Aamir Khan: ‘… একটা হিট দিয়ে কেউ হিটম্যান হয় না’, আমিরকে তুলোধনা রোহিতের

Aamir Khan: গত বছর মুক্তি পায় তাঁর ছবি 'লাল সিং চাড্ডা'। সেই ছবি মুখ থুবড়ে পড়ে। লাল সিং চাড্ডা’ কেন বড় পর্দায় ফ্লপ হয়?

Aamir Khan: '... একটা হিট দিয়ে কেউ হিটম্যান হয় না', আমিরকে তুলোধনা রোহিতের
আমিরকে ধুয়ে দিলেন রোহিত
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 4:01 PM

রোহিত শর্মাকে প্রকাশ্যেই ‘অপমান’ করেছিলেন আমির খান। এবার সেই অপমান ফিরিয়ে দিলেন হিটম্যান। প্রকাশ্যে বলেই দিলেন, “একটা হিট দিয়ে কেউ হিটম্যান হয় না”। ঠিক কী ঘটেছে? আসছে আইপিএল। তার আগে এক অনলাইন বেটিং অ্যাপের প্রচারে নেমেছেন আমির খান, মাধবন ও শরমন যোশী– ‘থ্রি ইডিয়টস’-এর চেনা জুটিকে দেখা যায়, ক্রিকেটারকে নিয়ে ব্যঙ্গ করতে। বলতে শোনা যায়, “দেখলাম যে ক্রিকেটাররা সবাই অভিনয় নিয়ে ব্যস্ত। তাই আমরা ভাবলাম আমরাই ক্রিকেট খেলি একটু।” এখানেই শেষ নয়, কেরিয়ারে বহু হিটের জন্য মাধবন সাফ ঘোষণা করে দেন, সত্যিকারের হিটম্যান আদপে রোহিত নন, আমির। আর তাতেই চুপ করে থাকেননি খেলোয়াড়রাও। রবিচন্দ্রন অশ্বিন থেকে শুরু করে রোহিত শর্মা পাল্টা জবাব দেন তাঁরাও। আমিরকে উদ্দেশ্য করে রোহিত বলেন,” দুই বছরে একটা হিট দিয়ে কেউ মোটেও হিটম্যান হয়ে যায় না। ‘লগন’ ছবিতে ক্রিকেট খেলে কেউ ক্রিকেটার হয় না”। আমিরও ছাড়েননি। হাসতে হাসতে বলেছেন, “আর ওই বিজ্ঞাপনে কাজ করেও কেউ নিজেকে অভিনেতা হিসেবে দাবি করতে পারে না।”

তবে ভাববেন না, এ সবই গুরুতর ব্যাপার। বরং মজার ছলেই এ সব বলেছেন তাঁরা। উদ্দেশ্য একটাই ওই বেটিং কোম্পানির প্রচার। ক্রিকেটার ও মুভিস্টারদের একটি ম্যাচ হতে চলেছে। দুই দলই যে এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নন সে বার্তাই দিয়েছেন তাঁরা। তবে এর ফলে আমিরকে পড়তে হয়েছে ট্রোলের মুখে। বিগত বেশ কিছু বছর ধরে তাঁর কেরিয়ার সত্যিই ভাল যাচ্ছে না। একের পর এক ছবি হচ্ছে ফ্লপ। গত বছর মুক্তি পায় তাঁর ছবি ‘লাল সিং চাড্ডা’। সেই ছবি মুখ থুবড়ে পড়ে। লাল সিং চাড্ডা’ কেন বড় পর্দায় ফ্লপ হয়? ২০১৫ সালের ঘটনা। এক সাক্ষাৎকারে আমির বলেছিলেন, তৎকালীন স্ত্রী কিরণ তাঁকে বলেন, ‘আমাদের কি দেশ ছেড়ে চলে যাওয়া উচিত। আমির জানিয়েছিলেন, আশেপাশের আবহাওয়া দেখে, প্রতিদিন খবরের কাগজ দেখে তাঁর স্ত্রী ভীত। সন্তানকে নিয়ে চিন্তিত। এরপরেই বিতর্কের ঝড় ওঠে। আমিরকে দেওয়া হয় দেশদ্রোহী তকমা। সাময়িক ভাবে সেই বিতর্ক থিতিয়ে গেলেও লাল সিং চাড্ডা মুক্তির আগে আবারও ওঠে সেই বিতর্কে ঢেউ। আমিরের ছবিকে দেওয়া হয় বয়কটের ডাক। আমির যদিও অনুরোধ করেন ছবিটিকে দেখার জন্য। তবে না, তাতে লাভ হয়নি। সেই ঘটনা টেনে এনেই মানুষ ছবিটির থেকে মুখ ফেরান। যদিও নেটফ্লিক্সে বিক্রি করার পর ক্ষতি অনেকটাই সামলে উঠেছেন নির্মাতারা। ওটিটিতে বেশ ভালই পারফর্ম করছে ওই ছবি।