Anupam Roy: ‘বব বিশ্বাস’-এর গানের রেকর্ডিং, অনুপমের সঙ্গী কেকে

Anupam Roy: পরিচালক সুজয় ঘোষের কন্যা দিব্যা অন্নপূর্ণা ঘোষ ‘বব বিশ্বাস ২’-এর পরিচালনার দায়িত্বে রয়েছেন। গত নভেম্বর নাগাদ কলকাতায় শুটিং করে গিয়েছেন অভিষেক।

Anupam Roy: ‘বব বিশ্বাস’-এর গানের রেকর্ডিং, অনুপমের সঙ্গী কেকে
অনুপম এবং কেকে। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 11:31 PM

আসছেন ‘বব বিশ্বাস’। অনস্ক্রিনে তাঁর আসার অপেক্ষায় দিন গুনছেন দর্শক। এ বার ‘বব বিশ্বাস’-এর চরিত্রে অভিষেক বচ্চনের অভিনয় দেখবেন দর্শক। বুধবার সেই ছবির একটি গান কেকে-র সঙ্গে রেকর্ড করলেন অনুপম রায়।

সোশ্যাল মিডিয়ায় কেকের সঙ্গে একটি ভিডিয়ো শেয়ার করে অনুপম বলেন, ‘বব বিশ্বাসের জন্য একটা গান রেকর্ড করলাম। আমার এবং আমাদের জন্য অত্যন্ত গর্বের মুহূর্ত।’ কেকে দর্শকের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা গানটা এনজয় করুন।’

পরিচালক সুজয় ঘোষের কন্যা দিব্যা অন্নপূর্ণা ঘোষ ‘বব বিশ্বাস ২’-এর পরিচালনার দায়িত্বে রয়েছেন। গত নভেম্বর নাগাদ কলকাতায় শুটিং করে গিয়েছেন অভিষেক। ‘বব বিশ্বাস’-এর স্ত্রীর ভূমিকায় চিত্রাঙ্গদা সিংয়ের অভিনয় দেখবেন দর্শক। শাহরুখ খানের প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্ট-এর তরফে এই ছবির ঘোষণা করা হয়। সুজয় পরিচালিত ‘কাহানি’ ছবির অন্যতম চরিত্র ছিল বব বিশ্বাস। শাশ্বত চট্টোপাধ্যায়কে সেই চরিত্রে দেখেছিলেন দর্শক। কিন্তু দিব্যার ছবিতে ‘বব বিশ্বাস’-এর চরিত্রে শাশ্বতর বদলে কেন অভিষেক তা নিয়ে প্রাথমিক ভাবে কৌতূহল ছিল দর্শক মনে। আশা করা যায়, ছবি মুক্তির পরে এই প্রশ্নের উত্তর মিলবে। অনুপমের গান রেকর্ডিং বুঝিয়ে দিল ছবির কাজ চলছে দ্রুত লয়ে।

View this post on Instagram

A post shared by Anupam Roy (@aroyfloyd)

অনুপম রায়। যাঁকে গায়ক, সুরকার, গীতিকার হিসেবে দর্শক চেনেন। অনুপমের লেখা কবিতার বইও রয়েছে। সদ্য এক নতুন উদ্যোগের সঙ্গেও যুক্ত হয়েছেন তিনি। ভার্চুয়াল মাধ্যমে নিজের কবিতা নিজে পাঠ, যা অডিও বুক হিসেবে পৌঁছে যাচ্ছে দর্শকের দরবারে, এ হেন প্রয়াস প্রথম বলেই দাবি করছেন অনুপম। সৌজন্যে ‘স্টোরি টেল’। এ প্রসঙ্গে অনুপম বলেন, “স্টোরি টেলের হয়ে এই প্রথম কাজ করলাম। ভীষণ ভাল লেগেছে। কারণ আমার নিজের কবিতা বই আকারে বেরিয়েছে। কিন্তু অডিও বুক, এই ফর্মটা আমার কাছে একেবারে নতুন। আমি নিজের কবিতা নিজে আবৃত্তি করব, বা আবৃত্তি করব বলাটা ভুল, নিজে পড়ব, সেটা রেকর্ড করা হচ্ছে। যেহেতু মিউজিকের প্রতি সব সময়ই আমার ভালবাসা থাকেই তাই জন্য আমি ভাবলাম শুধু আমি বলছি সেটা রেকর্ড করব না, হোয়াই ডোন্ট আই মেক ইট রিচার? রিচার বলতে যদি এর মধ্যে মিউজিক আনতে পারি, যদি সাউন্ড ডিজাইন আনতে পারি।”

কবিতা এবং গল্পের এক অন্য রকম পরিবেশনার মাধ্যম এই ‘স্টোরি টেল’। কবিতার অনুসঙ্গে সেখানে মিশে থাকে সঙ্গীত। অনুপমের কথায়, “প্রত্যেকটা কবিতার তো একটা প্রেক্ষাপট থাকে। ইনফ্যাক্ট এখানে যে কবিতাগুলো আছে সেগুলোতে আমার মনে হল যে, সুন্দর করে আমি যদি সাউন্ড এবং মিউজিক দিয়ে ডিজাইন করতে পারি। আমি সঙ্গে পেয়ে গেলাম প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়কে। প্রবুদ্ধদা মিউজিক ডিজাইন করেছে, আর শমি চট্টোপাধ্যায় সাউন্ড ডিজাইন করেছে। আমরা তিনজন মিলেই কাজটা করেছি। আমার নিজের লেখা কবিতা অন্য ভাবে পড়ছি আমি, সেটা পাঠকদের কাছেও নতুন অভিজ্ঞতা হবে। ভাল লাগছে এই সুযোগ স্টোরিটেল দিয়েছে বলে।”

আরও পড়ুন, সিমলিপালের জঙ্গলে মিমি, ছবি তুলে দিলেন অর্জুন!