পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কিনছেন অমিতাভ

পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর আনার ব্যবস্থা করলেন অমিতাভ। তিনি ব্লগে এই খবর নিজেই জানিয়েছেন।

পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কিনছেন অমিতাভ
অমিতাভ বচ্চন।
Follow Us:
| Updated on: May 14, 2021 | 4:44 PM

করোনার দ্বিতীয় ঢেউ সুনামির মতো আছড়ে পড়েছে। কোথাও হাসপাতালে বেড নেই। কোথাও নেই অক্সিজেন। কোথাও বা গৃহবন্দি করোনা আক্রান্তকে খাবার তৈরি করে দেওয়ার মতো কেউ নেই। এই পরিস্থিতিতে বহু মানুষ নিজের সাধ্যমতো এগিয়ে এসেছেন। কেউ প্রয়োজনীয় ফোন নম্বর জোগাড় করে দেওয়ার আপ্রাণ চেষ্টা করছেন। কেউ বা নিজের উদ্যোগেই রান্না করা খাবার পৌঁছে দিচ্ছেন রোগীর বাড়ি। আবার কেউ বা ভ্যাকসিন নেওয়াটা কতটা গুরুত্বপূর্ণ সেটা সাধারণ মানুষকে বুঝিয়ে ভ্যাকসিন দেওয়াতে নিয়ে যাচ্ছেন। করোনা আক্রান্তদের সাহায্যার্থে ফিল্ম ইন্ডাস্ট্রির বহু শিল্পী এগিয়ে এসেছেন। বলিউড এবং টলিউডে একই ছবি স্পষ্ট। অমিতাভ বচ্চনও (Amitabh Bachchan) ব্যতিক্রম নন।

পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর আনার ব্যবস্থা করলেন অমিতাভ। তিনি ব্লগে এই খবর নিজেই জানিয়েছেন। বিভিন্ন সূত্র থেকে আরও অক্সিজেন কনসেনট্রেটর নিয়ে আসার ব্যবস্থা করছেন। যার মধ্যে আগামী কয়েক দিনের মধ্যেই বেশ কিছু চলে আসবে বলে আশা করছেন তিনি।

পোল্যান্ডের সঙ্গে বিশেষ সম্পর্ক রয়েছে অমিতাভের। তিনি জানিয়েছেন, পোল্যান্ডের কনসাল তাঁর ব্যক্তিগত ব্যবহারের জন্য একটি অক্সিজনে কনসেনট্রেটর দিতে চেয়েছিলেন। কিন্তু সে প্রস্তাব তিনি নাকচ করে দেন। বরং তাঁর মাধ্যমে পোল্যান্ডের একটি কোম্পানীর সঙ্গে যোগাযোগ করেন অভিনেতা। সেই কোম্পানীর থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কেনার সিদ্ধান্ত নিয়েছেন। দেশের যে সব প্রতিষ্ঠানে এই মুহূর্তে অক্সিজেন প্রয়োজন, সেখানে তিনি দান করবেন। এ ছাড়াও ২০ টি ভেন্টিলেটার কিনছেন অমিতাভ। সব মিলিয়ে এই পরিস্থিতিতে সাধ্য মতো সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করছেন।

আরও পড়ুন, শ্বেতা-অভিনবের সমস্যায় মুম্বই পুলিশকে চিঠি দিল জাতীয় মহিলা কমিশন