Oscar 2022: একতা কাপুর, বিদ্যা বালনরা পেলেন অস্কারের নিমন্ত্রণ, আর কারা হাঁটবেন রেড কার্পেটে?

৩৯৫জন আমন্ত্রিত ব্যক্তির মধ্যে ৮৯ জন অস্কারের মনোনীত প্রার্থী, ২৫ জন বিজয়ী।

Oscar 2022: একতা কাপুর, বিদ্যা বালনরা পেলেন অস্কারের নিমন্ত্রণ, আর কারা হাঁটবেন রেড কার্পেটে?
একতা-বিদ্যা।
TV9 Bangla Digital

| Edited By: শুভঙ্কর চক্রবর্তী

Jul 02, 2021 | 2:04 PM

একাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স। অন্যতম মর্যাদাপূর্ণ পুরষ্কার—অস্কারের প্রধান পরিচালনা পর্ষদ। তাঁদের পক্ষ থেকে অস্কারে যোগদানের আমন্ত্রণপত্র পাঠানো হল অভিনেত্রী বিদ্যা বালন, একতা কাপুর এবং শোভা কাপুরের কাছে। চলচ্চিত্র জগতের সঙ্গে জড়িয়ে থাকা ৩৯৫ জন শিল্পীর কাছে পাঠানো হয়েছে পত্র।

‘তুমহারি সুল্লু’ এবং ‘কাহানি’ছবিতে বিদ্যা তাঁর দুর্দান্ত অভিনয়ের জন্য স্বীকৃতি পেয়েছেন। বিদ্যা একমাত্র অভিনেতা যিনি এ বছর একাডেমির আমন্ত্রণ পেলেন। অন্যদিকে একতা ‘ড্রিম গার্ল’ এবং ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বইয়’-এর জন্য স্বীকৃত। একতার মা শোভা কাপুরও শাহিদ কাপুর  অভিনীত ‘উড়তা পাঞ্জাব’ এবং বিদ্যা অভিনীত ‘দ্য ডার্টি পিকচার’ ছবির জন্য স্বীকৃতি পেয়েছিলেন।

View this post on Instagram

A post shared by Vidya Balan (@balanvidya)

বিদ্যা, একতা ও শোভা ছাড়াও, যাঁদের একাডেমিতে যোগদানের জন্য আমন্ত্রিত করা হয়েছে তাঁরা হলেন- রবার্ট প্যাটিনসন, ল্যাভার্ন কক্স, ভ্যানেসা কির্বি, স্টিভেন ইয়িউন প্রমুখ। পরিচালকদের প্যানেলে রয়েছেন ক্যাথি ইয়ান, জোনাথন গ্লেজার এবং আরও অনেকে।

ভ্যারাইটি-র একটি প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ এর অস্কারের শ্রেণিতে রয়েছেন ৪৬ শতাংশ মহিলা, ৩৯% উপজাতীয় / জাতিগত সম্প্রদায় এবং (আমেরিকা বাদে) ৪৯ টি দেশ থেকে প্রায় ৫৩ শতাংশ মানুষ। রিপোর্ট ছাড়াও প্রতিবেদনে আরও বলা হয়েছে, ৩৯৫জন আমন্ত্রিত ব্যক্তির মধ্যে ৮৯ জন অস্কারের মনোনীত প্রার্থী, ২৫ জন বিজয়ী। আটজন ব্যক্তিকে যাঁদের একাধিক শাখায় যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে যাঁর মধ্যে একজনকে গ্রহণযোগ্যতার ভিত্তিতে বেছে নেওয়া হবে। তালিকায় রয়েছেন লেসলি ওডম জুনিয়র, ফ্লোরিয়ান জেলার, শাকা কিং, আলেকজান্ডার নানাউ, এমারেল্ড ফেনেল, লি আইজাক চুং, ক্রেইগ ব্রুয়ার এবং কুথার বেন হানিয়া।

বিদ্যা বালনকে সর্বশেষ দেখা গিয়েছিল অমিত মাসুরকার পরিচালিত অ্যামাজন প্রাইমে মুক্তিপ্রাপ্ত  ‘শেরনি’ ছবিতে। বিদ্যা ছাড়াও, অন্যান্য ভারতীয় সেলিব্রিটি যাঁদের একাডেমি আমন্ত্রিত করেছেন তাঁরা হলেন—অমিতাভ বচ্চন, আমির খান, ঐশ্বর্য্য রাই বচ্চন, সলমন খান, দীপিকা পাড়ুকোন এবং প্রিয়াঙ্কা চোপড়া।

আরও পড়ুন Bhool Bhulaiyaa 2: দেখা পাওয়া যাবে ‘মঞ্জুলিকা’র? অবশেষে সত্যি সামনে আনলেন বিদ্যা বালন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla