Anushka-Virat: ‘পাশে বসে দেখেছি তোমার কান্না ভেজা চোখ…’, বিরাটকে খোলাচিঠি লিখলেন অনুষ্কা

রবিবার দুপুরে যখন ভাতঘুমে আপনি কম্বলের উষ্ণতা জরিপে ব্যস্ত ঠিক তখনই অনুষ্কা শর্মার সোশ্যাল মিডিয়ায় ভেসে এক এক চিঠি। যে চিঠি তিনি উড়িয়ে দিলেন তাঁর প্রেমিক-স্বামী-প্রিয় বন্ধু বিরাটের উদ্দেশে...

Anushka-Virat: 'পাশে বসে দেখেছি তোমার কান্না ভেজা চোখ...', বিরাটকে খোলাচিঠি লিখলেন অনুষ্কা
বিরাটকে খোলাচিঠি অনুষ্কার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 11:27 PM

সদ্য প্রাক্তন হয়েছেন তিনি। ছেড়েছেন ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব। শেষ হয়েছে এক যুগের। ভক্তদের চোখের কোন ভিজেছে অজান্তেই। আর যে মানুষটা কেরিয়ার শুরু থেকে তাঁকে দেখেছেন, ঘর করেছেন, সুখ দুঃখে পাশে থেকেছেন তিনি কী বলছেন? রবিবার দুপুরে যখন ভাতঘুমে আপনি কম্বলের উষ্ণতা জরিপে ব্যস্ত ঠিক তখনই অনুষ্কা শর্মার সোশ্যাল মিডিয়ায় ভেসে এক এক চিঠি। যে চিঠি তিনি উড়িয়ে দিলেন তাঁর প্রেমিক-স্বামী-প্রিয় বন্ধু বিরাটের উদ্দেশে…

অনুষ্কা লিখছেন…

“আমার এখনও সেই দিনের কথা মনে পড়ে বিরাট। সাল ২০১৪। যেদিন তুমি জানালে এমএস (মহেন্দ্র সিং ধোনি) অবসর নেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় তোমাকে ক্যাপ্টেন হিসেবে নির্বাচন করা হয়েছে। আমার মনে আছে আমি তুমি আর এমএস একদিন গল্প করছিলাম। এমএস মজা করে বলেছিলেন, এখন থেকে তোমার দাড়ি পাকতে শুরু করবে। মনে আছে সেদিন আমরা ভীষণ হেসেছিলাম। এই কয় বছরের তোমায় আমি বড় হতে দেখেছি। ভারতের ক্যাপ্টেন হিসেবে তোমার অবদানে আমি গর্বিত। তোমার নেতৃত্বে যেভাবে টিম এগিয়েছে তা আমায় বারেবারে আনন্দ দিয়েছে। কিন্তু তুমি কি জান এসবের থেকেও তোমার নিজের মধ্যে যে বৃদ্ধি হয়েছে তাতে আমি আরও বেশি গর্বিত।”

কেরিয়ারে বিরাট আর বিতর্ক ছিলেন সমার্থক। অনুষ্কাও জড়িয়েছেন কখনও সেই বিতর্কে। ভারতের ব্যর্থতা, রান না পাওয়ার হা-হুতাশ দায়ভার বর্তেছে সদ্যবিবাহিত অনুষ্কার উপর। বিরাট প্রতিবাদ করেছেন। হয়েছেন সমালোচিত, দাঁড়িয়েছেন স্ত্রীর পাশে। ছক্কা হাঁকিয়ে স্টেডিয়ামে বসা স্ত্রীর উদ্দেশে ভাসিয়ে দিয়েছেন উড়োচুমু। লজ্জায় লাল হয়েছেন অনুষ্কা। তিনি লিখছেন, “২০১৪তে আমরা ছোট ছিলাম। ভাবতাম ভাল কিছু করলেই আগে এগনো যাবে। এ ভাবনা ভুল নয়। তবে চ্যালেঞ্জ ছাড়া কি আর কার্যসিদ্ধি হয়? মাঠের বাইরেও যে বহু এমন চ্যালেঞ্জ তোমাকে সহ্য করতে হয়েছে। তোমার শক্তির প্রতিটি কণা তুমি মাঠে দিয়েছ। প্রতিটি হারের পর তোমার কান্না ভেজা চোখ আমি দেখেছি… হার তোমায় ভাবাত কী করা যেত আর? এই জন্যই তো তুমি তুমিই সকলের থেকে আলাদা। সোজাসাপ্টা। তুমি তো ভান করতে পার না বিরাট। তুমি যে শুদ্ধ। তোমার সবটা ঠিক এমন নয়, তবে তুমি সব সময় সঠিক জিনিসের পাশে থেকেছ। সব সময়…”।

থামেননি অনুষ্কা। খোলাচিঠিতে স্বামীর প্রতি তাঁর শেষ বার্তা, “তুমি কোনওদিন পদের জন্য লোভ করোনি বিরাট। তুমি সীমাহীন। আমাদের মেয়েও তাঁদের বাবার এই সাত বছরের জার্নি থেকে বহু কিছু শিখবে। যা করেছ ভাল করেছ।”