কেন করতেন ইরফানের বার্থডে সেলিব্রেশন? প্রয়াত স্বামীর জন্মদিনে জানালেন স্ত্রী সুতপা

“বম্বে রাতে ঘুমোয় না। তুমিও ঘুমিও না। আমি সেলিব্রেট করতাম তোমার জন্মদিন কারণ তুমি না জন্মালে তোমার সঙ্গে সাক্ষাৎ হত না আমার।”

কেন করতেন ইরফানের বার্থডে সেলিব্রেশন? প্রয়াত স্বামীর জন্মদিনে জানালেন স্ত্রী সুতপা
ইরফান-স্ত্রী
Follow Us:
| Updated on: Jan 07, 2021 | 5:15 PM

বিখ্যাত কবি সাহির লুধিয়ানভি-র লেখাতে জন্মদিনের দিন ইরফান খানকে শুভেচ্ছা জানালেন স্ত্রী সুতপা সিকদার (Sutapa Sikdar) । গতবছর অর্থাৎ ২০১৯ সালের ২৯ এপ্রিল প্রয়াত হয়েছেন অভিনেতা ইরফান। প্রয়াণের পর এটাই তাঁর প্রথম জন্মদিন। ফেসবুক পোস্টে ইরফানকে স্মরণ করে সুতপা জানালেন অভিনেতার জীবনের বেশ কিছু অজানা ঘটনা।

ইরফান।

সুতপা লিখলেন, “প্রথমদিকে তুমি কিছুতেই নিজের জন্মদিন পালন করতে না। এটা আমায় হতাশ করত। তুমি আমায় জিজ্ঞেস করতে, ‘তুমি কেন তোমার জন্মদিন উদযাপন করতে চাও, জন্মদিন পালনে তো শুধু মৃত্যুর দিন থেকে এক বছর কমে যায়।’ সবকিছুকে প্রশ্ন করার উদ্দেশ্যে তুমি যখন ঘর থেকে বেড়িয়েছিলে, এই ছিল আমাদের কথোপকথন।”

বিভিন্ন চরিত্রের ছবিতে তিনি।

সে সময়ে ঠিক কী উত্তর দিতেন সুতাপা, আজ তা মনে নেই তাঁর। কিন্তু আজ ইরফানের জন্মদিনে তিনি দিলেন উত্তর, সুতপা লেখেন, “আজ আমি তোমায় বলছি ইরফান, তাই শোনো, আমি সেলিব্রেট করতাম তোমার জন্মদিন কারণ তুমি না জন্মালে তোামর সঙ্গে সাক্ষাৎ হত না আমার। আমি সেলিব্রেট করি, নক্ষত্র, তিথি, গ্রহ, মহাবিশ্বের জোটকে যা তোমায় এই গ্রহে স্বাগত জানায়। আর তুমি এখন অসীমে মিশে গিয়েছ, তুমি কি তোমার প্রশ্নের উত্তর পেয়েছে যা তুমি সর্বদা খুঁজতে?”

একেবারে শেষে সুতপা লেখেন, “বম্বে রাতে ঘুমোয় না। তুমিও ঘুমিও না। আমি সেলিব্রেট করতাম তোমার জন্মদিন কারণ তুমি না জন্মালে তোমার সঙ্গে সাক্ষাৎ হত না আমার।”