‘সাধারণ জ্বর’ বলে উল্লেখ করার পর কোভিডকে ‘ওয়েক আপ কল’ আখ্যা কঙ্গনার

কঙ্গনার শেয়ার করা অক্সিমিটার জানান দিচ্ছে এই মুহূর্তে অভিনেত্রীর অক্সিজেনের মাত্রা ৯৯। প্লাস ৭০। যা স্বাভাবিক। কঙ্গনা লেখেন, "কোভিড হল ওয়েক আপ কল। এই মুহূর্তে যদি আমরা সতর্ক না হই তবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের ভবিষ্যৎ বর্ণহীন হয়ে পড়বে।"

'সাধারণ জ্বর' বলে উল্লেখ করার পর কোভিডকে 'ওয়েক আপ কল' আখ্যা কঙ্গনার
কঙ্গনা রানাওয়াত।
Follow Us:
| Updated on: May 10, 2021 | 10:38 PM

করোনা আক্রান্ত কঙ্গনা। বাড়িতেই আইসোলেশনে তিনি। আক্রান্ত হওয়ার পর কোভিডকে ‘ছোটখাটো জ্বর’ বলে উল্লেখ করার পর এ বার ওই রোগকে ‘ওয়েক আপ কল’ বলে আখ্যা দিলেন তিনি। একই সঙ্গে শেয়ার করলেন নিজের অক্সিমিটার বর্তমানে তাঁর অক্সিজেনের মাত্রার ছবি। বললেন বৃক্ষরোপণের প্রয়োজনীয়তার কথাও।

কঙ্গনার শেয়ার করা অক্সিমিটার জানান দিচ্ছে এই মুহূর্তে অভিনেত্রীর অক্সিজেনের মাত্রা ৯৯। প্লাস ৭০। যা স্বাভাবিক। কঙ্গনা লেখেন, “কোভিড হল ওয়েক আপ কল। এই মুহূর্তে যদি আমরা সতর্ক না হই তবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের ভবিষ্যৎ বর্ণহীন হয়ে পড়বে।” তা যাতে না হয় সে কারণে বেশ কিছু প্রস্তাব দিয়েছেন কঙ্গনা। তার মধ্যে প্রথমটি হল প্রাকৃতিক সম্পদের পুনর্ব্যবহার। দ্বিতীয়টি বৃক্ষরোপণ। কঙ্গনা লেখেন, “এক জন মানুষ বছরে আটটি গাছ থেকে উৎপাদিত অক্সিজেন গ্রহণ করেন। তাই বছরে অন্তত আটটি গাছ লাগান।” তৃতীয় প্রস্তাব জন্মনিয়ন্ত্রণের উপর জোর দিতে বলেছেন কঙ্গনা আর তাঁর চতুর্থ প্রস্তাবে রয়েছে খাদ্য এবং জলের অপচয় বন্ধ করা।

আরও পড়ুন-‘অক্সিজেন মাস্ক কাজ করছে না’, হাসপাতালে রাহুলের শেষ ভিডিয়ো প্রকাশ্যে এনে বিস্ফোরক অভিযোগ স্ত্রীর

কোভিড পজেটিভ হওয়ার পর কঙ্গনা লিখেছিলেন, “আমি নিজেকে আলাদা করে রেখেছি, আমার কোনও ধারণা ছিল না যে এই ভাইরাস আমার শরীরে পার্টি করছে, এখন আমি জানি যে আমি এটিকে ধ্বংস করব। মনে রাখবেন কোন শক্তি যেন আপনাকে পরাভূত করতে না পারে।’ তিনি আরও লেখেন, ‘আপনি যদি ভয় পান তবে এটি আপনাকে আরও ভয় দেখাবে। আসুন এই কোভিড-১৯কে আমরা ধ্বংস করি  এটি একটি ছোট টাইম ফ্লু ছাড়া আর কিছুই নয় যা খুব বেশি চাপ ফেলছে এবং এখন কিছুজনকে পাগল করছে। হর হর মহাদেব।’ যদিও তাঁর সেই পোস্টটি ডিলিট করে দেয় ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।