মৃত্যুর আগে ছেলে বাবিলকে শেষ কী বলেছিলেন ইরফান খান?

মৃত্যুর দু’মাস আগে নাকি বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেছিলেন ইরফান। সুতপা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ইরফানের শারীরিক অবস্থা দেখে চিকিৎসকরা বলেছিলেন, এই অবস্থায় রোগীরা আরও পাঁচ বা ১০ বছর বাঁচতে পারেন। ফলে এই অঘটনের জন্য তাঁরা কেউই তৈরি ছিলেন না।

মৃত্যুর আগে ছেলে বাবিলকে শেষ কী বলেছিলেন ইরফান খান?
বাবার সঙ্গে বাবিল। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Updated on: Apr 28, 2021 | 8:05 PM

ক্যানসারে আক্রান্ত হয়ে মাত্র ৫৩ বছর বয়সে প্রয়াত হয়েছেন বলিউড (bollywood) অভিনেতা ইরফান খান (Irrfan Khan)। ২০২০-র ২৯ এপ্রিল তাঁর চলে যাওয়ার দিন। মুম্বইয়ের কোকিলাবেন হাসাপাতালে শেষ কয়েকটা দিন ভর্তি ছিলেন তিনি। স্ত্রী সুতপা শিকদার এবং ছেলে বাবিলকে (Babil Khan) রেখে গিয়েছেন ইরফান। শেষ সময় হাসপাতালে বাবিলকে ঠিক কী বলেছিলেন তিনি? বাবার মৃত্যুর ঠিক এক বছর পর সে সব কথাই প্রকাশ্যে শেয়ার করেছেন বাবিল।

সদ্য এক সাক্ষাৎকারে বাবিল বলেন, “বাবার মৃত্যুর দু-তিন দিন আগে আমি হাসপাতালে ছিলাম। বাবার চেতনা থাকছিল না। আমার দিকে তাকিয়ে হেসে শেষ কথাটা বাবা বলেছিলেন, ‘আমি মরে যাচ্ছি’। আমি বলেছিলাম, ‘না’। বাবা হেসেছিল। তারপর ঘুমিয়ে পড়েছিল।”

আরও পড়ুন, ভেরিফায়েড ইনফরমেশন শেয়ার করুন, বেঁচে থাকলে সমালোচনার সুযোগ পাবেন: মধুরিমা

মৃত্যুর দু’মাস আগে নাকি বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেছিলেন ইরফান। সুতপা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ইরফানের শারীরিক অবস্থা দেখে চিকিৎসকরা বলেছিলেন, এই অবস্থায় রোগীরা আরও পাঁচ বা ১০ বছর বাঁচতে পারেন। ফলে এই অঘটনের জন্য তাঁরা কেউই তৈরি ছিলেন না। এমনকি নতুন একটি চিত্রনাট্য নিয়েও ইরফান আগ্রহী ছিলেন। সুতপা শেয়ার করেছিলেন, “ওর আর বাবিলের জন্য একটা স্ক্রিপ্ট ও দেখেছিল। একজন কোচের গল্প। যিনি বিশেষ ভাবে সক্ষম শিশুদের ফুটবলের কোচিং করান এবং টুর্নামেন্ট জেতেন। ইরফান বলেছিল, বাবিল যদি এই ধরনের অভিনয় করতে চায়, তাহলে এই ছবিটা ওর করা উচিত। আমি এই ছবিটা ওর জন্য করব।”

না! বাবার সঙ্গে সেই ছবিতে বাবিলের অভিনয় করা হয়নি ঠিকই। তবে বাবার মতো অভিনয়কেই পেশা হিসেবে বেছে নিতে চান বাবিলও। ইতিমধ্যেই প্রথম ছবির কাজ শুরু করে দিয়েছেন। অনুষ্কা শর্মার প্রযোজনায় ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘নেটফ্লিক্স’-এর জন্য তৈরি হচ্ছে ‘কালা’। সেই ছবিতেই অভিনয়ের ডেবিউ করবেন বাবিল। এই ছবিতে তৃপ্তি ডিমরি, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো শিল্পীদের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন তিনি।

আরও পড়ুন, মৃত্যুর ঠিক আগে বেড়ানোর পরিকল্পনা করেন ইরফান, প্রয়াণের এক বছরে স্মৃতিচারণ সুতপার