Amitabh Bachchan: অমিতাভ খারাপ লোক, এক সময় এটাই মনে করতেন করিনা!

Amitabh Bachchan: অনস্ক্রিন রণধীরকে মারার সিন যদি অমিতাভের থাকত, তা দেখে নাকি করিনা ধারণা করে নিয়েছিলেন, যেহেতু অমিতাভ তাঁর বাবাকে মারছেন, সে কারণে তিনি খারাপ লোক!

Amitabh Bachchan: অমিতাভ খারাপ লোক, এক সময় এটাই মনে করতেন করিনা!
অমিতাভ এবং করিনা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 12:31 PM

করিনা কাপুর খানকে একেবারে ছোট থেকে দেখছেন অমিতাভ বচ্চন। কাপুর এবং বচ্চন পরিবারের চিরকালই হৃদ্যতার সম্পর্ক। যদিও এক সময় এক সময় নাকি অভিষেক বচ্চনের সঙ্গে করিশ্মা কাপুরের বিয়ে হওয়ার কথা ছিল। পরে তা ভেঙে যাওয়ায় দুই পরিবারের হৃদ্যতার সম্পর্কে ভাঙন ধরে। তবে করিনার ছোটবেলায় অমিতাভ এবং তাঁর পরিবারের সঙ্গে দারুণ সম্পর্ক ছিল কাপুরদের। এক সময় করিনা নাকি অমিতাভকে খারাপ মানুষ ভাবতেন! তার আসল কারণ সদ্য এক সাক্ষাৎকারে শেয়ার করেছেন অমিতাভ।

অমিতাভ জানিয়েছেন, ১৯৮০-র দশকে তিনি তো বটেই, করিনার বাবা রণধীর কাপুরও চুটিয়ে অভিনয় করছেন। সে সময় অনস্ক্রিন রণধীরকে মারার সিন যদি অমিতাভের থাকত, তা দেখে নাকি করিনা ধারণা করে নিয়েছিলেন, যেহেতু অমিতাভ তাঁর বাবাকে মারছেন, সে কারণে তিনি খারাপ লোক! ১৯৮৩ সালে মুক্তি পাওয়া ‘পুকার’ ছবিতে নাকি এমন দৃশ্য ছিল। আর তা দেখে অমিতাভের উপর রেগে গিয়েছিলেন সে দিনের ছোট্ট করিনা।

সদ্য সাক্ষাৎকারে সে দিনের কথা মনে করে অমিতাভ বলেন, “আমরা গোয়াতে ‘পুকার’-এর শুটিং করছিলাম। আমার মনে আছে ছোট্ট করিনা একটা সামার হ্যাট পরে শুটিং দেখছিল। যখন ওর বাবাকে মারের দৃশ্য ছিল, ও খুব বিরক্ত হয়েছিল আমার উপর। দৌড়ে বাবার কাছে চলে গিয়ছিল আমার মতো খারাপ লোকের হাত থেকে বাবাকে বাঁচাতে…। কেঁদে ফেলেছিল করিনা। পায়ে বালি ভর্তি হয়ে গিয়েছিল। আমি জল দিয়ে ওর পা পরিষ্কার করতে করতে বোঝাতে চেয়েছিলাম আমি খারাপ লোক নই।”

কিছুদিন আগের এক সাক্ষাৎকারে করিনা সাফ জানিয়েছেন, তিনি চান না তাঁর দুই সন্তান তৈমুর (টিম) ও জাহাঙ্গীর (জেহ) সিনেমায় আসুক। দুই সন্তানের ভিন্ন ব্যক্তিত্ব নিয়েও মুখ খোলেন বেবো। তিনি বলেন, “তৈমুরের ব্যক্তিত্ব অনেকটাই ওর বাবা সইফের মতো। জাহাঙ্গীর আমার ও সইফের দু’জনেরই ব্যক্তিত্ব পেয়েছে। টিম স্যাজিটেরিয়ান। ও খুব শিল্প মনস্ক, শৈল্পিক বিষয়ে ওর আগ্রহ আছে। ছবি আঁকতে ভালবাসে। রং করতে পছন্দ করে। বিভিন্ন বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করে টিম। জে পাইসিয়ান। দেখি ওর আগ্রহ কীসে তৈরি হয়…।”

দুই ছেলের নাম নিয়ে যে বিতর্ক চলেছে তা নিয়েও মুখ খুলেছেন করিনা। ইতিহাস বলছে, নুরুউদ্দিন মহম্মদ সেলিম বা জাহাঙ্গীর ছিলেন মুঘল সাম্রাজ্যের চতুর্থ সম্রাট। তিনি ১৬০৫ সাল থেকে তার মৃত্যু অবধি ১৬২৭ সাল পর্যন্ত রাজত্ব করেন। এর আগে প্রথম সন্তানের নাম তৈমুর রাখা নিয়ে সমালোচিত হয়েছিল কাপুর ও খান পরিবার। অত্যাচারী শাসক তৈমুরের নামে কী করে ছেলের নামকরণ হতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন নেটিজেনদের একটা বড় অংশ। জাহাঙ্গীরের বেলাতেও অন্যথা হয়নি। করিনার কথায়, “আর কোনও উপায় নেই। আমায় ধ্যান করতে হবে। দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। একটি মুদ্রায় দুটি পিঠ। পজেটিভ-নেগেটিভ। এই দুই নিষ্পাপ শিশুকে নিয়ে কথা হচ্ছে। তবে হ্যাঁ আমি খুশি থাকব ও একই সঙ্গে পজেটিভ থাকব।”

আরও পড়ুন, Sreelekha Mitra: ‘নির্ভয়া’র জন্য সেরা সহ অভিনেত্রীর পুরস্কার পেলেন শ্রীলেখা