যতদিন পর্যন্ত সম্ভব ছেলেকে ব্রেস্ট ফিডিং করাব: অনিতা হাসানানদানি

আরভকে এখন মাতৃদুগ্ধ খাওয়ান অনিতা। শিশুদের জন্য যে এটা কতটা প্রয়োজনীয় তা শেয়ার করেছেন অভিনেত্রী।

যতদিন পর্যন্ত সম্ভব ছেলেকে ব্রেস্ট ফিডিং করাব: অনিতা হাসানানদানি
আরভ এবং অনিতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Updated on: May 07, 2021 | 7:06 PM

কয়েক মাস আগেই মা হয়েছেন অভিনেত্রী (Actress) অনিতা হাসানানদানি (Anita Hassanandani)। হিন্দি টেলিভিশনের দর্শকের কাছে তিনি পরিচিত মুখ। এখন ছেলে আরভই তাঁর জীবনের প্রায়োরিটি। ছেলেকে নিয়েই সময় কাটে তাঁর। মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন। ছেলে একটু বড় হলে ফের কাজে ফেরার পরিকল্পনা রয়েছে। মা হিসেবে প্রতিদিন নতুন কিছু শিখছেন তিনি। আর তা সোশ্যাল ওয়ালে শেয়ার করেন অনুরাগীদের সঙ্গেও।

ঠিক যেমন আরভকে এখন মাতৃদুগ্ধ খাওয়ান অনিতা। শিশুদের জন্য যে এটা কতটা প্রয়োজনীয় তা শেয়ার করেছেন অভিনেত্রী। তিনি জানিয়েছেন, ফেব্রুয়ারিতে আরভের জন্মের পর থেকেই মাতৃদুগ্ধ দিচ্ছেন ছেলেকে। যতদিন সম্ভব, তিনি ব্রেস্ট ফিডিং করাবেন। সোশ্যাল ওয়ালে একটি ভিডিয়ো শেয়ার করে এই বিষয়ে সকলকে সচেতন করতে চেয়েছেন তিনি।

View this post on Instagram

A post shared by Anita H Reddy (@anitahassanandani)

অনিতার কথায়, ‘নতুন মা হিসেবে সব সময় মনে হয়, আমার সন্তানের জন্য যথেষ্ট করছি তো? আরভের জন্মের সময় থেকেই সকলে আমাকে পরামর্শ দিয়েছেন, ওর পুষ্টির জন্য মায়ের দুধ সবথেকে বেশি জরুরি। এই দুধে থাকা অ্যান্টিবডি বাচ্চার ইমিউনিটি বাড়াবে। ফলে ছ’মাস বয়স পর্যন্ত তো বটেই, তার থেকেও বেশি যতদিন পারব ওকে ব্রেস্ট ফিডিং করাব।’

শিশুর মাতৃদুগ্ধ পানের উপকারিতা, প্রয়োজনীয়তা সম্পর্কে চিকিৎসকরাও বারবার সচেতন করেন। কিন্তু অনেক মা নিজের চেহারার কথা ভেবে হয়তো সে পথ অবলম্বন করেন না। এই মানসিকতার বিরোধিতা করেছেন অনিতা। তাঁর মতে, সন্তানের জন্য মা হিসেবে এটুকু করতেই হবে। অন্তত তিনি কেরিয়ারের কথা না ভেবেই এই পথে এগোনোর সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন, ‘খতড়ো কা খিলাড়ি’তে রাহুলকে যেতে বাধা দিলেন দিশা!