Manisha Koirala: ক্যানসারের সঙ্গে লড়াই কতটা কঠিন ছিল? শেয়ার করলেন মনীষা কৈরালা

Manisha Koirala: মনীষা মনে করেন, ক্যানসার রোগের চিকিৎসা সম্পর্কে আরও সচেতনতা প্রয়োজন। এই সচেতনতা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

Manisha Koirala: ক্যানসারের সঙ্গে লড়াই কতটা কঠিন ছিল? শেয়ার করলেন মনীষা কৈরালা
মনীষা কৈরালা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2021 | 10:01 PM

ক্যানসার। একে মারণ রোগ হিসেবেই জানেন সাধারণ মানুষ। কিন্তু চিকিৎসার পর ভাল আছেন, এমন ক্যআনসার আক্রান্তের সংখ্যাও কম নয়। ঠিক যেমন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন তিনি। দীর্ঘ চিকিৎসার পর এখন আগের থেকে অনেক ভাল আছেন তিনি। আজ জাতীয় ক্যানসার সচেতনতা দিবস। সোশ্যাল মিডিয়ায় নিজের ক্যানসার চিকিৎসার দিনের অভিজ্ঞতা শেয়ার করেছেন তিনি।

মনীষা লিখেছেন, “জাতীয় ক্যানসার সচেতনতা দিবসে যাঁরা ক্যানসার চিকিৎসার এই জার্নির মধ্যে দিয়ে যাচ্ছেন, সকলের প্রতি অনেক ভালবাসা। সকলের সাফল্য কামনা করি। আমি জানি, এই যাত্রা কঠিন। কিন্তু এও জানি, আপনারা তার থেকেও বেশি কঠিন। আপনাদের প্রতি আমার শ্রদ্ধা রইল।”

মনীষা মনে করেন, ক্যানসার রোগের চিকিৎসা সম্পর্কে আরও সচেতনতা প্রয়োজন। এই সচেতনতা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে। যে আশার কাহিনি, যে সাফল্যের কাহিনি তৈরি হয়েছে, তা সকলকে জানাতে হবে। ভয় পেলে চলবে না। লড়াই করতে হবে। এই বার্তাই দিয়েছেন তিনি। ক্যানসারের সঙ্গে লড়াইয়ের দিনগুলোতে পরিবারকে সব সময় পাশে পেয়েছিলেন বলে জানিয়েছেন তিনি।

View this post on Instagram

A post shared by Manisha Koirala (@m_koirala)

২০১২তে মনীষার ওভারিয়ান ক্যানসার ধরা পড়ে। দীর্ঘ চিকিৎসা চলে তাঁর। চিকিৎসার প্রয়োজনে দীর্ঘ সময় আমেরিকায় ছিলেন নায়িকা। অবশেষে ২০১৫-এ নিজেকে ক্যানসার মুক্ত বলে ঘোষণা করেন। ক্যানসার ধরা পড়ার পর চিকিৎসার সময় মানুষ হিসেবে নাকি অনেক বদলে গিয়েছিলেন তিনি। এক সাক্ষাৎকারে সে সব নিয়ে কথা বলেছিলেন।

মনীষা বলেছিলেন, “আমি অনেক মুহূর্ত তৈরি করতে চাইতাম। ছোট ছোট জিনিসে আনন্দ খুঁজে পেতাম। ঘাসের উপর হাঁটা, বিছানায় বসে জানলা দিয়ে আকাশ, মেঘ, সূর্যোদয়, সূর্যাস্ত দেখে মন ভাল হয়ে যেত আমার। কারণ আগামিকাল বেঁচে থাকব কি না, সেটা আমার জানা ছিল না। তাই সব সময় আনন্দে থাকার চেষ্টা করতাম।” সেই দুঃসহ পর্যায় পেরিয়ে গিয়েছেন সাহসে ভর করে। তাই ক্যানসারের সঙ্গে যাঁরা লড়াই করছেন, সকলকে সাহসী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

আরও পড়ুন, Malaika Arjun: মালাইকা আমাকে আনন্দে রাখে: অর্জুন কাপুর