R Madhavan: পরিচালক হিসেবে ডেবিউ ছবিতেই বড় সাফল্য পেলেন মাধবন

R Madhavan: পরিচালক হিসেবে ডেবিউ ছবিতেই বড় সাফল্য পেলেন মাধবন
আর মাধবন ডবিউ ছবির দৃশ্য

R Madhavan: এদিকে ছেলে সাঁতারে বিশ্ব দরবারে নিজের জায়গা তৈরি করছেন। অন্যদিকে মাধবন তাঁর ছবির জন্য বিশ্ব দরবারে পৌঁছোছেন। 

TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

May 12, 2022 | 9:40 PM

অভিনেতা আর মাধবনের সময়টা খুব ভাল যাচ্ছে। এদিকে ছেলে সাঁতারে বিশ্ব দরবারে নিজের জায়গা তৈরি করছেন। অন্যদিকে তিনি তাঁর ছবির জন্য বিশ্ব দরবারে পৌঁছোছেন।  তাঁর পরিচালিত প্রথম ছবি ‘রকেটারি’-র প্রিমিয়ার হবে কান চলচ্চিত্র উৎসবে। শুধু ছবির প্রিমিয়ার নয়, মাধবন নিজেও রেড কার্পেটে হাঁটবেন উদ্বোধনী অনুষ্ঠানে। ভারতের তথ্য সম্প্রচার মন্ত্রক থেকে জানান হয়েছে এই খবর। মাধবনের ‘রকেটারি’ ছাড়া আরও পাঁচটি বিভিন্ন ভাষার ছবি যাচ্ছে এ বছর কান চলচ্চিত্র উৎসবে। মাধবন এই ছবিতে পরিচালনার পাশাপাশি অভিনয়ও করেছেন। বৃহস্পতিবার প্রেস ইনফরমেশন ব্যুর থেকে জানানো হয়েছে, মাধবনের পরিচালিত ও অভিনীত ছবি রকেটারি-র প্রিমিয়ার হচ্ছে এই কান চলচ্চিত্র উৎসবে।

সত্যি ঘটনার উপর তৈরি মাধবনের ছবি। রকেট বিজ্ঞানী নামবি নারায়ানানের জীবন নির্ভর কাহিনি।মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মাধবন। ছবিতে একজন সাংবাদিকের ভূমিকায় ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন বলিউডের বাদশা শাহরুখ খান। ছবিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রজিত কাপুর, গুলশন গ্রোভার, সিমরন। তিনটি ভাষায় মুক্তি পাচ্ছে রকেটারি। হিন্দি, ইংলিশ আর তামিল। সুরিয়াকেও দেখা যাবে অতিথি চরিত্রে। কানের প্রিমিয়ারের পর ১ জুলাই সিনেমা হলে মুক্তি পাবে মাধবনের ছবি।

বিশ্ব চলচ্চিত্র উৎসবে কানের এই উৎসব খুব সম্মানীয়। মে মাসে ফ্র্যান্সে ১০ দিন ব্যাপী অনুষ্ঠিত হয় এই উৎসব। এই বছর ১৭ মে শুরু হচ্ছে উৎসব। এ বছর ভারতের জন্য খুব সম্মানের এই উৎসব। দীপিকা পাডুকোন এ বছর জুরি সদস্য দলের রয়েছেন। খবর রয়েছে তথ্য সম্প্রচার মন্ত্রকের মন্ত্রী অনুরাগ ঠাকুরও রেড কার্পেটে হাঁচবেন। তালিকায় নাম রয়েছে অক্ষয় কুমার, নওয়াজউদ্দিন সিদ্তদিকি, তমন্না ভাটিয়া, পুজা হেগড়ে, নয়নতারা। থাকছেন সুরকার এ.আর হরমান, পরিচালক শেখর কাপুরও।

এই বছর আরও একটি সম্মান পাচ্ছে ভারত। ভারতের প্রবাদপ্রতিম পরিচালক সত্যজিৎ রায়-কে শ্রদ্ধার্ঘ্য জানাচ্ছেন কান চলচ্চিত্র উৎসহ কমিটি। পরিচালকের ১০টি সিনেমা দেখানো হবে উৎসবে। শুধু তাই নয়, ছবিগুলো সংরক্ষণ করার ব্যবস্থাও নিচ্ছে কমিটি।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA