৪৬ বছর বয়সে দিদিমা হওয়া নিয়ে মুখ খুললেন রবিনা ট্যান্ডন

রবিনা দুই কন্যা সন্তানকে দত্তক নিয়েছিলেন। তাঁদের নাম পূজা এবং ছায়া। তাঁদের দু’জনেরই এখন সন্তান রয়েছে।

৪৬ বছর বয়সে দিদিমা হওয়া নিয়ে মুখ খুললেন রবিনা ট্যান্ডন
রবিনা ট্যান্ডন।
Follow Us:
| Updated on: May 15, 2021 | 8:33 PM

বয়স ৪৬। না! নিজের বয়স লুকিয়ে রাখতে পছন্দ করেন না বলিউড (bollywood) অভিনেত্রী (Actress) রবিনা ট্যান্ডন (Raveena Tandon)। শুধু তাই নয়, এই বয়সেই তিনি দিদিমা হয়ে গিয়েছেন, সে কথাও প্রকাশ্যে স্বীকার করে নিতে কোনও দ্বিধা নেই নায়িকার। বরং তাতে তিনি গর্ব অনুভব করেন।

রবিনা দুই কন্যা সন্তানকে দত্তক নিয়েছিলেন। তাঁদের নাম পূজা এবং ছায়া। তাঁদের দু’জনেরই এখন সন্তান রয়েছে। সেই অর্থে রবিনা দিদিমা তো বটেই। রবিনা জানিয়েছেন, তাঁর নিজের ২১ বছর বয়সে পূজা এবং ছায়াকে তিনি দত্তক নেন। তাঁরা দু’জনেই তখন ১১ বছরের কিশোরী। ফলে সম্পর্কটা মা-মেয়ের হলেও তাঁদের মধ্যে বয়সের পার্থক্য খুব কম।

এ প্রসঙ্গে সম্প্রতি এক সাক্ষাৎকারে রবিনা বলেন, “আসলে দিদিমা শব্দটা শুনলেই আমাদের মনে হয় ৭০-৮০ বছর বয়স হবে। তা তো সব সময় নয়। আমাদের সম্পর্কটা বন্ধুত্বের। ওদের জীবনে আমি মায়ের মতো। ওদের সন্তানের তো দিদিমাই হব আমি।”

রবিনা আগেই জানিয়েছিলেন, দুই কন্যা সন্তানকে দত্তক নেওয়া তাঁর জীবনের সেরা সিদ্ধান্ত। অনেকেই নাকি সে সময় বলেছিলেন, এতে তাঁর ক্ষতি হবে। সিঙ্গল মাদার হিসেবে কেউ তাঁকে বিয়ে করতে চাইবেন না। কেউ তাঁর দত্তক সন্তানের দায়িত্ব নিতে চাইবেন না। সে সব পরামর্শ শুনেও নিজের সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসেননি রবিনা। বরং নিজের নেওয়া সেরা সিদ্ধান্ত হিসেবে দত্তক নেওয়ার সিদ্ধান্তকে বিবেচনা করেন।

পরে ফিল্ম ডিসট্রিবিউটর অনিল থাডানিকে বিয়ে করেন রবিনা। তাঁদের দুই সন্তান কন্যা রাশা এবং পুুত্র রণবীরবর্ধন। দত্তক নেওয়া দুই সন্তানও আজ সুপ্রতিষ্ঠিত। ছায়া একজন পেশাদার এয়ারহোস্টেস এবং পূজা পেশাদার ইভেন্ট ম্যানেজার হিসেবে কাজ করেন।

আরও পড়ুন, লকডাউনে প্রথমবার বিবেকের সঙ্গে স্বামী-স্ত্রীর মতো থেকেছি: নীনা গুপ্তা