Dharmendra On Salman: তাঁর চরিত্র থেকেই অনুপ্রাণিত চুলবুল পান্ডে! সলমন নিয়ে কেন এমন বললেন ধর্মেন্দ্র?

Dharmendra: পুরনো গানের রিমেক থেকে শুরু করে সিনেমার রিমেক, সব ক্ষেত্রেই এগিয়ে রয়েছে বলিউড। আবার পুরোনো আমলে তৈরি হওয়া একাধিক হিট্ ছবির সিক্যুয়েল তৈরিতেও সিদ্ধহস্ত বলিউড।

Dharmendra On Salman: তাঁর চরিত্র থেকেই অনুপ্রাণিত চুলবুল পান্ডে! সলমন নিয়ে কেন এমন বললেন ধর্মেন্দ্র?
তাঁর চরিত্র থেকেই অনুপ্রাণিত চুলবুল পান্ডে! সলমন নিয়ে কেন এমন বললেন ধর্মেন্দ্র?
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 8:01 PM

চুলবুল পান্ডে না দেবেন্দ্র! ১৯৭৫ এর বড়পর্দার ধর্মেন্দ্র না কি ২০১০ এর সলমন খান (Salman Khan)! বলিউডের অনুপ্রাণিত-ধারায় এবার জুড়ে গেল এই প্রশ্নও। ‘দাবাং’(Dabangg) সিনেমার ‘চুলবুল’ সলমনের চরিত্রে প্রভাব রয়েছে প্রতিজ্ঞার দেবেন্দ্রর মতো; এমনই প্রশ্নেই এবার শিলমোহর দিয়েছেন ধর্মেন্দ্র নিজেই।

কী ঘটেছে আসলে? বরাবর টুইটারে বেশ সক্রিয় প্রবীণ অভিনেতা ধর্মেন্দ্র। হেমা মালিনীর স্বামী একের পর পোস্টও করেন টুইটারে। অভিনেতা ববি দেওল, সানি দেওলের বাবা, সম্প্রতি তাঁর ছবি ‘প্রতিজ্ঞা’র একটি দৃশ্যের ভিডি পোস্ট করেন টুইটারে। আর ওই ভিডিও প্রকাশ্যে আসতেই তাতে কমেন্টের ঝড় ওঠে মুহূর্তেই। এক টুইটার ব্যবহারকারী ওই পোস্টের কমেন্ট বক্সে লেখেন, ‘প্রতিজ্ঞার চরিত্রে যেমন ছিলেন ধর্মেন্দ্র, সলমনের চুলবুল পান্ডে বোধহয় ওই চরিত্র থেকে অনুপ্রাণিত!’ এই মন্তব্যের প্রতিক্রিয়াও দেন অভিনেতা। তিনি বলেন, ‘হ্যাঁ, সলমনের এই চরিত্রের সঙ্গে খানিকটা মিল রয়েছে। এই বিষয়ে আগেও কথা হয়েছে সলমনের সঙ্গে! আমিও অনুপ্রাণিত হয়েছি। সলমনও হয়েছেন, এমনও বলেন ধর্মেন্দ্র। অভিনেতা নিজেই প্রকাশ করেন এই ‘অনুপ্রাণিত’ হওয়ার কথা। যেখানে তাঁর ছবির একটি চরিত্র থেকেই খানিকটা প্রভাবিত হয়েছিলেন সলমন খান, এমনও পরোক্ষে বুঝিয়ে দেন ওই অভিনেতা!

প্রসঙ্গত, পুরনো গানের রিমেক থেকে শুরু করে সিনেমার রিমেক, সব ক্ষেত্রেই এগিয়ে রয়েছে বলিউড। আবার পুরোনো আমলে তৈরি হওয়া একাধিক হিট্ ছবির সিক্যুয়েল তৈরিতেও সিদ্ধহস্ত বলিউড। এই অবস্থায় দাঁড়িয়ে সলমনের ‘দাবাং’ সিনেমার বিখ্যাত চরিত্রের অনুপ্রাণিত হওয়ার খবর প্রকাশ্যে আসায় জল্পনা বেড়েছে ফের।

২০১০ নাগাদ বড়পর্দায় মুক্তি পায় সলমন খান এবং সোনাক্ষি সিনহা অভিনীত ‘দাবাং’। এরপর ২০১২ এর ডিসেম্বরে মুক্তি পায় দাবাং-য়ের সিক্যুয়েল ‘দাবাং ২’। প্রথম ছবির মতোই বিপুল জনপ্রিয়তা অর্জন করে এই ছবিও। করিনা কাপুরের সঙ্গে জুটি বেঁধে এই ছবিতে ঝড় তোলেন সলমন। এরপর ২০১৯-এ মুক্তি পায় ‘দাবাং ৩’। কিন্তু বাকি ছবিতেও প্রথম দাবাং-য়ের দুর্নীতিগ্রস্ত পুলিশ আধিকারিক চুলবুল পান্ডের চরিত্রে মজেন দর্শকরা! এবার এই চরিত্রের সঙ্গেই ধর্মেন্দ্রর ‘প্রতিজ্ঞা’র পুলিশ আধিকারিকের চরিত্রের মিল খুঁজে পেলেন কেউ কেউ। যে জল্পনায় ঘি দিলেন ধর্মেন্দ্র নিজেও!