Social Media Trolling: ‘অশ্লীল’, সন্তানের ঠোঁটে চুম্বনে আপত্তি, প্রতিবাদে এ কী করলেন অভিনেত্রী?

Controversy: পোজ় বা ভঙ্গীমাতেই অশ্লীল তকমা পেলেন অভিনেত্রী। অতীতে এই বিতর্কের নাম লিখিয়েছেন শাহরুখ খান, ঐশ্বর্য রাই বচ্চন, মহেশ ভাট প্রমুখেরা। 

Social Media Trolling: 'অশ্লীল', সন্তানের ঠোঁটে চুম্বনে আপত্তি, প্রতিবাদে এ কী করলেন অভিনেত্রী?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 4:25 PM

বেশ কয়েকদিন ধরে বিতর্কের কেন্দ্রে জায়গা করে নিয়েছেন অভিনেত্রী ছবি মিত্তল। সোশ্যাল মিডিয়ায় তিনি বরাবরই সক্রিয়। মাঝে মধ্যে সকল আপডেট তিনি পোস্ট করে থাকেন ভক্তদের উদ্দেশে। সে পরিবারের সঙ্গে হলিডে ট্রিপ হোক বা একান্তে সময় কাটানো। ঝড়ের গতিতে ভাইরাল হয়ে সকল পোস্ট। তবে তারই মাঝে একটি ছবি ঘিরে বিতর্ক ওঠে তুঙ্গে। অভিনেত্রী ঠোঁটে ঠোঁট রেখে ছেলে আরহমকে চুম্বন করলেন। সন্তানদের চুম্বন করার ছবি এই প্রথম পোস্ট করলেন না তিনি। তবে এবার তাঁর পোজ় বা ভঙ্গীমাতেই অশ্লীল তকমা পেলেন তিনি। এরপরই ঘুরে দাঁড়ান অভিনেত্রী।

সোশ্যাল মিডিয়ার এই প্রতিবাদের ভিত্তিতে তিনি সকল মায়েদের উদ্দেশে বার্তা দিলেন, সকলেই যেন তাঁর সন্তানের ঠোঁটে চুম্বন করার ছবি শেয়ার করেন। কারণ তাঁর মতে ঠোঁটে চুম্বনে কোনও ভুল থাকতে পারে না। অনেক মায়েরাই অভিনেত্রীর ডাকে দিলেন সারা। ঝড়ের গতিতে ভাইরাল হল সেই ছবিও। তবে নেটিজ়েনরা এবারেও ক্ষমা করল না।

ছবি মিত্তলকে কমেন্ট বক্সেই পড়াল সঠিক চুম্বনের পাঠ। কেউ লিখলেন, ‘সন্তানকে চুম্বন খাওয়া যেতেই পারে, তবে তাতে যেন সন্তানের অস্বস্তি না হয়’। কেউ আবার লিখলেন, ‘জার্মস-এর কথা মাথায় রেখে এটা করা মোটেও উচিত নয়’।

তবে শিশু-বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলল হিন্দুস্তান টাইমস। সেখানেই কনসালটেন্ট ডা. প্রজ্ঞা লোধা বললেন, ”আমাদের সমাজ সামাজিক ও অর্থনৈতিক ভিত্তিতে বিভক্ত। যার ফলে খুব সহজেই একে অন্যকে অসামাজিক তকমা দিয়ে থাকেন। তাই যে অভিভাবকেরা সন্তানদের সঙ্গে এই ধরনের পোজ় দিতে দ্বিধা বোধ করেন না, তাঁদের এটাও মাথায় রাখতে হবে, সন্তান যে বাইরের জগতে অপৃতিকর ঘটনার শিকার না হয়ে যায়। নিজেকে বুলিং থেকে বাঁচাতে পারে”। অতীতে এই বিতর্কের কেন্দ্রে জায়গা করে নিয়েছেন শাহরুখ খান, ঐশ্বর্য রাই বচ্চন, মহেশ ভাট প্রমুখেরা।