অনুষ্কা-বিরাট তহবিলে দান করলেন ২ কোটি, আরও ৭ কোটি দান-তোলার পরিকল্পনা

অনুষ্কা বলেছেন, “এই করোনা-কালে আমরা এক দারুণ কঠিন সময়ের মধ্যে দিয়ে চলেছি। এই সময় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।"

অনুষ্কা-বিরাট তহবিলে দান করলেন ২ কোটি, আরও ৭ কোটি দান-তোলার পরিকল্পনা
অনুষ্কা-বিরাট
Follow Us:
| Updated on: May 07, 2021 | 12:20 PM

করোনায় ছাড়খাড় গোটা দেশ। লাখ লাখ মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছেন। হাসপাতালে বেড নেই। অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে। চারিদিকে হাহাকার শুরু হয়েছে। মৃত্যুর হার ক্রমশ বাড়ছে। এই অবস্থায় অনেক বলি-তারকারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সলমন খান, সোনু সুদ, অজয় দেবগণ, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া সকলেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। কেউ অক্সিজেন যোগানের দায়িত্ব নিয়েছেন। কেউ আইসিইউ বেড তৈরিতে অর্থ সাহায্য করেছেন। কেউ অনবরত নিজের সোশ্যাল মিডিয়ার ওয়ালে করোনা চিকিৎসা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করে চলেছেন। অনুষ্কা শর্মাও এবার এগিয়ে এলেন। সঙ্গে বিরাট কোহলি।

View this post on Instagram

A post shared by AnushkaSharma1588 (@anushkasharma)

কিছুদিন আগেই অনুষ্কা সোশ্যাল মিডিয়ায় একটা ভিডিয়ো পোস্ট করে বলেছিলেন করোনা আক্রান্তদের পাশে তিনি এবং বিরাট আছেন। খুব শীঘ্রই তাঁরা একটা পরিকল্পনা নিয়ে আসছেন। করোনা আক্রান্তদের জন্য অনুষ্কা এবং বিরাট ত্রাণ তহবিল প্ল্যাটফর্ম ‘কেটো’ তৈরি করেছেন। নিজেরা সেই তহবিলে ২ কোটি টাকা দান করেছেন। এই তহবিল ৭ দিন চালানোর পরিকল্পনা নিয়েছেন তাঁরা। এই তহবিল থেকে আরও ৭ কোটি টাকা তোলার পরিকল্পনা নিয়েছে তারকা-দম্পতি। ইতিমধ্যে একটি সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে এই ‘কেটো’। এই সংস্থা এই অতিমারিতে অক্সিজেনের যোগান থেকে শুরু করে টেলিমেডিসিন, ভ্যাকসিনেশন, হাসপাতালে বেডের ব্যবস্থা সব কিছুর দেখভালের দায়িত্ব নিয়েছে। অনুষ্কা-বিরাটের ‘কোটো’ থেকে যা উঠবে এই সংস্থাকে দেবেন তাঁরা।

আরও পড়ুন:কারগিলে মাত্র চারজনকে নিয়ে কী করছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’?

অনুষ্কা বলেছেন, “এই করোনা-কালে আমরা এক দারুণ কঠিন সময়ের মধ্যে দিয়ে চলেছি। এই সময় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। যাদের সত্যি সাহায্যের দরকার, তাদের জন্য আমাদেরই হাত বাড়িয়ে দিতে হবে। আশা করব আমাদের এই তহবিল মানুষের উপকারে আসবে। সবাইকে এগিয়ে আসার এবং সাধ্যমত দান করার জন্য অনুরোধ করছি।”