Eshika Dey: ছবির প্রয়োজনে রানু মন্ডলের সঙ্গে সাক্ষাৎ, তাঁকে ‘মা’ বলে সম্বোধন করলেন ঈশিকা

Eshika Dey: সদ্য সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেছেন ঈশিকা। যেখানে দেখা যাচ্ছে তাঁকে জড়িয়ে ধরে অঝোরে কাঁদছেন রানু।

Eshika Dey: ছবির প্রয়োজনে রানু মন্ডলের সঙ্গে সাক্ষাৎ, তাঁকে ‘মা’ বলে সম্বোধন করলেন ঈশিকা
রানু এবং ঈশিকা। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 8:12 AM

কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় হঠাৎই ভাইরাল হয়েছিলেন ভবঘুরে রানু মন্ডল। গানের গলা রানুকে শিরোনামে নিয়ে এসেছিল। মুম্বই গিয়ে হিমেশ রেশমিয়ার সঙ্গে গান রেকর্ড করার সুযোগও পেয়েছিলেন তিনি। এ হেন রানু মন্ডলের জীবন এ বার বড় পর্দায়। মুখ্য চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী ঈশিকা দে। এ খবর নতুন নয়। কিন্তু চরিত্রের আরও কাছাকাছি পৌঁছনোর জন্য রানুর সঙ্গে সদ্য দেখা করে গেলেন ঈশিকা। আর সেখানেই তৈরি হল কিছু ইমোশনাল মুহূর্ত।

সদ্য সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেছেন ঈশিকা। যেখানে দেখা যাচ্ছে তাঁকে জড়িয়ে ধরে অঝোরে কাঁদছেন রানু। চলে যাওয়ার আগে সান্ত্বনা দিচ্ছেন ঈশিকা। এ হেন ভিডিয়োর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমি আগে বহুবার শুনলেও এই অভিজ্ঞতা প্রথমবার প্রত্যক্ষ করলাম। সম্মান দিলে তবেই সম্মান পাবেন। ভালবাসা দিলে তবেই বিনিময়ে ভালবাসা পাবেন। ভালবাসি তোমাকে রানু মা।’ রানু মন্ডলকে ‘মা’ বলেও সম্বোধন করেছেন অভিনেত্রী।

ছবির কাজের প্রয়োজনেই রানু মন্ডলকে সামনে থেকে গভীর ভাবে পর্যবেক্ষণ করতে চেয়েছিলেন ঈশিকা। রানুর সঙ্গে সরাসরি কথা বলা প্রয়োজন ছিল। কর্মসূত্রে মুম্বইতে থাকেন ঈশিকা। সেখান থেকে রানাঘাটে গিয়ে রানুর সঙ্গে কয়েকটা দিন কাটিয়ে এসেছেন তিনি। চরিত্রের কাছাকাছি থেকে নিজের পারফরম্যান্সের রসদ সংগ্রহ করেছেন। এই সাক্ষাতের অভিজ্ঞতা এক কথায় অসাধারণ, তা ঈশিকার সোশ্যাল পোস্টেই স্পষ্ট।

রানাঘাটের রানু মন্ডল যেমন হঠাৎ উদয় হয়েছিলেন, তেমন হঠাৎই হারিয়েও গিয়েছেন। নাম, অর্থ, পরিচিতি এক সময় সবই পেয়েছিলেন। কী ভাবে তাঁর উত্থান হয়েছিল, আর কী ভাবেই বা সকলে ভুলে গেলেন, সেই জার্নি দেখানো হবে ছবিতে। পরিচালনার দায়িত্বে ঋষিকেশ মন্ডল। এ প্রসঙ্গে ঈশিকা TV9 বাংলাকে আগে বলেন, “আমাদের শুটিং শুরু হবে আগমী নভেম্বরে। পুরো টিমটাই বাংলার। কিন্তু এটা হিন্দি ছবি, বলিউডের। কলকাতা, রানাঘাট, মুম্বই মিলিয়ে শুটিং হবে। মূলত রানু মন্ডলের ব্যাক স্টোরির উপর আমরা জোর দিচ্ছি। ওঁর ইয়ং এজ। স্ট্রাগল। কেমন ছিলেন, কোথা থেকে কোথায় এলেন। কেন ভিক্ষা করতে হল ওঁকে।”

রানু মন্ডল একদিকে যেমন পরিচিত, অন্যদিকে তেমনই সমালোচিত। ঈশিকার কেরিয়ারে এই চরিত্র কতটা আলাদা মাত্রা যোগ করবে? ঈশিকা বলেছিলেন, “সব শিল্পীরাই তো এমন শেড চান। যে ভাবে তথাকথিত সিনেমা বা সিরিয়াল দেখানো হয়, পাঁচ বছর আগেও ফিল্মের প্যাটার্ন যেমন ছিল, ভাল মানে তাকে মেরে চলে গেলেও সেই চরিত্র ভালই থাকবে। আর খারাপ মানে সে খুব খারাপ…। রিয়েল লাইফের ক্যারেক্টার তো তেমন হয় না। প্রত্যেক মানুষের মধ্যেই কোনও না কোনও প্রতিভা থাকে। রানুর যেমন গান, কারও হয়তো ছবি আঁকা, ফলে এই ধরনের বাস্তব চরিত্র তো খুবই ভাল।”

ঈশিকা অভিনীত এই ছবির নাম এখনও পর্যন্ত ঠিক হয়েছে ‘মিস রানু মারিয়া’। এর আগে ‘সেক্রড গেমস’, ‘পূর্ব পশ্চিম দক্ষিণ… উত্তর আসবেই’-এর মতো প্রজেক্টে কাজ করেছেন ঈশিকা। লতাকণ্ঠী ভাইরাল রানুর চরিত্রে কেমন অভিনয় করবেন, সেটাই এখন দেখার।

আরও পড়ুন, Kajol and Tanishaa Mukerji: পুজো মন্ডপে কাজল-তানিশার ঝগড়া! ভাইরাল হল ভিডিয়ো