন পাঁচ পঞ্চায়েত সমিতির সদস্য দুই পুরপ্রশাসক ও দুই জেলা নেতৃত্ব। দল বিরোধী কাজের জন্য এঁদের সকলকেই এ দিন শো-কজ করে তৃণমূল।

ভোট আবহেই দলবিরোধী কাজের জন্য এক ডজন নেতাকে শো-কজ করল তৃণমূল
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 7:54 PM

মু্র্শিদাবাদ: ভোট আবহেই দলবিরোধী কাজের জন্য একযোগে এক ডজন নেতাকে শো-কজ করল তৃণমূল (TMC) কংগ্রেস। রবিবার সাংবাদিক বৈঠক করে মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি আবু তাহের খান জানান, রাফিকা সুলতানা, মইদুল ইসলাম, বৈদ্যনাথ দাস-সহ মোট বারো জন নেতৃত্বকে শো-কজ নোটিস দেওয়া হয়েছে।

তৃণমূলের দলীয় সূত্রে খবর, রাফিকা সুলতানা কিছুদিন আগে দলের অন্য় নেতা মইদুল ইসলামের উপর অভিযোগ আনেন তিনি তৃণমূলের তরফে প্রার্থী হওয়ায় প্রতিহংসাবশত রাফিকার অশ্লীল ছবি ও ভিডিয়ো ভাইরাল করে দেন। এরপরেই রফিকা দলের কাছে অভিযোগ জানান এবং তিনি তৃণমূলের তরফে নির্দল হিসেবে প্রার্থী মনোনীত হন। অন্যদিকে, অভিযুক্ত নেতা মইদুলও দলের হয়ে কাজ না করে নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনে যোগ দেন। এর জেরে রীতিমতো প্রকাশ্যে চলে আসে তৃণমূলের (TMC) দলীয় কোন্দল।

পাশাপাশি, জেলা তৃণমূলের সহকারি সভাপতি বৈদ্য়নাথ দাস কিছুদিন আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। কিন্তু, তারপরেই আবার মত পরিবর্তন করে ‘ঘরওয়াপসি’ চেয়ে চিঠিও লেখেন। এর জেরেই মূলত শো-কজ করা হয় বৈদ্যনাথকে। এই তিনজন ছাড়াও এই তালিকায় রয়েছেন পাঁচ পঞ্চায়েত সমিতির সদস্য দুই পুরপ্রশাসক ও দুই জেলা নেতৃত্ব। দল বিরোধী কাজের জন্য এঁদের সকলকেই এ দিন শো-কজ করে তৃণমূল (TMC)।

যদিও, এই শো-কজ নোটিস নিয়ে বিশেষ কথা বলতে চাননি জেলা নেতৃত্ব। রাফিকা বলেছেন, ”কী কারণে শোকজ করেছে জানিনা। শোকজ নোটিশ পেলে জেলা সভাপতির সঙ্গে দেখা করবো।” উল্লেখ্য, এর আগে দিনহাটায় দল বিরোধী কাজের জন্য ছয় তৃণমূল নেতাকে শো-কজ করেছিল তৃণমূল (TMC)।