Shahrukh Khan: শাহরুখের জন্মদিনে ফিরছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ব্যাপারখানা কী?

Dilwale Dulhania Le Jayenge: 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে' ছবিতে রাজ ও সিমরনের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান এবং কাজল। হিন্দি সিনেমার ইতিহাসে অন্যতম রোম্যান্টিক ছবির তকমা পেয়েছে এই ছবি।

Shahrukh Khan: শাহরুখের জন্মদিনে ফিরছে 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে', ব্যাপারখানা কী?
তবে শাহরুখ খান লকডাউনে ঠিক কী কী করে শরীরচর্চা করেছেন তা নিয়েও এবার মুখ খুললেন। ‌ রান্নাঘরের সময় দেওয়া থেকে শুরু করে টুকিটাকি কাপড় কাচা, বাড়ির মোটামুটি সব কাজই করে নিজেকে ফিট রাখতেন শাহরুখ খান।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 1:56 PM

মুম্বইয়ের মারাঠা মন্দির সিনেমা হলে এখনও পর্যন্ত দেখান হয় শাহরুখ খান ও কাজল অভিনীত ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিটি। মুম্বইয়ের পর্যটকদের কাছে এ এক আকর্ষণও বটে। সেই ছবি ফের দেখানো হবে দেশের কিছু মাল্টিপ্লেক্সে। তাও আবার শাহরুখ খানের জন্মদিনে। যেমন পিভিআর, সিনেপলিস এবং আইনক্স। শাহরুখ খানের জন্মদিন ২ নভেম্বর। ৫৭ বছর বয়সে পা দেবেন কিং খান। সেই আনন্দে সারাদেশের এই মাল্টিপ্লেক্সগুলিতে গমগম করে চলবে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ছবির প্রযোজক যশ রাজ ফিল্মস। তারাই ইনস্টাগ্রামে ঘোষণা করেছে ছবিকে ঘিরে এই সুখবর।

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে রাজ ও সিমরনের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান এবং কাজল। হিন্দি সিনেমার ইতিহাসে অন্যতম রোম্যান্টিক ছবির তকমা পেয়েছে এই ছবি। তেমনই সুন্দর ছবির প্রত্যেকটি গান। আজও চোখ বুজলে দেখা যায়, হলুদ সরষে ক্ষেতে টুপি পরা মাথা নাড়িয়ে ম্যান্ডোলিন বাজাচ্ছেন শাহরুখ এবং ওড়না উড়িয়ে তাঁর দিকে দৌড়ে যাচ্ছেন কাজল। এই দৃশ্য কেউ ভুলতে পারে না…

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ কেবলই একটি হিন্দি ছবি নয়। এটি একটি আবেগের নাম। ৯০ দশকের বাচ্চারা এই ছবি দেখেই বড় হয়েছে। ৩০-৩২ বছর বয়সিদের কাছে এ যেন এক আবেগ, নস্ট্যালজিয়া। একই সময় শাহরুখ-কাজলও তাঁদের অনেকের কাছে সেরার সেরা জুটি। সিনেমা দেখতে-দেখতে আজও অনেকে ছোটবেলায় ফিরে যান। ১২০০ সপ্তাহ ধরে মারাঠা মন্দিরে চলছে এই ছবি। শাহরুখ খানের নামের সঙ্গে জুড়ে আছে এর কাহিনি। তাঁর জন্মদিনে ফের সিনেমাহলগুলিতে দেখানো হবে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। দর্শকদের কাছে এর চেয়ে বড় রিটার্ন গিফ্ট আর কী হতে পারে…