আগে ভক্তদের মধ্যে ছিল ভরপুর কৃতজ্ঞতা, এখন শুধুই ইমোজি…: অমিতাভ বচ্চন

যে সময়ের কথা তুলে ধরেছেন অমিতাভ সে সময় গ্যাজেটের বাড়বাড়ন্ত ছিল না। ছিল না সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডও। তারকারা তখন ছিলেন অধরা। তাঁদের একঝলক পাওয়ার জন্য অপেক্ষা করতে হত দিনের পর দিন।

  • Publish Date - 11:57 am, Fri, 11 June 21 Edited By: বিহঙ্গী বিশ্বাস
আগে ভক্তদের মধ্যে ছিল ভরপুর কৃতজ্ঞতা, এখন শুধুই ইমোজি...: অমিতাভ বচ্চন
অমিতাভ বচ্চন।

স্মৃতি ঘাঁটতে ভালবাসেন অমিতাভ। তাঁর সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে ব্লগ…পুরনো দিনে মাঝেমধ্যেই ডুব দেন তিনি। শুক্রবার বিগ-বি ফিরে গেলেন বহু যুগ আগের কোনও এক সোনালী দিনে। তুলনা করলেন এখনকার ভক্ত এবং তখনকার ভক্তদের মধ্যেও। যদিও অমিতাভের নিরিখে এগিয়ে থাকলেন ‘ওই সব দিন’-এর ভক্তরাই। তাঁর কথায়, “আগে ভক্তরা ছিলেন কৃতজ্ঞতায় ভরপুর। আর এখন শুধুই ইমোজি।”

যে সময়ের কথা তুলে ধরেছেন অমিতাভ সে সময় গ্যাজেটের বাড়বাড়ন্ত ছিল না। ছিল না সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডও। তারকারা তখন ছিলেন অধরা। তাঁদের একঝলক পাওয়ার জন্য অপেক্ষা করতে হত দিনের পর দিন। ইনস্টা রিল, ফেসবুক লাইভ, ইউটিউব ভিডিয়ো, টিকটক… সে সময় কোথায়? এমনই এক সোনালি দিনের ছবি শেয়ার করেছেন বিগ-বি। পাশে দাঁড়িয়ে ক্ষুদে ভক্ত। তাঁর সাদা খাতায় অটোগ্রাফ দিচ্ছেন অমিতাভ।

 

View this post on Instagram

 

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan)


সেই ছবিকেই উদ্দেশ্য করে অমিতাভ লিখেছেন, ” সেই সব দিন অতীত, যখন ভক্তরা ভালবাসা জানাতেন ঠিক এ ভাবে যেভাবে ছবির এই ক্ষুদে ভক্ত জানিয়েছিল। কৃতজ্ঞতায় ভরপুর…দেখুন ওর এক্সপ্রেশনটা…এখন তো শুধুই ইমোজি। যদি তুমি ভাগ্যবান হও তবেই।” ‘নচেৎ নয়’ টা কি উহ্যই রেখে দিলেন বিগ-বি? যদিও ওই ক্যাপশনে নিকেও দু-দু’টি ইমোজি ব্যবহার করেছেন অমিতাভও।

বর্তমানে ট্রেন্ডে অমিতাভ কি রুষ্ট? নাকি নিছকই মজা…ইমোজির ভিড় কি সত্যিই ভাল লাগে না তাঁর। না, সে সব উত্তর মেলেনি। তবে সোনালি দিনের জনপ্রিয় চলচ্চিত্র সাংবাদিক ভাবনা সোমায়া তাঁর ছবিটি দেখে বিগ-বি’র উদ্দেশ্যে এক প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন। কমেন্ট বক্সে তিনি লিখেছেন, “ওঁর (ওই ভক্তের) মুখ আশায় পরিপূর্ণ। কিন্তু তুমি কেন ওঁর দিকে চেয়ে হাসছ না?” সেই উত্তর বিগ-বি না দিলেও দিয়েছেন তাঁর ভক্তরা। লিখেছেন, “নিজের অ্যাংরি ইয়ং ম্যান ইমেজ বোধহয় কোনওমতেই ভাঙতে চান নি অমিতজি…।”