‘বানসালির ছবির নাম বদলাতে হবে’— দাবি মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়কের

আমিন প্যাটেল একজন শিবসেনা নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকারের জোট শরিক। তিনি রাজ্য সরকারকে এই বিষয়ে হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছেন।

'বানসালির ছবির নাম বদলাতে হবে'— দাবি মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়কের
‘গঙ্গুবাই কাঠিয়াওয়ারি’তে আলিয়ার লুক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2021 | 5:08 PM

মহারাষ্ট্রের কংগ্রেসের বিধায়ক আমিন প্যাটেল সঞ্জয় লীলা বানসালির আসন্ন ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবির নাম পরিবর্তনের দাবি জানাল। তাঁর বক্তব্য ছবিটি কাঠিয়াওয়াড় শহরকে কলুষিত করছে।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ যিনি কিনা আবার ‘ম্যাডাম অব কামাথিপুরা’ নামেও পরিচিত। হুসেন জাইদির বিখ্যাত উপন্যাস ‘মাফিয়া কুইন অফ মুম্বই’ থেকে জানা যায় গাঙ্গুবাই ছিলেন গুজরাটের কাঠিওয়ারের বাসিন্দা। ৬০-এর দশকের কামাথিপুরা যৌনপল্লীর প্রভাবশালী মালকিনের জীবনের ওপর তৈরি হচ্ছে এই ছবি। গাঙ্গুবাই-য়ের চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট।

 

আরও পড়ুন ‘খেলা দেখিয়ে দেব আমরা’, নির্বাচনী প্রচারে বললেন রাজ

 

 

View this post on Instagram

 

A post shared by Alia Bhatt ☀️ (@aliaabhatt)

 

দক্ষিণ মুম্বইয়ের মুম্বাদেবী বিধানসভা কেন্দ্রের বিধায়ক বক্তব্য রেখে বলেন, “১৯৫০-এর সময় আর এখনকার সময় এক নয়। এখানকার মহিলারা আরও প্রগতিশীল। ফিল্মের নাম, ‘কাঠিয়াওয়াদ শহরকে কলুষিত করছে। ফিলেমের  নাম পরিবর্তন করা উচিত।”

আমিন প্যাটেল, একজন শিবসেনা নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকারের জোট শরিক। রাজ্য সরকারকে এই বিষয়ে হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছেন।

 

 

এর আগেও আইনি সমস্যার মুখে পড়েছিল ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। যৌনপল্লীর প্রভাবশালী মালকিনের জীবনের ওপর তৈরি হচ্ছে এই ছবি। সেই মালকিনের ছেলে সঞ্জয় এবং আলিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। মামলা দায়ের হয় লেখক হুসেন জাইদির বিরুদ্ধেও। যাঁর লেখা বই ‘মাফিয়া কুইনস অব মুম্বই’-এর ওপর ভিত্তি করে চিত্রনাট্য সাজিয়েছেন সঞ্জয়।

 

 

View this post on Instagram

 

A post shared by Alia Bhatt ☀️ (@aliaabhatt)

 

বাস্তবের গাঙ্গুবাই চার শিশুকে দত্তক নিয়েছিলেন। তাঁদেরই একজন বাবুজি রাওজি শাহ। তাঁর অভিযোগ ছিল, হুসেনের লেখা বইয়ের কিছু অংশ মানহানিকর। একই সঙ্গে কিছু জায়গায় তাঁর পালিতা মায়ের ব্যক্তিগত পরিসর, স্বাধীনতা এবং আত্মসম্মানও লঙ্ঘন করা হয়েছে। শাহ জরুরি ভিত্তিতে ছবির শুটিং বন্ধ করার দাবিও জানিয়েছেন। তাঁর আরও দাবি ছিল বই এবং সিনেমা থেকে ওই নির্দিষ্ট অংশ বাদ দেওয়া হোক। বইটি পুনমুদ্রণ করারও দাবিও জানান তিনি।

 

 

View this post on Instagram

 

A post shared by Alia Bhatt ☀️ (@aliaabhatt)