Single Father: জীবনে ভালবাসার অভাব, তাই কি করণ জোহর সিঙ্গল ফাদার!

Karan Johar: জীবনে কোনও পার্টনার পাননি করণ, সেই কারণেই কি সন্তান আগলে বাঁচার সিদ্ধান্ত! সেই প্রশ্নের উত্তর দিয়েও করণ জোহার জানিয়েছিলেন, না, তিনি এমনটা ভাবেননি।

Single Father: জীবনে ভালবাসার অভাব, তাই কি করণ জোহর সিঙ্গল ফাদার!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 9:10 AM

সিঙ্গল মাদার বিষয়টা বর্তমানে বেশ প্রচলিত, কিন্তু সিঙ্গল ফাদার! একজন বাবা হয়ে কি সত্যি ঘর ও বাইরে দুই সমালতালে সামলানো সম্ভব! বর্তমানে এই প্রশ্ন দিন দিন প্রাসঙ্গিকতা হারাচ্ছে। এখন সমালতালে সকলেই সবটা সামলাতে পারেন খুব সহজেই। সমাজটাও নিজেকে গড়ে পিঠে নিচ্ছে নতুন চিন্তা ধারায়। তাই হঠাৎ এই সিদ্ধান্ত নিয়ে ফেলার পেছনে থাকে একাধিক কারণ। কথায় বলে ইচ্ছে থাকলেই উপায় হয়। যাঁর সংসার নেই, তিনি যদি সন্তান সুখ ভোগ করতে চান, তবে কি তিনি সে ক্ষেত্রে বঞ্চিত থাকবেন! কখনই নয়। আর বরাবরই ছকভাঙা সিদ্ধান্তে নিজেকে খানিকটা এগিয়ে রেখেছেন করণ জোহর।

২০১৭ সালে করণ দুই সন্তানের বাবা হয়েছে। নাম যশ ও রুহি। সারোগেসির মাধ্যমে জন্ম নেওয়া দুই সন্তানকে নিজে এখন তাঁর সংসার। চলতি বছর ফেব্রুয়ারিতেই তাঁরা ৫ বছরে পা দিল। একা অভিভাবক হয়ে ওঠা যতটা ভয়ের ঠিক ততটাই আনন্দের এক সফর বলে মনে করেন করণ। একবার করণকে জিজ্ঞেস করা হয় ভালবাসার অভাবে কি তিনি সিঙ্গল পেরেন্ট হওয়ার সিদ্ধান্ত নেবেন! যার উত্তরে করণ সাফ জানিয়ে ছিলেন,- যে আমি কেবল আমার মনের কথা শুনেছি, অনেকে অনেক উপদেশ দিয়েছিল।

পরবর্তীতে তিনি স্পষ্ট করে জানান, হয়তো অনেকেই মনে করেছিলেন যে এটা আমার জন্য খুব কঠিন হয়ে যাবে। অনেকেই ভেবেছিলেন আমি সামাল দিতে পারব না। আমার মনে হয় না আমায় কেউ সমাজের কথা ভেবে এই উপদেশ দিয়েছিল। তবে আমি জানতাম আমি একজন অভিভাবক হওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত। নিজের হৃদয়ের টুকরো তুলে দিয়েছিলেন করণ জোহর তাঁর দুই সন্তানকে।

জীবনে কোনও পার্টনার পাননি করণ, সেই কারণেই কি সন্তান আগলে বাঁচার সিদ্ধান্ত! সেই প্রশ্নের উত্তর দিয়েও করণ জোহার জানিয়েছিলেন, না, তিনি এমনটা ভাবেননি। জীবনে সম্পর্ক নেই বলে তিনি সন্তান নিয়ে আসবেন, এমনটা তো হয় না। সন্তানের জন্য মানসিক প্রস্তুতি লাগে। যেটা তৈরি হওয়ার পরই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।