তৃণমূলের প্রার্থী তালিকা থেকে এ বার বাদ পড়তে চলেছেন কোন কোন হেভিওয়েট? বাদ পড়তে পারেন মন্ত্রীও

এখনও প্রকাশিত হয়নি তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা। ভোট বঙ্গে (West Bengal Assembly Election 2021) বড় চমক দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

তৃণমূলের প্রার্থী তালিকা থেকে এ বার বাদ পড়তে চলেছেন কোন কোন হেভিওয়েট? বাদ পড়তে পারেন মন্ত্রীও
কোন কোন হেভিওয়েট নেতা বাদ পড়তে পারেন?
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 3:04 PM

কলকাতা: ভোটবঙ্গে (West Bengal Assembly Election 2021) তাপ চড়ছে তড়তড়িয়ে।  এখনও প্রকাশিত হয়নি তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা। দল অন্দরে শোনা যাচ্ছে, এ বার প্রার্থী বাছাইয়ে চমক রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুই আমলাকে প্রার্থী করার কথা ভাবছেন তিনি। তবে তার থেকেও বড় প্রশ্ন ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলে। এ বার তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ পড়ছে মমতা মন্ত্রিসভার মন্ত্রীদের নামও। তৃণমূলের কোন কোন হেভিওয়েট নেতা এবার টিকিট নাও পেতে পারেন?

এক নজরে তালিকা

তৃণমূল সূত্রে প্রাথমিকভাবে জানা গিয়েছে, অর্থমন্ত্রী অমিত মিত্র এবার ভোটের লড়াইয়ে অংশ নিচ্ছেন না।

বর্যীয়ান তৃণমূল কংগ্রেস বিধায়ক সোনালি গুহ এ বার প্রতিদ্বন্দ্বিতা করছেন না বা টিকিট পাচ্ছেন না বলে খবর মিলেছে।

বেলগাছিয়া কাশীপুর কেন্দ্রের দীর্ঘদিনের বিধায়ক মালা সাহা টিকিট পাচ্ছেন না বলে তৃণমূল অন্দরের খবর।

এ বার লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা নাও করতে পারেন পরেশ দত্ত।

শঙ্কর সিং প্রতিদ্বন্দ্বিতা করছেন না, বদলে তাঁর ছেলের নাম সুপারিশ করেছেন বলে খবর। রাজনৈতিক মহলে এই নামগুলো নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

আশি বছরের উর্ধ্বে বয়স, এমন কোনও নেতাকেই এবার প্রার্থী করে চায় নি তৃণমূল। সে দিক থেকে বিচার করলেও আবার অনেকগুলো নাম উঠে আসছে। তবে অমিত মিত্র কিংবা মালা সাহার ক্ষেত্রে তাঁদের শারীরিক অসুস্থতার বিষয়টিই কাজ করছে বলে মনে করা হচ্ছে। শঙ্কর সিং নিজেই দাঁড়াতে চান না বলে রাজনৈতিক মহলের খবর।

আরও পড়ুন: তৃণমূলের প্রার্থী তালিকায় বড় চমক! থাকতে পারেন দুই আমলা

এ দিকে, এ বারও তৃণমূলের প্রার্থী তালিকায় থাকছে তারকা চমক। তাপস পালকে দিয়ে যে যাত্রাটা শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, তা ধারাবাহিকভাবে এগিয়ে চলেছে ঘাস ফুল শিবিরে। এ বারের হাইভোল্টেজ নির্বাচনেও তৃণমূলের প্রার্থী তালিকায় থাকতে চলেছে চিত্র তারকাদের ভিড়। প্রার্থী তালিকায় থাকতে পারেন রাজ চক্রবর্তী, সোহম থাকতে পারেন। সোহম অবশ্য গতবারও প্রার্থী হয়েছিলেন বড়জোড়া কেন্দ্রে। কিন্তু প্রতিদ্বন্দ্বিতায় তিনি হেরে গিয়েছিলেন। রনিতা, সায়নী ঘোষ, সুদেষ্ণা রায় প্রার্থী হতে পারেন। সূত্রের খবর, শুক্রবারই প্রার্থী তালিকা প্রকাশিত করতে চলেছে তৃণমূল। তারপরই সব জল্পনার অবসান হবে।