Abhishek Bachchan: ডেবিউ ছবি ‘রিফিউজি’ নিয়ে আফসোস রয়েছে অভিষেকের!

Abhishek Bachchan: অভিষেক মনে করেন যে সময় ‘রিফিউজি’ তৈরি হয়েছিল, সে সময় মহান জেপি দত্তর সঙ্গে কাজ করার জন্য তিনি প্রস্তুত ছিলেন না।

Abhishek Bachchan: ডেবিউ ছবি ‘রিফিউজি’ নিয়ে আফসোস রয়েছে অভিষেকের!
অভিষেক বচ্চন।

তিনি এখন নতুন অনস্ক্রিন ‘বব বিশ্বাস’। সদ্য মুক্তি পেয়েছে দিয়া অন্নপূর্ণা ঘোষ পরিচালিত এই ছবির ট্রেলার। তা দেখে মুগ্ধ দর্শকের বড় অংশ। তিনি অর্থাৎ অভিষেক বচ্চন। জেপি দত্তর ‘রিফিউজি’ দিয়ে যাঁর ইন্ডাস্ট্রিতে পথ চলা শুরু হয়েছিল। ডেবিউ ছবি নিয়ে আজীবন কিছু আফসোস থেকে যাবে অভিষেকের। সদ্য এক সাক্ষাৎকারে সে কথাই তুলে ধরলেন তিনি।

অভিষেক মনে করেন যে সময় ‘রিফিউজি’ তৈরি হয়েছিল, সে সময় মহান জেপি দত্তর সঙ্গে কাজ করার জন্য তিনি প্রস্তুত ছিলেন না। ২০০০-এ মুক্তি পেয়েছিল ছবিটি। অভিষেকের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন করিনা কাপুর খান, জ্যাকি শ্রফ, সুনীল শেট্টি প্রমুখ। অভিষেক এবং করিনার ওটাই ছিল ডেবিউ ছবি।

সদ্য এক সাক্ষাৎকারে কেরিয়ারের ভুল নিয়ে প্রশ্ন করা হয় অভিষেককে। উত্তরে তিনি বলেন, “আমার খুব কম আফসোস রয়েছে। আমি মনে করি যখন ‘রিফিউজি’-তে ডেবিউ করেছিলাম তখন মহান জেপি দত্তর সঙ্গে কাজ করার জন্য আমি প্রস্তুত ছিলাম না। এমন মহান পরিচালকের সঙ্গে প্রথম ছবিতে কাজ করার সুযোগ পেয়েছিলাম। এটা অত্যন্ত সম্মানের। সেই চ্যালেঞ্জটা নেওয়ার জন্য প্রস্তুতির প্রয়োজন। জেপি সাহেব আমার পরিবার। আমি তাঁকে ভালবাসি। আমার আরও প্রস্তুতি নেওয়া উচিত ছিল। ওঁর জন্য হয়তো আরও ভাল পারফর্ম করতে পারতাম।”

পাশাপাশি অভিষেক এও মনে করেন, সব কিছু শিখে শুরু করলে চলার পথে যে শিক্ষাগুলো পেয়েছেন, তা হয়তো তিনি পেতেন না। কেউ কী ভাবে শুরু করেছে, তা তাঁর কাছে গুরুত্বপূর্ণ নয়। কেউ কী ভাবে শেষ করছে, তা তাঁর কাছে গুরুত্বপূর্ণ। তাঁর কথায়, “শুরুটা গুরুত্বপূর্ণ। কারণ পুরো জার্নিটা কেমন হবে, সেটার জন্য শুরুটা ভাল হওয়া জরুরি। শুরুতে আমার জড়তা ছিল। সে কারণেই অভিনেতা হিসেবে প্রতিদিন নিজেকে আরও উন্নত করার চেষ্টা করেছি।”

‘নমস্কার, এক মিনিট…’ কয়েক বছর আগে পরিচালক সুজয় ঘোষ রাতারাতি বদলে দিয়েছিলেন সিরিয়াল কিলারের সংজ্ঞা। সিরিয়াল কিলার মানেই উগ্র, কড়া মেকআপ…এই ধারণাকে কার্যত নস্যাৎ করে দিয়ে সিনে প্রেমীদের আলাপ করিয়েছিলেন এমন এক ব্যক্তিত্বর সঙ্গে যিনি আপাত ভালমানুষ, গোবেচারা ভাবভঙ্গি, কিন্তু পেশায় ভাড়াটে খুনি। যিনি হাসিমুখে খুন করতে পারেন অনায়াসে। নাম বব বিশ্বাস। বয়স আন্দাজ ৫০-এর কাছাকাছি।

মোটা গোল ফ্রেমের চশমা, সিঁথি কাটা চুল ছবিতে অভিষেক বচ্চনকে যেন চেনাই দায়। আপাত ভালমানুষ লুকই রাখা হয়েছে অভিষেক বচ্চনের। প্রশংসাও কুড়িয়েছেন অভিনেতা। সূত্রের খবর, এ ক্ষেত্রে প্রযোজনা সংস্থার পছন্দ ছিল এমন এক ‘মুখ’ যিনি গোটা দেশেই সুপরিচিত। এই ছবির পরিচালনার দায়িত্বও যদিও সুজয় ঘোষ সামলাননি। সেই দায়িত্ব পড়েছে তাঁর মেয়ে দিয়া অন্নপূর্ণা ঘোষের উপর। ছবিতে এক গুরুত্বপূর্ণ চরিত্রে থাকবেন দিতিপ্রিয়াও। ডিসেম্বরের ৩ তারিখ জি-ফাইভ অ্যাপে মুক্তি পাবে এই ছবি।

আরও পড়ুন, Paoli Dam: চলতি গোয়া সফর পাওলির কাছে কেন স্পেশ্যাল জানেন?

Click on your DTH Provider to Add TV9 Bangla