Arijit Singh: ব্যক্তিগত পরিচিতি না থাকা সত্ত্বেও লতা মঙ্গেশকরকে চেনা ছোট থেকেই, কীভাবে জানালেন অরিজিৎ

Lata Mangeshkar: এদিন বাংলা, মারাঠি এবং হিন্দি সহ তিনটি ভিন্ন ভাষায় গান পরিবেশন করতে দেখা যাবে অরিজিৎ সিংকে।

Arijit Singh: ব্যক্তিগত পরিচিতি না থাকা সত্ত্বেও লতা মঙ্গেশকরকে চেনা ছোট থেকেই, কীভাবে জানালেন অরিজিৎ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2022 | 12:12 PM

শো রেহ যায়েগা বর্তমানে দেশব্যাপী বেশ জনপ্রিয়। সেই অনুষ্ঠানেই এবার আয়োজন হয়েছিল স্পেশাল পর্বের। কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরের জীবনের প্রতি একটি শ্রদ্ধাঞ্জলির সন্ধ্যা। প্রতিটি পর্বই এই শো-এর প্রয়াত গায়িকা-গায়কের এক-একটি নতুন গল্প সামনে আনে। রেহ যায়েগা হল নস্টালজিক গল্পের গোল্ডেন বক্স বললেও চলে। মিউজিক্যাল কর্ডের সঙ্গে যা আপনাকে লতাজি-র মধুর স্মৃতিতে ভরা সোনালী অতীতে ফিরিয়ে নিয়ে যায়। তারই আগামী পর্বের স্পেশাল অতিথি হলেন গায়ক অরিজিৎ সিং স্পেশাল। অরিজিৎ সিং, যাঁর ভক্তের সংখ্যাই লক্ষ লক্ষ, সেই সুপার সিঙ্গারের কণ্ঠে এবার লতা মঙ্গেশকরের গান। শ্রদ্ধা জানাতে গিয়ে শেয়ার করে নিলেন এক গুচ্ছ স্মৃতি।

এদিন বাংলা, মারাঠি এবং হিন্দি সহ তিনটি ভিন্ন ভাষায় গান পরিবেশন করতে দেখা যাবে অরিজিৎ সিংকে। লতাজি, যিনি তাঁর দীর্ঘ ক্যারিয়ারে ২৫ হাজারেরও বেশি গান গেয়েছেন, যার মধ্যে একটি ভোজপুরি ফিল্মের গানের কথা আলাদা করে উল্লেখ করলেন গায়ক। যে গান অরিজিৎ সিংয়ের জীবনে ব্যাপক প্রভাব ফেলেছে, গায়ককে টানা ১৫ মিনিট ধরে একের পর এক গান গাইতে দেখা যাবে। পুরো পর্বটি অরিজিৎ সিং এদিন তাঁর লতা দিদিকে উৎসর্গ করেছেন।

লতা মঙ্গেশকর সম্পর্কে কথা বলতে গিয়ে, অরিজিৎ সিং বলেন, “লতাজির সঙ্গে কোনও ব্যক্তিগত স্মৃতি আমার নেই, কারণ আমি তাঁর সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা করিনি। কিন্তু আমার মা তাঁর গান ভীষণ পছন্দ করতেন। তাই লতাজি সম্পর্কে আমি যা জানি তা আমার মায়ের মাধ্যমেই এবং এভাবেই আমি তাঁকে ভালবাসতে ও চিনতে শুরু করি। আমি যদি কখনও লতাজির সঙ্গে দেখা করতাম, তবে আমি কেবল আমার মায়ের কথাই বলতাম। প্রতিটি গানের আলাদা আলাদা স্মৃতি থাকে, হয়তো আমি তাঁর কাছ থেকে নিশ্চয় কিছু শিখতাম কিন্তু আমি তাঁর সঙ্গে দেখা হলে কি কথা বলতাম আজও ভেবে পাই না…। আমার মনে হয় আমি বাকরুদ্ধই হতাম।”