কন্টেন্ট ক্রিয়েটার মানেই পড়াশোনায় গোল্লা? রইল কিরণ দত্তের মাধ্যমিকের মার্কশিট

The Bong Guy: ইউটিউবার কিরণ দত্ত ওরফে বং গাইকে কে না চেনেন? কিরণ একজন সফল ইউটিউবার। হালফিলের অনেকেরই ধারণা পড়াশোনায় সাফল্য না পেলেই নাকি কন্টেন্ট ক্রিয়েশনের দিকে হাত বাড়াচ্ছে জেন জি। সত্যিই কি তাই?

কন্টেন্ট ক্রিয়েটার মানেই পড়াশোনায় গোল্লা? রইল কিরণ দত্তের মাধ্যমিকের মার্কশিট
Follow Us:
| Updated on: May 05, 2024 | 9:58 PM

কিছু দিন আগেই মাধ্যমিকের রেজাল্ট বেরিয়েছে। এবারের প্রথম চন্দ্রচূড়ের বক্তব্য নিয়ে চলছে চারিদিকে আলোচনা। পরীক্ষার্থীদের কারও মন খারাপ, কেউ বা আবার ভাল রেজাল্ট করে বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছেন। ইউটিউবার কিরণ দত্ত ওরফে বং গাইকে কে না চেনেন? কিরণ একজন সফল ইউটিউবার। হালফিলের অনেকেরই ধারণা পড়াশোনায় সাফল্য না পেলেই নাকি কন্টেন্ট ক্রিয়েশনের দিকে হাত বাড়াচ্ছে জেন জি। সত্যিই কি তাই? কিরণের মাধ্যমিকের রেজাল্ট দেখলে এই ধারণা আমূল পরিবর্তন ঘটবে।

পড়াশোনায় দারুণ ছিলেন বং গাই, বলছে তাঁর মার্কশিট। অধিকাংশ বিষয়ে ‘AA’ পেয়েছিলেন। দেখা যাক কোন বিষয়ে কত পেয়েছিলেন কিরণ? বাংলায় ২০০র মধ্যে পেয়েছিলেন ১৪৫। ইংরেজিতে পেয়েছিলেন ৯০। ওদিকে দুই নম্বরের জন্য অঙ্কের ১০০ তে ১০০ হাতছাড়া হয়েছিল তাঁর। ভৌতবিজ্ঞানে পেয়েছিলেন ৯৭, জীবনবিজ্ঞানে পেয়েছিলেন ৯৪। ভূগোল ও ইতিহাসে যথাক্রমে পেয়েছিলেন ৬৬ ও ৮৪। সব মিলিয়ে তাঁর পারফরম্যান্স ছিল ‘আউটস্ট্যান্ডিং’। নিজেই নিজের মার্কশিট শেয়ার করে অতীতে কিরণ লেখেন, ” যেকোনও ফিল্ডেই কাজ করো বেসিক এডুকেশন খুব গুরুত্বপূর্ণ। অন্য কিছু করতে চাইলে পড়তে হয় না এটা ভুল। তবে রেজ়াল্টের জন্য নিজেকে কম ভাবা ,ভেঙে পরা উচিত না। নিজে পরিশ্রম করতে জানলে আর নিজের উপর বিশ্বাস থাকলে কেউ আটকাতে পারবেন না…”

উচ্চমাধ্যমিকেও খারাপ ফল করেননি তিনি। যদিও সেই রেজাল্ট নিয়ে তিনি বলেন, “উচ্চমাধ্যমিকে গার্লফ্রেন্ড হওয়ার পর আর হালকা শর্টফিল্ম বানিয়ে, গান গেয়ে ,পাখনা গজিয়ে এই হল কিরণ দত্তর রেজ়াল্ট। ইলেভেনে উঠে সায়েন্স নিয়ে আমার সে কি… বাপরে! স্টার পেয়েছিলাম ঠিকই, কিন্তু অঙ্কে যারা খুব ভাল বলছিলে এটাও দেখে নিও আর যাই নেবে ভেবে চিন্তে নিও ব্যাস এটুকুই বলার।” ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হয়েও সেই পথে এগোননি তিনি। অনুসরণ করেছিলেন তাঁর স্বপ্নকে। কম বাধা আসেনি। তবে সে সব জয় করে আজ তিনি সফল। বাংলার মুখ উজ্জ্বল করে আজ ঘরে ঘরে পরিচিত ‘দ্য বং গাই’।