টিকিট না পেয়ে শিবির বদল, ঘাসফুল ছেড়ে পদ্মমুখী কাটোয়ার অমর রাম

কাটোয়া: তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা (Candidate List) প্রকাশের পর থেকে টিকিট না পাওয়া বিধায়ক ও নেতাদের ক্ষোভ এবং দলত্যাগ চলছেই। এবার টিকিট না পেয়ে দল ছেড়ে বিজেপির পথে চললেন পূর্ব বর্ধমানের কাটোয়ার প্রাক্তন পুর প্রধান তথা তৃণমূলের সাধারণ সম্পাদক অমর রাম (Amar Ram)। এদিন তৃণমূলের সমস্ত পদ থেকে ইস্তফা দেন তিনি। জানা যাচ্ছে বুধবারই কলকাতায় […]

টিকিট না পেয়ে শিবির বদল, ঘাসফুল ছেড়ে পদ্মমুখী কাটোয়ার অমর রাম
ফাইল ফটো
Follow Us:
| Updated on: Mar 10, 2021 | 5:34 PM

কাটোয়া: তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা (Candidate List) প্রকাশের পর থেকে টিকিট না পাওয়া বিধায়ক ও নেতাদের ক্ষোভ এবং দলত্যাগ চলছেই। এবার টিকিট না পেয়ে দল ছেড়ে বিজেপির পথে চললেন পূর্ব বর্ধমানের কাটোয়ার প্রাক্তন পুর প্রধান তথা তৃণমূলের সাধারণ সম্পাদক অমর রাম (Amar Ram)। এদিন তৃণমূলের সমস্ত পদ থেকে ইস্তফা দেন তিনি। জানা যাচ্ছে বুধবারই কলকাতায় বিজেপিতে যোগ দেবেন রাম।

পূর্ব বর্ধমানের কাটোয়ায় তৃণমূলের অমর রাম এবং রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের শিবিরের ওই ‘বিরোধ’ বহু পুরনো। একুশের ভোটে দু’জনেই প্রার্থী হওয়ার আশা করলেও টিকিট পান রবীন্দ্রনাথ। এর পরই দলের বিরুদ্ধে কার্যত যুদ্ধ ঘোষণা করেন অমর রাম। এদিন জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক তথা কাটোয়া শহরের নেতা অমর সোজা চলে যান পূর্ব বর্ধমান জেলা সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথের কাছে। তাঁর কাছে গিয়ে ইস্তফাপত্র জমা দিয়ে দলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে ফেলেন। সূত্রের খবর, এদিনই তিনি বিজেপিতে যোগ দিতে পারেন। এ নিয়ে কাটোয়ার বিদায়ী বিধায়ক তথা প্রার্থী রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের কটাক্ষ, দীর্ঘ দিন ধরেই শোনা যাচ্ছিল অমর রাম বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। আজ তা প্রমাণ হয়ে গেল।

প্রসঙ্গত, বামেদের দীর্ঘ শাসনকালেও কাটোয়া ছিল কংগ্রেসের শক্ত গড়। গোটা বর্ধমান জেলা বামেদের দখলে থাকলেও, একমাত্র কাটোয়াই ছিল কংগ্রেসের দখলে। ২০১১ বিধানসভা নির্বাচনেও কাটোয়া থেকে জয়ী হন তৎকালীন কংগ্রেস নেতা রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। ২০১৫ সালে রবীন্দ্রনাথ কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই অমর রামের সঙ্গে তাঁর মতবিরোধ লেগেই ছিল। ২০১৬-র বিধানসভা নির্বাচনে রবীন্দ্রনাথ তৃণমূল প্রার্থী হওয়ায় বেজায় চটে অমর গোষ্ঠী। মাত্র হাজার ভোটে কোনও রকমে জয় পান তিনি। ভোট কম পাওয়ার জন্য প্রকাশ্যেই অমরকে দোষারোপ করতে দেখা গিয়েছিল রবীন্দ্রনাথকে।

আরও পড়ুন: বান্ধবী কৌশানী তৃণমূল প্রার্থী, বিজেপিতে যোগ দিলেন অভিনেতা বনি

পরে ২০১৭ সালে চেয়ারম্যান অমর রামকে অনাস্থা এনে সরিয়ে সেই পদ দখল করেন রবীন্দ্রনাথ। এখন নির্বাচনের মুখে দুই নেতার দ্বন্দ্ব মেটানোর উদ্যোগ নেন তৃণমূল নেতৃত্ব। তা সত্ত্বেও বিরোধ মিটল না। এবারে টিকিট না পেয়ে ঘাসফুল ছেড়ে পদ্মের দিকে হাঁটলেন অমর রাম।