Katrina Kaif: ‘বরফি’র অফার ফিরিয়ে দিয়েছিলেন ক্যাটরিনা, নেপথ্যে কোন কারণ?

শোনা যায়, একই ছবিতে দুই হিরোইন দেখেই নাকি সরে এসেছিলেন তিনি। ছবিতে প্রিয়াঙ্কাই ছিলেন লিড হিরোইন। গুরুত্বপূর্ণ হলেও ইলিয়ানার চরিত্র ছিল দ্বিতীয় সারিতে।

Katrina Kaif: 'বরফি'র অফার ফিরিয়ে দিয়েছিলেন ক্যাটরিনা, নেপথ্যে কোন কারণ?
'বরফি'র অফার ফিরিয়ে দিয়েছিলেন ক্যাটরিনা, নেপথ্যে কোন কারণ?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 4:05 PM

অনুরাগ বসু পরিচালিত ‘বরফি’ ছবির কথা নিশ্চয়ই মনে আছে আপনার? ২০০৯ সালে মুক্তি পেয়েছিল বলিউডে মাইলস্টোন রচনাকারী ওই ছবি। অভিনয় করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া, রণবীর কাপুর ও ইলিয়ানা ডি’ক্রুজ। জানেন কি ইলিয়ানার আগে ওই চরিত্রের অফার পৌঁছেছিল ক্যাটরিনার কাছে। কিন্তু তিনি নাকচ করে দেন। ফিরিয়ে দেন অনুরাগকে। রণবীরের সঙ্গে বিচ্ছেদ তো দূর, প্রেমের সম্পর্কও ছিল না তখন তাঁর। তবু কেন অফার প্রত্যাখ্যান করেছিলেন ক্যাট? প্রকাশ্যে কারণ।

শোনা যায়, একই ছবিতে দুই হিরোইন দেখেই নাকি সরে এসেছিলেন তিনি। ছবিতে প্রিয়াঙ্কাই ছিলেন লিড হিরোইন। গুরুত্বপূর্ণ হলেও ইলিয়ানার চরিত্র ছিল দ্বিতীয় সারিতে। আর তাতেই নাকি আপত্তি ছিল ক্যাটের। ছবিতে তাঁর গুরুত্ব কতটা থাকবে তা নিয়েও নাকি সন্দিহান ছিলেন অভিনেত্রী। আর সেই কারণেই অনুরাগের কাছে স্ক্রিপ্ট শোনার পরেও পিছু হটেন তিনি। তবে সমালোচকদের মতে ক্যাটরিনা ওই অফার ফিরিয়ে দিয়ে লাভবান হননি। তাঁদের যুক্তি বরফি ছবির দুনিয়ায় মাইলফলক। আর ছবিতে প্রিয়াঙ্কার চরিত্র মনোগ্রাহী হলেও ইলিয়ানার অংশও কম ছিল না। তিনিও ছিলেন লাইমলাইটে। রণবীরের লাভ ইন্টারেস্ট, মন্দ কী? যদি ক্যাট ওই ছবিতে অভিনয় করতেন তবে যিশু সেনগুপ্তকে দেখা যেত তাঁর হবু বরের ভূমিকায়। তা বাস্তবায়িত না হলেও অভিনেত্রী হিসেবে ওই ছবিতে নিজেকে প্রমাণ করেছিলেন ইলিয়ানা।

পরে যদিও অনুরাগের সঙ্গে কাজ করেন ক্যাটরিনা। জগগা যাসুস ছবিতে রণবীরের বিপরীতেই অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে। যদিও বক্স অফিসে ওই ছবি হিট হয়নি। রণবীর ও ক্যাটরিনাও ততদিনে প্রেম পর্ব পেরিয়ে বিচ্ছেদের পথে। শোনা যায়, ছবির শেষ পর্ব শুটে তাঁরা নাকি রীতিমতো প্রাক্তন। আর সেই কারণেই হয়তো তাঁদের কেমিস্ট্রিও দর্শকমনে সে ভাবে জায়গা করে নিতে পারেনি। এখন যদিও সবই অতীত। ক্যাটরিনা কি বরফিতে রাজি না হওয়ার জন্য অনুশোচনা করেন? প্রশ্ন সেখানেই। উত্তর অজানা।

আরও পড়ুন- প্রেম দিবসে তিন পুরনো প্রেমের আখ্যান, সৃজিতের অন্য প্রেম!