পিছিয়ে পড়লেন অরিজিত্‍ সিং! ২০২৪ সালে বড় পরিবর্তন এল গায়কের?

Arijit Singh: তাঁকে নিয়ে আলোচনার শেষ নেই। আরজি কর কাণ্ড নিয়ে সরব হয়েছিলেন সঙ্গীতশিল্পী অরিজিত্‍ সিং। ফলে গত কয়েক দিনে তাঁকে নিয়ে কথাও হয়েছে আরও বিস্তর। এবার অবশ্য অন্য কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে গায়কের নাম। ২০২৩ সালে প্রথম পাঁচ সর্বোচ্চ করদাতার তালিকায় উঠে এসেছিল তাঁর নাম। এবার অনেকটাই পিছিয়ে পড়লেন গায়ক।

পিছিয়ে পড়লেন অরিজিত্‍ সিং! ২০২৪ সালে বড় পরিবর্তন এল গায়কের?
অরিজিৎ সিং
Follow Us:
| Updated on: Sep 11, 2024 | 8:54 PM

তাঁকে নিয়ে আলোচনার শেষ নেই। আরজি কর কাণ্ড নিয়ে সরব হয়েছিলেন সঙ্গীতশিল্পী অরিজিত্‍ সিং। ফলে গত কয়েক দিনে তাঁকে নিয়ে কথাও হয়েছে আরও বিস্তর। এবার অবশ্য অন্য কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে গায়কের নাম। ২০২৩ সালে প্রথম পাঁচ সর্বোচ্চ করদাতার তালিকায় উঠে এসেছিল তাঁর নাম। এবার অনেকটাই পিছিয়ে পড়লেন গায়ক। এমনকি সেই বার সৌরভ গঙ্গোপাধ্য়ায়কেও ছাপিয়ে গিয়েছিলেন গায়ক। কিন্তু এই বছর পুরোই উলট পূরাণ। প্রথম কুড়ি জনের তালিকাতেও দেখা গেল না অরিজিতের নাম। কিছু দিন আগেই জানা গিয়েছিল যে চলতি বছরের সর্বোচ্চ করদাতার তালিকায় পয়লা নম্বরে আছেন অভিনেতা শাহরুখ খান। কেউ কেউ ভেবেছিলেন প্রথম দশে হয়তো দেখা যাবে গায়কের নাম। তবে এ বছর তেমনটা হয়নি। প্রথম পাঁচে রয়েছে অন্যান্য নাম। প্রথমে যে বাদশা রয়েছেন সে কথা সকলের জানা।

তেমনই দ্বিতীয় স্থানে রয়েছেন থালাপতি বিজয়। তৃতীয় সর্বোচ্চ করদাতা হলেন সলমন খান। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন অমিতাভ বচ্চন এবং বিরাট কোহলি। তবে শাহরুখের করের অঙ্ক দেখে অনেকের চোখই কপালে। গত বছর নায়কের ছবি ব্যবসা করেছিল প্রায় ২০০০ কোটি টাকার। বলিউডে সব থেকে বেশি কালেকশন। সেখান থেকেই দাঁড়িয়ে মোটা টাকা কর দতে হল শাহরুখকে। ২০২৩-২৪ আর্থিক বর্ষে শাহরুখ খান মোট ৯২ কোটি টাকা আয় কর দিলেন। যা দিয়ে ৬০ লাখের ১৫০ টির মত বাড়ি কিনে ফেলা যায়। চলতি বছরে অভিনেতাদের মধ্যে তিনিই সর্বাধিক কর জমা করেছেন। শাহরুখ খানের পরই এই তালিকায় নাম লিখিয়েছেন থলপতি বিজয়, দক্ষিণী তারকা। তিনি মোট ৮০ কোটি টাকার আয় কর দিয়েছেন। সলমন খান যদিও কোনও হিট ছবি উপহার দেননি ২০২৩-এ, তবুও তিনি তৃতীয়স্থান দখল করেছেন এই তালিকায়। কর দিয়েছেন ৭১ কোটি টাকা।

এই খবরটিও পড়ুন