লকডাউনে শিশুকে ব্যস্ত রাখবেন কীভাবে? পরামর্শ দিলেন সোহা

লকডাউনে কীভাবে ইনায়াকে ব্যস্ত রাখছেন সোহা? ইনস্টাগ্রামের স্টোরি মেয়ের ছবি শেয়ার করেছেন সোহা। সেখানে দেখা যাচ্ছে ম্যাচ দ্য স্টারস খেলতে ব্যস্ত এই স্টার কিড।

লকডাউনে শিশুকে ব্যস্ত রাখবেন কীভাবে? পরামর্শ দিলেন সোহা
ইনায়ার সঙ্গে সোহা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Updated on: Apr 25, 2021 | 1:20 PM

ইনায়া নাউমি খেমু  (Inaaya Naumi kemmu)। সোহা আলি খান (Soha Ali Khan) এবং কুণাল খেমুর একমাত্র সন্তান। ইনায়ার জন্মের পর অনেকটাই কাজ কমিয়ে দিয়েছেন সোহা। মেয়ে এখন তাঁরা কাছে প্রায়োরিটি। তাই অভিনয়ের কাজ কমিয়ে বই লেখায় মন দিয়েছেন তিনি। মেয়েকে চোখের সামনে রেখে বড় করতে চান সোহা। এখনও পর্যন্ত তিনিই মেয়ের বেস্ট ফ্রেন্ড।

করোনা আতঙ্কের কারণে মুম্বইতে লকডাউন ঘোষণা হয়েছে আগামী ১মে পর্যন্ত। ফিরে এসেছে গত বছরের দমবন্ধ করা পরিস্থিতি। গৃহবন্দি দশা, পাশাপাশি আতঙ্ক ঘিরে ধরেছে। ছোটরাও ব্যতিক্রম নয়। বাড়ি থেকে বেরতে না পারার যন্ত্রণা তাদেরও রয়েছে। কিন্তু ইনায়া যাতে কোনও ভাবেই এই সমস্যায় না পড়ে, তার জন্য নিরন্তর চেষ্টা করছেন সোহা।

আরও পড়ুন, দাম্পত্য সম্পর্কে সমস্যা? প্রকাশ্যে আসল সত্যি জানালেন সুনিধি

লকডাউনে কীভাবে ইনায়াকে ব্যস্ত রাখছেন সোহা? ইনস্টাগ্রামের স্টোরি মেয়ের ছবি শেয়ার করেছেন সোহা। সেখানে দেখা যাচ্ছে ম্যাচ দ্য স্টারস খেলতে ব্যস্ত এই স্টার কিড। ক্রিয়েটিভ বিভিন্ন খেলার মাধ্যমে মেয়েকে সহজ শিক্ষার বুনিয়াদি পাঠ দিতে চান তিনি। আর এভাবেই অন্য মায়েরাও সন্তানদের গৃহবন্দি অবস্থায় ব্যস্ত রাখতে পারেন, সে পরামর্শও দিয়েছেন সোহা।

ইনায়ার বিভিন্ন মুহূর্তের ছবি বা ভিডিয়ো ফ্রেমবন্দি করে সোশ্যাল ওয়ালে শেয়ার করেন সোহা। কখনও তৈমুরের সঙ্গে লাঞ্চ, কখনও দিদিমা শর্মিলা ঠাকুরের সঙ্গে বই পড়া। কখনও বাবা অর্থাৎ কুণাল খেমুর সঙ্গে ড্রইং, কখনও বা সমবয়সী নুরি অর্থাৎ নেহা ধুপিয়া, অঙ্গদ বেদীর মেয়ের সঙ্গে খেলা। এত কিছুর মধ্যেও ছোট থেকেই ইনায়ার নিজ্স্ব ভাবনার জগৎ তৈরি হোক, সেটাই চেষ্টা করেন সোহা।