প্রধানমন্ত্রীর শো-এ ‘খাঁটি ঘি’ নিয়ে কথা বললেন অক্ষয় কুমার, কেন?

Akshay Kumar: বলিউডের অন্যতম ফিট অভিনেতা অক্ষয় কুমার। শরীরচর্চা ছাড়া একদিনও কাটে না তাঁর। শরীরচর্চার পাশাপাশি মেনে চলেন কঠোর ডায়েটও। অন্যদিকে নরেন্দ্র মোদীও ভীষণই স্বাস্থ্য সচেতন। এ বার ২০২৩ সালের শেষ 'মন কি বাত' শোয়ে স্বাস্থ নিয়েই কথা বললেন দুই বিশিষ্ট ব্যক্তি। ছবিতে পারফেক্ট হিরোকে দেখে নয়, চিকিৎসকের পরামর্শ নিয়ে শরীরচর্চা করা উচিত বলেই মনে করেন অক্ষয়।

প্রধানমন্ত্রীর শো-এ ‘খাঁটি ঘি’ নিয়ে কথা বললেন অক্ষয় কুমার, কেন?
অক্ষয় কুমার ও নরেন্দ্র মোদী
Follow Us:
| Updated on: Jan 01, 2024 | 6:40 PM

ভক্তমহলে অত্য়ন্ত জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রেডিও শো ‘মন কি বাত।’ এ বার প্রধানমন্ত্রীর এই বিখ্যাত অনুষ্ঠানে শোনা গেল বলিউড তারকা অক্ষয় কুমারের গলা। স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন তিনি। শুধু নিজে ফিট থাকতে পছন্দ করেন, তা নয়। মাঝেমধ্যেই ভক্তদেরও ফিট থাকার পরামর্শ দিয়ে থাকেন। এ বার ভক্তদের ফিটনেস মন্ত্র দেওয়ার জন্য ‘মন কি বাত’কেই হাতিযার করলেন অক্কি। মোদীর শোয়ে এসে কী বললেন তিনি?

বলিউডের অন্যতম ফিট অভিনেতা অক্ষয় কুমার। বয়স ৫০-এর ঘরে, তা দেখে বোঝার জো নেই। শরীরচর্চা ছাড়া একদিনও চলে না তাঁর। শরীরচর্চার পাশাপাশি মেনে চলেন কঠোর ডায়েটও। অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ভীষণই স্বাস্থ্য সচেতন। এ বার ২০২৩ সালের শেষ ‘মন কি বাত’ শোয়ে স্বাস্থ্য নিয়েই কথা বললেন দুই বিশিষ্ট ব্যক্তি। প্রিয় নায়ককে পর্দয় ‘পারফেক্ট হিরো’ হিসেবে দেখে জিমে ছুটে নয়, বরং চিকিৎসকের পরামর্শ নিয়ে শরীরচর্চা করা উচিত বলেই ‘মন কি বাত’-এ এসে বললেন অক্ষয়। তাঁর কথায়, “আমি মনে করি, কৃত্রিম উপায়ে নয়, স্বাভাবিকভাবে সুস্থ থাকাটা সবচেয়ে জরুরি। আমার জিম করার থেকে খেলাধুলোর মাধ্যমে শরীরচর্চা করতে বেশি ভাল লাগে।” শুধু তাই-ই নয়, শরীর সুস্থ রাখতে ঘিয়ের উপকারিতা নিয়েও কথা বলেছেন অক্কি।

অক্ষয় যা বলেছেন তার নির্যাস:

  • বিশুদ্ধ ঘি খাওয়া ভীষণভাবে জরুরি।
  • ঘি খেলে শক্তি বাড়ে। পাশাপাশি শরীরও সুস্থ থাকে।
  • ঘি খেলেই ওজন বাড়বে বা শরীরে ফ্যাট বেড়ে যাবে, এই ধারণা একেবারেই ভুল। সুস্থ থাকতে ঘি খান, এতে মোটা হয়ে যাবেন না।

সুস্বাস্থ্যের জন্য কী জরুরি, তা সবার আগে জানা উচিত বলে মনে করেন অক্ষয়। এই প্রসঙ্গে তিনি বলেন,”কাউকে দেখে নয়, চিকিৎসকের পরামর্শ মেনে জীবনধারা বদলান। পর্দার অভিনেতাদের দেখে অনুপ্রাণিত হলে চলবে না। স্ক্রিনে যা দেখেন, তার সবটা মোটেই সত্যি নয়। সেখানে অনেক সময় ভিএফএক্স বা ফিল্টার ব্যবহার করা হয়। তাই তা দেখে শরীর তৈরি করা সম্ভব নয়।” কৃত্রিম কোনও কিছু ব্যবহার করে শরীরচর্চা করার পক্ষপাতী নন অক্ষয়।

এই প্রসঙ্গে অক্ষয় যা কিছু বললেন:

  • শরীর বানাতে স্টেরয়েড ব্যবহার করলে বিপদে পড়তে হবে।
  • এতে বাইরে থেকে সব ঠিক আছে মনে হলেও, ভিতরে-ভিতরে শরীর ক্ষয়প্রাপ্ত হতে শুরু করবে।
  • সুস্থ থাকাটা কোনও দু’মিনিটের নুডুলস রান্না নয়। নতুন বছরে ভাল খাবার খাওয়ার এবং প্রাকৃতিক উপায়ে শরীর সুস্থ রাখার শপথ নেওয়ার পরামর্শ দেন অক্ষয়।