Amala Paul: অহিন্দু হওয়ায় মহাদেব-দর্শনে বাধা, মন্দিরে বাইরেই দাঁড়িয়ে থাকলেন অভিনেত্রী

Amala Paul: অহিন্দু হওয়ায় কেরলের মন্দিরে প্রবেশ করতে নিষেধ করা হল অভিনেত্রীকে। উঠেছে এমনই অভিযোগ। ঘটনাটি ঘটেছে কেরলের তিরুভার্নিকুলমের মহাদেবের মন্দিরে।

Amala Paul: অহিন্দু হওয়ায় মহাদেব-দর্শনে বাধা, মন্দিরে বাইরেই দাঁড়িয়ে থাকলেন অভিনেত্রী
মন্দিরে বাইরেই দাঁড়িয়ে থাকলেন অভিনেত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 10:11 PM

অহিন্দু হওয়ায় কেরলের মন্দিরে প্রবেশ করতে নিষেধ করা হল অভিনেত্রীকে। উঠেছে এমনই অভিযোগ। ঘটনাটি ঘটেছে কেরলের তিরুভার্নিকুলমের মহাদেবের মন্দিরে। অভিনেত্রীর নাম অমলা পাল। ওই অভিনেত্রীর আরও অভিযোগ, খ্রিস্টান ধর্মাবলম্বী হওয়ায় রাস্তা থেকে তাঁকে বিগ্রহ দর্শন করতে বলা হয়। যদিও মন্দির কর্তৃপক্ষের পাল্টা যুক্তি, মন্দিরের নিয়মই পালন করেছেন তাঁরা। যদিও ঘটনাটি নিয়ে মন্দিরের ‘ভিজিটার রেজিস্টার’-এ ক্ষোভ উগরে দিয়েছেন অমলা। তিনি লেখেন, “ভীষণ খারাপ লাগছে,২০২৩-এ এসেও ধর্মের নামে এই বিভাজন বর্তমান। আমি বিগ্রহের কাছে যেতে পারিনি। দূর থেকে দেখেও যদিও তাঁকে অনুভব করতে পেরেছি। আশা রাখি এই বিভাজন বন্ধ হবে। মানুষ হিসেবে সবাইকে এক করে দেখা হবে।”

অন্যদিকে এই নিয়ে মুখ খুলেছেন ওই কর্তৃপক্ষও। মন্দিরের সভাপতি প্রসূন কুমার বলেন, “এই মন্দিরটি হিন্দু রীতি পালন করে থাকে। অন্য ধর্মের ভক্ত ওই মন্দিরে এলেও তা কেউ জানতে পারে না। আর সেলিব্রিটি হলেই তা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। অমলা পাল এসেছিলেন। আমাদের অফিসেও তিনি আসেন। তাঁর ধর্ম নিয়ে আমরা তাঁকে প্রশ্ন করি। তিনি খ্রিস্টান ধর্মাবলম্বী হওয়ায় আমরা তাঁকে মন্দিরের ভিতরে প্রবেশে বাধা দিই। বলি রাস্তা থেকেই দর্শন করতে, তিনি রাজিও হন। এর পরে তিনি ফের অফিসে ফিরে এলে আমরা তাঁকে প্রসাদও খেতে দিই। ” অমলাকে ঢুকতে না দেওয়ার ঘটনায় আপাতত দ্বিধাবিভক্ত সোশ্যাল মিডিয়া, কেউ মন্দির কর্তৃপক্ষের পক্ষে আবার কেউ বা অমলার হয়ে মুখ খুলেছেন সোশ্যাল মিডিয়ায়।