একান্তবাসে আদিত্যনাথ, সভায় যাবেন শুভেন্দু,পায়েল

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, বালুরঘাট একদা তৃণমূল (TMC) কংগ্রেসের শক্ত ঘাঁটি ছিল। গত লোকসভা নির্বাচনে প্রায় ৪৭ হাজারের বেশি ভোটে গেরুয়া শিবিরের থেকে পিছিয়ে ছিল তৃণমূল। বিধানসভা নির্বাচনে তাই পুরনো আসন ফিরে পেতে মরিয়া শাসক শিবির। শুভেন্দু তৃণমূল কংগ্রেসে থাকাকালীন মালদা-সহ একাধিক জেলার পর্যবেক্ষক ছিলেন। ফলে, মালদা, দক্ষিণ দিনাজপুর-সহ একাধিক এলাকায় শুভেন্দু একটা বড় ফ্যাক্টর। অন্যদিকে, পায়েল সরকার তারকা প্রার্থী।

একান্তবাসে আদিত্যনাথ, সভায় যাবেন শুভেন্দু,পায়েল
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 5:58 PM

দক্ষিণ দিনাজপুর: বঙ্গভোটের পঞ্চম দফার আগে বিজেপির (BJP) তরফে প্রচারে আসার কথা ছিল উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। আগামী বৃহস্পতিবার বালুরঘাটে সভা করার কথা ছিল তাঁর। কিন্তু করোনা (COVID-19) আক্রান্ত হয়ে আপাতত একান্তবাসেই আছেন আদিত্যনাথ।  টুইট করে জানিয়েওছেন সেই কথা।

সভায় উপস্থিত থাকতে না পারার জন্য কার্যত দুঃখ প্রকাশ করেছেন উত্তর প্রদেশ প্রধান। কিন্তু, বাতিল হচ্ছে না বিজেপির সভা। আদিত্যনাথের বদলে সভায় থাকবেন গেরুয়া শিবিরের হেভিওয়েট নেতা তথা নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও তারকা প্রার্থী পায়েল সরকার। জানা গিয়েছে,  আগামিকাল, বালুরঘাট ললিত মোহন আদর্শ উচ্চ বিদ্যালয় ময়দানে বেলা ১২টায় সভা করবেন শুভেন্দু ও পায়েল।  বুধবার দুপুরে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন জেলা বিজেপির সম্পাদক বাপি সরকার।

প্রসঙ্গত, গতকালই নিজের আধিকারিকদের করোনা আক্রান্ত হওয়ার খবর পান আদিত্যনাথ। তারপরেই নিজের করোনা পরীক্ষা করান মন্ত্রী। গতকাল থেকেই একান্তবাসে আছেন তিনি। বুধবার সকালে, আদিত্যনাথেরও করোনা রিপোর্ট পজিটিভ আসে। সেই খবর সঙ্গে সঙ্গে নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেন মন্ত্রী। স্থগিত করা হয় সমস্ত সভা। তাই বৃহস্পতিবার বালুরঘাটের সভায় শুভেন্দু ও পায়েলের উপস্থিত থাকার কথা ঘোষণা করা হয় বিজেপির পক্ষ থেকে। কিন্তু, প্রশ্ন ওঠে কেন শুভেন্দু ও পায়েলকে পাঠানো হল বিজেপির তরফে?

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, বালুরঘাট একদা তৃণমূল (TMC) কংগ্রেসের শক্ত ঘাঁটি ছিল। গত লোকসভা নির্বাচনে প্রায় ৪৭ হাজারের বেশি ভোটে গেরুয়া শিবিরের থেকে পিছিয়ে ছিল তৃণমূল। বিধানসভা নির্বাচনে তাই পুরনো আসন ফিরে পেতে মরিয়া শাসক শিবির। শুভেন্দু তৃণমূল কংগ্রেসে থাকাকালীন মালদা-সহ একাধিক জেলার পর্যবেক্ষক ছিলেন। ফলে, মালদা, দক্ষিণ দিনাজপুর-সহ একাধিক এলাকায় শুভেন্দু একটা বড় ফ্যাক্টর। অন্যদিকে, পায়েল সরকার তারকা প্রার্থী। তাই, সভায়  লোকসমাগমে  ঘাটতি হবে না, এমনকী, বালুরঘাটের নির্বাচনী ফলাফলে এই সভার পরোক্ষ প্রভাব থাকবে বলেই মনে করছে গেরুয়া শিবিরের একাংশ এমনটাই দাবি করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

প্রসঙ্গত, ভোটমুখী বঙ্গে ক্রমশই বাড়ছে করোনার দাপট। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৮১৭জন। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা গত ২৪ ঘণ্টায় বেড়েছে ২ হাজার ৫১৯ জন। যার ফলে এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়াল ২৯ হাজার ৫০ জন। গতকালই, করোনা পরিস্থিতিতে রাজ্যপালদের সঙ্গে এই প্রথমবার বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এর আগে রাজ্যপালদের সঙ্গে বৈঠক করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। কোভিড আতঙ্কে কাঁপছে গোটা দেশ। এক দিনে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৫ হাজার ২৪৮ জন। দেশের এই উদ্ভূত পরিস্থিতির কথা মাথায় রেখেই সব কটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী। আগামী চার সপ্তাহে দেশ জুড়ে অত্যন্ত গুরুতর পরিস্থিতি। হুঁশিয়ারি দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। দেশবাসীর সহায়তা ছাড়া অতিমারি পরিস্থিতির মোকাবিলা করা কঠিন, বলছে কেন্দ্র। বিশ্বে দৈনিক সংক্রমণের শীর্ষে ভারত। বাংলা সরকারও কড়া পদক্ষেপ করছে। ইতিমধ্যেই নবান্নে বিশেষ বৈঠকে বসেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: শো-কজের ২৪ ঘণ্টার মধ্যে জবাব চেয়েছিল কমিশন, ‘খুনের’ নিদান দিলেন কেষ্ট, ফের বিতর্কে বীরভূমের ‘নায়ক’