Throwback Thursday: ‘আমাকে অত্যাচার করা হত শুটিংয়ে’, কেঁদেকেটে অভিনয় ছাড়তে চেয়েছিলেন আশা পারেখ

Throwback Thursday: 'আমাকে অত্যাচার করা হত শুটিংয়ে', কেঁদেকেটে অভিনয় ছাড়তে চেয়েছিলেন আশা পারেখ
আশা পারেখ।

Asha Parekh: অমিতাভ বচ্চনের কেরিয়ারের কথা উল্লেখ করে আশা বলেছিলেন, দ্বিতীয় ইনিংসে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন অমিতাভ। কিন্তু সেই সুযোগ পাননি তিনি। তাই নিয়ে আক্ষেপও করেছিলেন।

TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Jun 23, 2022 | 2:03 PM

অভিনয় ছাড়তে চেয়েছিলেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী আশা পারেখ। একটি সাক্ষাৎকারে নিজে মুখে বলেছিলেন, বলিউডে রীতিমতো অত্যাচারিত হতে হয়েছিল তাঁকে। মায়ের চরিত্রের রোল অফার করা হয়েছিল, যা একেবারেই করতে রাজি ছিলেন না আশা। একটি ছবির কথা উল্লেখ করে বলেছিলেন, একটি শটের জন্য ভোরবেলায় চলে গিয়েছিলেন কল টাইম অনুযায়ী। হিরো গিয়ে হাজির হয়েছিলেন বিকেলে। সারা সকাল তাঁকে অপেক্ষা করতে হয়েছিল চাতক পাখির মতো। খুবই অপমাণিত বোধ করেছিলেন সেদিন। অমিতাভ বচ্চনের কেরিয়ারের কথা উল্লেখ করে আশা বলেছিলেন, দ্বিতীয় ইনিংসে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন অমিতাভ। কিন্তু সেই সুযোগ পাননি তিনি। তাই নিয়ে আক্ষেপও করেছিলেন।

১৯৫৯ সালে শাম্মি কাপুরের বিপরীতে ‘দিল দেকে দেখো’ ছবিতে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয় আশা পারেখের। এর আগে বেবি আশা পারেখ নামে একাধিক ছবিতে শিশু শিল্পী হিসেবেও কাজ করেছেন তিনি। ১৯৫২ সালে ‘বাপ’, ১৯৫৪ সালে ‘বাপ বেটি’। তার অনেকগুলো বছর পর, ১৯৮১ সালে, অমিতাভ বচ্চনের সঙ্গে ‘কালিয়া’ ছবিতে অভিনয় করেছিলেন আশা পারেখ। লিখেছিলেন ও পরিচালনা করেছিলেন টিনু আনন্দ।

এই খবরটিও পড়ুন

সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকার অনুযায়ী আশা বলেছিলেন, “আমার কাছে কম কাজ আসত। কাজ আসলেও মায়ের চরিত্রে আসত। কয়েকটিতে অভিনয় করেছিলাম। কিন্তু খুব একটা খুশি ছিলাম না। মনে হত, যা হচ্ছে ঠিক হচ্ছে না। আমার মনে হত, একটা ছবি ছিল, সেখানে হিরো নিজে এসেছিলেন বিকেল ০৬.৩০টায়। সেখানে আমাকে ডাকা হয়েছিল সকাল ৯.৩০টায়। মনে হয়েছিল আমাকে অত্যাচার করা হচ্ছে। সকাল থেকে রাত পর্যন্ত আমাকে অপেক্ষা করতে হয়েছিল। সেদিন মনে হয়েছিল আর কাজই করব না সিনেমায়। অমিতাভ ভাগ্যবান, দ্বিতীয় সুযোগ পেয়েছিলেন। কিন্তু আমি পাইনি।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA