Sreelekha Mitra: ‘নির্ভয়া’র জন্য সেরা সহ অভিনেত্রীর পুরস্কার পেলেন শ্রীলেখা

Sreelekha Mitra: পুরস্কার এবং সার্টিফিকেটের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে এই খুশির মুহূর্ত অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন শ্রীলেখা।

Sreelekha Mitra: ‘নির্ভয়া’র জন্য সেরা সহ অভিনেত্রীর পুরস্কার পেলেন শ্রীলেখা
শ্রীলেখা মিত্র। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 12:06 PM

যে কোনও পুরস্কারই আনন্দ বয়ে আনে। ব্যতিক্রম নন অভিনেত্রী শ্রীলেখা মিত্রও। দীর্ঘ অভিনয় জীবনে বহু সম্মান পেয়েছেন তিনি। তবু আজও নতুন কোনও পুরস্কার ভাল কাজের ইচ্ছেটা আরও বাড়িয়ে দেয়। তেলঙ্গনা বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল আয়না ২০২১-এ ‘নির্ভয়া’ ছবির জন্য বেস্ট সাপোর্টিং অ্যাকট্রেস (পপুলার)-এর পুরস্কার পেলেন তিনি।

পুরস্কার এবং সার্টিফিকেটের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে এই খুশির মুহূর্ত অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন শ্রীলেখা। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘উইনিং ইজ অলওয়েজ আ হাই’। তেলঙ্গনা ফিল্ম ফেস্টিভ্যাল পরিচালক আয়ুষ্মান প্রত্যুষ এবং ‘নির্ভয়া’ টিমের সকল সদস্যকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

দিল্লির ওই নৃশংস ধর্ষণ-কাণ্ডের পর ‘নির্ভয়া’ নামটার আলাদা ব্যঞ্জনা তৈরি হয়েছে। সারা দেশ ওই ধর্ষিতা মেয়ের নাম দিয়েছিল ‘নির্ভয়া’। ছবির নাম শুনেই বোঝা যাচ্ছে এই ছবির মূলে রয়েছে ধর্ষণ। ধর্ষণ নিয়ে তো অনেক কথা হয়, কিন্তু তার দৃষ্টিভঙ্গি নিয়ে খুব একটা আলোচনা হয় না। ‘নির্ভয়া’ সেই নিয়েই কথা বলেছে। শ্রীলেখা ছাড়াও হিয়া দে, প্রিয়াঙ্কা সরকার, গৌরব চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তীর মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি।

শ্রীলেখা বাবাকে হারিয়েছেন কিছুদিন আগে। এখনও সেই ব্যক্তিগত ক্ষতির সঙ্গে মানিয়ে নিতে পারেননি। এখনও তাঁর সোশ্যাল ওয়ালে বাবাকে নিয়েই হাহাকার। প্রতি মুহূর্তে বাবার কথা মনে পড়ছে তাঁর। বাবাকে মিস করছেন। সেই অনুভূতি ভাগ করে নিচ্ছেন ভার্চুয়াল দুনিয়ায়। এর মধ্যেই ধীরে ধীরে কাজেও ফিরেছেন বটে। কলটাইম, মেকআপ, শুটিংয়ের বাস্তব দুনিয়ায় নিজেকে অভ্যস্ত করে তুলছেন। কাজে বেরনোর মুহূর্ত ভাগ করে নিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

মাকে কয়েক বছর আগেই হারিয়েছিলেন শ্রীলেখা। এ বার চলে গেলেন বাবাও। কার্যত একা হয়ে পড়লেন তিনি। মা, বাবার ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘আমার আইডল আমার মা, বাবা, আমার সব কিছু, আমি হারিয়ে ফেললাম।’ কখনও বা বাবার ফেসবুক পেজের লিঙ্ক শেয়ার করে শ্রীলেখার আকুতি, ‘আমি তোমায় ছেড়ে বাঁচবো কী করে বাবা, আমি তো পারছি না বাবা, আমায় নিয়ে যাও।’ মা চলে যাওয়ার পর বাবাকে আগলে রাখতেন শ্রীলেখা। বাবা তাঁর বন্ধুর মতো হয়ে গিয়েছিলেন। গত ২৮ জুলাই বাবার সঙ্গে শেষ ছবি ফেসবুকে শেয়ার করেছিলেন শ্রীলেখা।

আরও পড়ুন, Mithila Palkar: ‘কাটা ঘায়ে নুনের ছিটে দেবেন না’, কেন বললেন মিথিলা?