কল্যাণী পর্যন্ত মেট্রো থেকে শিক্ষার মাধ্যম বাংলা, বিজেপির সংকল্পপত্রে সেরা ১০ প্রতিশ্রুতি!

আমাদের পাঁচ বছর সময় দিন, সোনার বাংলা গড়ব মোদির নেতৃত্বে। রবিবার সংকল্পপত্র প্রকাশ করে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

কল্যাণী পর্যন্ত মেট্রো থেকে শিক্ষার মাধ্যম বাংলা, বিজেপির সংকল্পপত্রে সেরা ১০ প্রতিশ্রুতি!
রবিবার সংকল্পপত্র প্রকাশ করলেন অমিত শাহ।
Follow Us:
| Updated on: Mar 21, 2021 | 8:14 PM

কলকাতা: একুশের বিধানসভা ভোটকে সামনে রেখে নির্বাচনী ইস্তাহার প্রকাশ করল বিজেপি (BJP)। রবিবার বিধাননগর ইজেডসিসিতে এই সংকল্পপত্র প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই সংকল্পপত্র আসলে বিজেপির সংকল্পের বহিঃপ্রকাশ, ইস্তাহার প্রকাশ করে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। দেখে নিন বড় দশ চমক বিজেপির সংকল্পপত্রে।

১ রাজ্য সরকারের চাকরিতে মহিলাদের ৩৩ শতাংশ আসন সংরক্ষণ ২. বাংলায় বিজেপি ক্ষমতায় এলে প্রাথমিক থেকে স্নাতকোত্তর (কেজি থেকে পিজি) অবধি সমস্ত মেয়েদের জন্য বিনামূল্যে শিক্ষা দেওয়া হবে। ৩. মহিলাদের জন্য বিনামূল্যে সকল সরকারি যানবাহনে যাতায়াত। ৪. প্রথম মন্ত্রিসভাতেই সিএএ কার্যকর করার সিদ্ধান্তগ্রহণ। শরণার্থীদের নাগরিকত্ব প্রদান। ৫. প্রথম মন্ত্রিসভার বৈঠকেই সপ্তম বেতন কমিশন চালু করার সিদ্ধান্ত।

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021 Live Update: সরকারি বাসে বিনা খরচে মহিলাদের যাতায়াত, উল্লেখ বিজেপির সংকল্পপত্রে

৬. পার্শ্বশিক্ষকদের বেতন বৃদ্ধি। প্রাথমিকে মাসে ১৫ হাজার টাকা। উচ্চমাধ্যমিকে মাসে ২০ হাজার টাকা। ৭. কলকাতার সঙ্গে শহরতলির দ্রুত যোগাযোগ বাড়াতে কলকাতা মেট্রোর সম্প্রসারণ শ্রীরামপুর, ধুলাগড় এবং কল্যাণী পর্যন্ত করার প্রস্তাব। ৮. প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধির আওতায় ৭৫ লক্ষ কৃষককে এককালীন `১৮ হাজার টাকা বকেয়া প্রদান। ৯. উত্তরবঙ্গ, জঙ্গলমহল এবং সুন্দরবনে তিনটি নতুন এইমস (AIIMS) তৈরির প্রতিশ্রুতি। ১০. বাংলা ভাষাকে বিশেষ গুরুত্ব। যে কোনও মাধ্যমেই বাধ্যতামূলক বাংলা। মেডিকেল, ইঞ্জিনিয়ারিংয়ের পড়াশোনা হবে বাংলা ভাষায়, সংকল্প বিজেপির।