Kangana Ranaut: ‘আমি নেতাজির সমর্থক, গান্ধীবাদী নই’, ‘কর্তব্য পথের’ উদ্বোধনে এসে বললেন কঙ্গনা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: বিহঙ্গী বিশ্বাস

Updated on: Sep 09, 2022 | 10:18 PM

Kangana Ranaut নেতাজির প্রশংসায় পঞ্চমুখ কঙ্গনা যোগ করেন, "নেতাজি সৈন্যবাহিনী গঠন করেছিলেন। যা কিনা ব্রিটিশ শক্তির বিরুদ্ধে সরাসরি চাপ সৃষ্টি করেছিল। উনি ক্ষমতালোভী ছিলেন না।"

Kangana Ranaut: 'আমি নেতাজির সমর্থক, গান্ধীবাদী নই', ‘কর্তব্য পথের’ উদ্বোধনে এসে বললেন কঙ্গনা
‘কর্তব্য পথের’ উদ্বোধনে এসে বললেন কঙ্গনা

 

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সেন্ট্রাল ভিস্তা পুনঃউন্নয়ন প্রকল্পের অংশ হিসাবে ইন্ডিয়া গেটে ‘কর্তব্য পথের’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইন্ডিয়া গেটের কাছে নেতাজি সুভাষচন্দ্র বসুর একটি বিশাল মূর্তিও উন্মোচন করেন তিনি। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন কঙ্গনা রানাওয়াত। ওই অনুষ্ঠানে এসেই কঙ্গনা নিয়েকে পরিচয় দিলে ‘নেতাবাদী’ অর্থাৎ নেতাজী সুভাষচন্দ্র বসুর সমর্থক হিসেবে। একই সঙ্গে জানালেন গান্ধীবাদে তিনি বিশ্বাসী নন।

কঙ্গনা বলেন, “আমি সব সময় বলে এসেছি আমি নেতাজী সুভাষচন্দ্র বসু- বাদী। গান্ধীবাদী নই। সেই কারণে আমার কথাবার্তায় অনেক মানুষের সমস্যা হয়ে যায়। সবার চিন্তা ভাবনা নিজস্ব। আমি বিশ্বাস করি ভারতের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বীর সাভারকরজি ও নেতাজির অবদান সম্পূর্ণরূপে অগ্রাহ্য করা হয়েছে। শুধুমাত্র ভুখ-হরতাল ও ডান্ডি অভিযানকেই গুরত্ব দেওয়া হয়েছে।”

এখানেই না থেমে নেতাজির প্রশংসায় পঞ্চমুখ কঙ্গনা যোগ করেন, “নেতাজি সৈন্যবাহিনী গঠন করেছিলেন। যা কিনা ব্রিটিশ শক্তির বিরুদ্ধে সরাসরি চাপ সৃষ্টি করেছিল। উনি ক্ষমতালোভী ছিলেন না। ছিলেন স্বাধীনতা চেয়েছিলেন। উনি ভারতকে স্বাধীন বানাতে চেয়েছিলেন।” প্রসঙ্গত, গতকাল কর্তব্য পথের উদ্বোধন করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, “পথের নামই যদি রাজপথ হয়, সেখানে থেকে কেউ নিজেকে দেশের সেবক কী করে মনে করবে? কিন্তু, এখন কর্তব্য পথ দিয়ে যাওয়ার সময় দেশের সকলে কর্তব্য পালনে অনুপ্রাণিত হবে। কর্তব্যপথের আকারে একটি নতুন যুগের সূচনা হল। আমি দেশের সকল মানুষকে অভিনন্দন জানাই। কারণ, আমরা ঔপনিবেশিকতার আরেকটি প্রতীক ছেড়ে বেরিয়ে এলাম।” ওই অনুষ্ঠানের আমন্ত্রিত কঙ্গনা সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু ছবিও শেয়ার করেছিলেন অনুষ্ঠানের স্থান থেকে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla