Ayushmann Khuranna: কবে এক হবে ভারতবর্ষ, প্রশ্ন তুলেছেন আয়ুষ্মান, সমর্থন করেছেন তাঁর অনস্ক্রিন স্ত্রী

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Mahuya Dutta

Updated on: May 07, 2022 | 3:37 PM

Ayushmann Khuranna: ‘বলিউডের সবচেয়ে সাহসী অভিনেতা আমি’। এই কথা বলার যথেষ্ট কারণও রয়েছে।

Ayushmann Khuranna: কবে এক হবে ভারতবর্ষ, প্রশ্ন তুলেছেন আয়ুষ্মান, সমর্থন করেছেন তাঁর অনস্ক্রিন স্ত্রী
'অনেক' ছবিতে আয়ুষ্মান-আনদ্রিয়া

আয়ুষ্মান খুরানা (Ayushmann Khuranna) মানেই নতুনত্ব কিছু। তাঁর ছবি মানেই কোনও না কোনও সামাজিক বার্তা নিয়ে আসবে। প্রথম ছবি থেকেই তিনি নিজের একটি অন্য জায়গা বলিউডে তৈরি করেছেন। কয়েকদিন আগে তিনি বলেছেন, ‘বলিউডের সবচেয়ে সাহসী অভিনেতা আমি’। এই কথা বলার যথেষ্ট কারণও রয়েছে। তিনি যে ধরনের বিষয়ের ছবিতে অভিনয় করেন, তা করতে সত্যি কয়েকবার ভাববেন অন্য অভিনেতারা। প্রথম ছবি ‘ভিকি ডোনার’। একজন স্পার্ম ডোনারের ভূমিকায় তিনি। প্রথম ছবি এমন বিষয়ের উপর, কেউ ভাবতেই পারবেন না অভিনয় করতে, তিনি করেছেন। কখনও তিনি গে, তো কখনও টাক মাথার মানুষ, আবার রূপান্তরকামী মহিলার প্রেমে পরা বা নিজে মহিলা হয়ে টেলি কলার- তালিকাটা মন্দ নয়।

এবার তিনি ভারতের বহু বছরের সমস্যাকে তুলে ধরতে আসছেন। ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলো, যাকে এক কথায় ‘সেভেন সিস্টার’ বলে, সেখানকার মানুষদের কষ্ট-যন্ত্রণা, সমস্যা তুলে ধরবে ‘অনেক’ ছবি। সম্প্রতি ছবির ট্রেলার বেরিয়েছে। যা দেখে অনুমান করাই যায়, কী বার্তা আসতে চলেছে। এর আগে পরিচালক অনুভব সিনহা ‘আর্টিক্যাল ১৫’ ছবিতে উত্তর ভারতের ঠাকুর সম্প্রদায় আর দলিত সমাজের অন্ধকার দিক তুলে ধরেছিলেন। সেই ছবিতে আয়ুষ্মানের অভিনয় নিয়ে নতুন করে কিছু বলার নেই। সেই ছবির জন্য অনেক চোখ রাগানিও দেখতে হয়েছে। এবার আবার পরিচালক-অভিনেতা ভারতের বড় সমস্যা নিয়ে আসছেন। রাজনৈতিক অ্যাকশন থ্রিলার ‘অনেক’। আয়ুষ্মান একজন আন্ডারকভার পুলিশের চরিত্রে অভিনয় করছেন। ট্রেলারেই দেখা যাচ্ছে তাঁর চরিত্রটি প্রশ্ন তুলেছে, ‘যদি দেশ চাইত এই সমস্যা এত বছরেও মেটানো যেত না’? অর্থাৎ সরাসরি সরকারের তরফে আঙুল তোলা হয়েছে। বলা হয়েছে ‘কবে আমার এক ভারতের মানুষ বলব নিজেদের?’

তাঁর এই প্রশ্নে বলিউডের অনেকেরই সমর্থন রয়েছে। তাঁর ‘দম লাগাকে হ্যাইসা’ ছবির নায়িকা ভূমি পেডনেকর (Bhumi Pednekar) নিজের সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট করেন। যেখানে তিনি আয়ুষ্মানকে সমর্থন করেছেন।

View this post on Instagram

A post shared by Bhumi 🌻 (@bhumipednekar)

শুধু তিনি নন, বলিউডের অনেকেই পাশে দাঁড়িয়েছেন। হুমা খুরেশি, বিশাল দদলানি, কুণাল খেমু, প্রতীক গান্ধি নিজেদের সোশ্যাল মিডিয়াতে এক ভারতবর্ষের সমর্থনে আওয়াজ তুলেছেন।

View this post on Instagram

A post shared by Kunal Kemmu (@kunalkemmu)

View this post on Instagram

A post shared by Huma S Qureshi (@iamhumaq)

শুধু এঁরাই নন, হৃত্বিক রোশন, রাজকুমার রাও, তাপসী পান্নু, মনোজ বাজপেয়ী প্রমুখও রয়েছেন এই তালিকায়। আয়ুষ্মান ছাড়াও এই ছবি দিয়ে অনেক দিন পর আবার বলিউড ছবিতে পাওয়া যাচ্ছে দক্ষিণের অভিনেতা চক্রবর্তীকে। রয়েছেন অভিনেত্রী আনদ্রিয়া কেভিসিয়াস অনেক। এই মাসের ২৭ তারিখ মুক্তি পাবে ‘অনেক’। দক্ষিণের নায়কোচিত ছবি নয়, আয়ুষ্মানের ছবির গল্পই হয় নায়ক, তাই দিয়ে তিনি বলিউডে কতটা ব্যবসা করতে পারেন দেখা যাক।

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla