দলবদলের জের: জিতেনের ছবিতে জুতোর মালা, মিষ্টি বিতরণ তৃণমূলের

জিতেন্দ্র তিওয়ারি তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ায় 'উচ্ছ্বসিত' পান্ডবেশ্বরের তৃণমূল কর্মীরা।

দলবদলের জের: জিতেনের ছবিতে জুতোর মালা, মিষ্টি বিতরণ তৃণমূলের
নিজস্ব ফটো
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 8:11 PM

দুর্গাপুর: সদ্য বিজেপিতে যাওয়া পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)-র বিরুদ্ধে তৃণমূলের বিক্ষোভ অব্যাহত। এবার বিধায়কের ছবিতে জুতোর মালা পরিয়ে ক্ষোভ প্রদর্শন করলেন তৃণমূল কর্মী ও সমর্থকেরা। শুধু তাই নয়, জিতেনের দলবদলের ‘খুশি’তে এলাকাবাসীকে মিষ্টিমুখ করাল তৃণমূল (TMC)। বুধবার পাণ্ডবেশ্বরের তৃণমূল (TMC) ব্লক সভাপতি নরেন্দ্র চক্রবর্তী (Narendra Chakrabarty)-র কথায়, “ও (পড়ুন জিতেন্দ্র তিওয়ারি) একটা বেইমান। পাপ বিদায় হয়েছে। তাই খুশিতে এলাকার মানুষ একে অপরকে মিষ্টি মুখ করাচ্ছেন।” তৃণমূল থেকে পাপ বিদায় হওয়ায় দল আরও মজবুত হল বলে মন্তব্য করতে শোনা যায় নরেনকে।

গত তিনমাস ধরে বারবার জিতেনের দলত্যাগ নিয়ে জল্পনা তৈরি হয়। অবশেষে মঙ্গবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত থেকে গেরুয়া পতাকা তুলে নেন তিনি। তবে তৃণমূলত্যাগীদের মতো ‘দলে থেকে কাজ করতে পারছি না’ বা ‘দমবন্ধ হয়ে আসছিল’ এই পরিচিত শব্দবন্ধের বাইরে গিয়ে জিতেন জানান পুরনো দলে তিনি মনের কথা বলতে পারছিলেন না। এদিকে জিতেনের দলত্যাগের পর মঙ্গলবার রাতেই মিছিল করে তাঁর বিধায়ক কার্যালয়ের দখল নেয় তৃণমূল। নরেন্দ্র চক্রবর্তীর নেতৃত্বে তৃণমূল কর্মীরে গোবর জল দিয়ে ধুয়ে কার্যালয় ‘শুদ্ধ’ করে। বিধায়ককে কয়লা চোর বলে তোপ দাগেন তাঁরা। যদিও তারপরও ক্ষোভ প্রশমন হয়নি স্থানীয় তৃণমূল নেতৃত্বের। তাই এবার জিতেনের ছবিতে জুতোর মালা পরিয়ে ক্ষোভ জানাল তারা। এদিন পাণ্ডবেশ্বরের কেন্দ্রা, রামনগর এলাকায় স্থানীয় তৃণমূল কর্মীরা আবেগ ধরে রাখতে না পেরে উল্লাসে মাতেন তৃণমূল কর্মীরা।

আরও পড়ুন: বিজেপিতে যোগদানের পর কী বললেন পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র?

গত বছর ডিসেম্বর মাসেই রাজ্য রাজনীতি সরগরম হয়েছিল একাধিক তৃণমূল নেতার দলবদল নিয়ে। শুভেন্দু অধিকারী ও সুনীল মণ্ডলের মতো নাম গেরুয়া শিবিরে শামিল হলেও জিতেন্দ্র নামে আপত্তি ছিল বিজেপি নেতাদের একটা বড় অংশের। যা নিয়ে সংবাদ মাধ্যমের সামনেই ক্ষোভ উগড়ে দেন বিজেপির একাধিক নেতা-সাংসদ। ফলে বাকিরা দলবদল সেরে নিলেও আটকে গিয়েছিলেন জিতেন্দ্র। বিপাক বুঝে তৃণমূলেই তিনি ফেরেন। দলে প্রত্যাবর্তনের পর কোনও পদ ফিরে না পেলেও কিছুদিন আগে তাঁকে জাতীয় স্তরের মুখপাত্রের দায়িত্ব দিয়েছিল দল। যদিও সেসব ‘মায়া’ কাটিয়ে মঙ্গলবার পাকাপাকিভাবে পদ্ম পতাকা তুলে নেন জিতেন। তোলেন জয় শ্রীরাম ধ্বনি।