Kareena Kapoor: কেরিয়ারের শুরুতে যা করেননি, এবার সেটাই করতে হল করিনা কাপুরকে 

 Kareena Kapoor: করিনা কাপুর এবং আমির খান একসঙ্গে এর আগে ‘তালাশ’ এবং ‘থ্রি ইডিয়টস’ ছবি করেছেন।

 Kareena Kapoor: কেরিয়ারের শুরুতে যা করেননি, এবার সেটাই করতে হল করিনা কাপুরকে 
করিনা কাপুর-আমির খান
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 2:23 PM

প্রায় দুই দশক ধরে সিনেমায় অভিনয় করছেন করিনা কাপুর খান (Kareena Kapoor)। বহু ছবিতে তাঁর অভিনয় মনে রাখার মতো। একেবারে কমার্শিয়াল থেকে অন্যধারা-সব ধরনের ছবিতেই তিনি কাজ করেছেন। কিন্তু কোনও ছবির জন্য তাঁকে অডিশন দিতে হয়নি। তবে এবার দিতে হয়েছে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে করিনা জানিয়েছেন তাঁর নতুন ছবি ‘লাল সিং চাড্ডা’-র জন্য তিনি অডিশন দিয়েছেন। ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন আমির খান(Aamir Khan)। আসলে অভিনেতা ‘১০০ শতাংশ নিশ্চিত’ হতে চেয়েছিলেন যে করিনা ছবির চরিত্রের সঙ্গে যাচ্ছিন কি না। আমির কতটা খুঁতখুঁতে সেই নিয়ে নতুন করে কিছু বলার নেই। তাঁর অপর নামই পারফেকশনিস্ট। তাই তিনি যতক্ষণ কোনও কিছু নিয়ে নিশ্চিত না হন, ততক্ষণ নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যান।

২০১৮ সালে মুক্তি পাওয়া ‘ঠগস অফ হিন্দুস্তান’ ছবির পর আমির অভিনীত এই প্রথম ছবি সিনেমা হলে আসতে চলেছে। ফলে তিনি যে এই ছবি নিয়ে ষথেষ্ট ভাবিত, বলাই বাহুল্য। অডিশন প্রসঙ্গে করিনা জানিয়েছেন, তিনি একদিন আমিরের কাছ থেকে একটি ফোন পেয়েছিলেন এবং অভিনেতা বলেছিলেন যে তিনি করিনাকে একটি সিনেমার স্ক্রিপ্ট শোনাতে চান। পুরো বিষয়টি খুব সংগঠিতভাবে ঘটেছিল। করিনা স্ক্রিপ্টটি শোনা মাত্রই আমির তাঁকে ফোন করেছিলেন, সঙ্গে তাঁকে কিছু দৃশ্য পড়তে বলেছিলেন। কারিনা অনুভব করেছিলেন যে আমির এর আগে এমন কিছু কখনও করেননি। আসলে মনে হয় অভিনেতা দেখতে চেয়েছিলেন যে করিনা ছবিটি করতে চান কি না।

কিন্তু কেন করিনা রাজি হলেন অডিশন দিতে? তাঁর মতে, ‘লাল সিং চাড্ডা’-এর জন্য অডিশন দেওয়ার পিছনে কারণ যেটি ছিল তা হল প্রমাণ করতে চেয়েছিলেন যে ছবির চরিত্রের জন্য তিনি উপযুক্ত এবং পুরোনো অংশের জন্যও। ছবিতে দুটো সময়কে ধরা হয়েছে। একটা ইয়ং, অন্যটা বয়স্ক। দুটো চরিত্রে কেমন লাগে তা দেখতেই এই অডিশন। আমির খান ছবিতে ছিলেন বলেই তিনি  কাজটি করতে রাজি হয়েছিলেন? করিনা জোর দিয়েছিলেন যে আমির কখনই সেরকম কাজ করেন না এবং তিনি কখনোই ‘আমি’ ছবিতে আছি বলে হ্যাঁ-  না বলতে হবে এমন করেন না। কারিনা জানিয়েছেন, আমিরের মতো অভিনেতারা সবসময় বলেন আগে গল্প শুনুন তারপর সিদ্ধান্ত নিন।

করিনা কাপুর এবং আমির খান একসঙ্গে এর আগে ‘তালাশ’ এবং ‘থ্রি ইডিয়টস’ ছবি করেছেন। ‘লাল সিং চাড্ডা’ হল টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক। ছবিতে আমিরের মায়ের ভূমিকায় অভিনয় করছেন মোনা সিং, এবং বন্ধুর চরিত্রে নাগা চৈতন্য। নাগার এটাই প্রথম হিন্দি ডেবিউ।