Vivek Agnihotri: গান্ধী পরিবারকে তুলোধনা বিবেকের, টেনে আনলেন করণ জোহরকেও!

Vivek Agnihotri: ২০১৯ সালের এক মানহানির মামলার ভিত্তিতে রাহুল গান্ধীর সাংসদ পর খারিজ করেছে আদালত। একই সঙ্গে তাঁকে দেওয়া হয়েছে দু'বছরের কারাদণ্ডের আদেশও।

Vivek Agnihotri: গান্ধী পরিবারকে তুলোধনা বিবেকের, টেনে আনলেন করণ জোহরকেও!
গান্ধী পরিবারকে তুলোধনা বিবেকের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 8:09 PM

২০১৯ সালের এক মানহানির মামলার ভিত্তিতে রাহুল গান্ধীর সাংসদ পর খারিজ করেছে আদালত। একই সঙ্গে তাঁকে দেওয়া হয়েছে দু’বছরের কারাদণ্ডের আদেশও। যা হয়েছে তা অন্যায়– এমনটা অভিযোগ করে দিল্লির রাজঘাটে ‘সঙ্কল্প সত্যাগ্রহ’-র জনসভায় এক বক্তব্য রাখছিলেন বোন প্রিয়াঙ্কা গান্ধী। এবার তাঁর বক্তব্যের পরিপ্রেক্ষিতেই গান্ধী পরিবারকে তুলোধনা ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরিচালক বিবেক অগ্নিহোত্রীর। ওই সভা থেকে প্রিয়াঙ্কা বলেন, “বিজেপি পরিবারতন্ত্র নিয়ে কথা বলে। আমি জানতে চাই, রামচন্দ্র কে ছিলেন? তাঁকে বনবাসে পাঠানো হয়। রামচন্দ্র পরিবারের প্রতি ধর্ম পালন করেন। তিনি কি পরিবারতন্ত্রী ছিলেন? পান্ডবেরা পরিবারতন্ত্রী ছিলেন? এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় আমার পরিবার রক্ত দিয়েছে। এই দেশে গণতন্ত্র বাঁচাতে আমার পরিবার তৈরি।”

এরপরেই প্রিয়াঙ্কার ওই টুইট রি-টুইট করে পরিচালক পাল্টা লেখেন, “শুধু পরিবার, পরিবার আর পরিবার! করেছটা কী? পরিবারের প্রতি এত নকল ভালবাসা থাকলে আমি বলব এবার গান্ধী পরিবারের করণ জোহরের ছবিতে কাজ করা উচিৎ। তাহলে এই পরিবারতন্ত্রের ঘটনাটা মিল খাবে।” এ দিন বক্তৃতার শুরুতেই প্রিয়াঙ্কা আরও বলেন, বক্তৃতার শুরুতেই ৩২ বছরের পুরনো গল্প শুনিয়ে প্রথমেই জনগণের মধ্যে দেশাত্ববোধক আবেগকে উসকে দেন প্রিয়াঙ্কা। তিনি ১৯৫১ সালের বাবার অন্তিমযাত্রার কাহিনি তুলে ধরেন। তিনি বলেন, নিরাপত্তার কড়াকড়ি থাকা সত্ত্বেও রাহুল বাবার শবদেহের পিছন পিছন হেঁটে অন্তিম সংস্কারের স্থলে পৌঁছন। রাহুলকে শহিদ বাবার ছেলে আখ্যা দিয়ে প্রিয়াঙ্কা বলেন, “তিরঙ্গা দিয়ে আমার বাবার দেহ ঢাকা ছিল। সেই দেহের পিছন পিছন রাহুল এসেছিল। সেই শহিদ বাবার অপমান করা হয় ভরা সংসদে। সেই শহিদের ছেলেকেই আপনি দেশদ্রোহী বলছেন। মিরজাফর বলা হয়। আপনাদের মন্ত্রী ভরা সংসদে আমার মায়ের অসম্মান করেন। আপনার এক মুখ্যমন্ত্রী বলেন যে রাহুল গান্ধী জানেনও না তাঁর বাবা কে।”

তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে আরও বলেন, “আপনাদের প্রধানমন্ত্রী ভরা সংসদে দাঁড়িয়ে প্রশ্ন করেন, এই পরিবার নেহেরুর নাম কেন ব্যবহার করে না। পুরো পরিবারের এবং কাশ্মীরি পরিবারের নিয়ম নীতির অপমান করেন তিনি। কিন্তু আপনার বিরুদ্ধে কোনও মামলা হয় না। আপনাদের বিরুদ্ধে ২ বছরের কোনও সাজা হয় না।”