Avatar 2: সিনেমা হলে সুপারহিট, ওটিটিতে কবে মুক্তি পাবে ‘অবতার ২’?

Avatar 2: ভারতে পাঁচটি ভাষায় এই ছবি মুক্তি পেয়েছে। এর মধ্যে রয়েছে হিন্দি, ইংরেজি, তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালাম। ১৯২ মিনিটের এই ছবির মূল আকর্ষণ তার থ্রি-ডি ভার্সন।

Avatar 2: সিনেমা হলে সুপারহিট, ওটিটিতে কবে মুক্তি পাবে 'অবতার ২'?
ওটিটিতে কবে মুক্তি পাবে 'অবতার ২'?
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2022 | 7:37 PM

সিনেমা হলে ব্যাপক সাফল্য লাভ করেছে হলিউড ছবি ‘অবতার’-এর দ্বিতীয় পর্ব। জেমস ক্যামারনের এই ছবির বক্সঅফিসে আয় হয়েছে ভালই। প্রশ্ন হল, ছবিটি কবে মুক্তি পাবে ওটিটিতে? আদপে কি মুক্তি পাবে নাকি হলে গিয়েই দেখতে হবে সাধারণকে? সূত্র মারফৎ জানা যাচ্ছে, এই ছবি ওটিটিতে মুক্তি পাবে, তবে আপাতত নয়। মুক্তি পেতে পেতে অপেক্ষা করতে হবে আগামী বছরের মাঝামাঝি। এই মুহূর্তে মানুষকে হলমুখো করতেই সচেষ্ট নির্মাতারা। অবতারের প্রথম পর্ব ২৩৪ দিন চলেছিল প্রেক্ষাগৃহে। দ্বিতীয়টির ক্ষেত্রেও সে রকমই ইচ্ছে রয়েছে নির্মাতাদের। এ দেশে শুরুটা ভালই করেছিল পরিচালক জেমস ক্যামরানের হলিউড ছবি ‘অবতার, দ্য ওয়ে অব ওয়াটার’ (Avatar The Way of Water )। গত শুক্রবার মুক্তির পর থেকেই হিন্দি ছবিগুলিকে কার্যত টেক্কা দিয়ে চমকে দিয়েছিল এই ছবি। শুধু রবিবারেই এই ছবি আয় করেছিল ৪৬ শতাংশ। যদিও সোমবার আসতেই সেই ছবির বদল ঘটেছিল কিছুটা। এক ধাক্কায় ৬০ শতাংশ কমেছিল বিক্রি।

ভারতে পাঁচটি ভাষায় এই ছবি মুক্তি পেয়েছে। এর মধ্যে রয়েছে হিন্দি, ইংরেজি, তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালাম। ১৯২ মিনিটের এই ছবির মূল আকর্ষণ তার থ্রি-ডি ভার্সন। উন্নতমানের ভিএফএক্স, স্পেশ্যাল এফেক্ট কারণে সিনেপ্রেমীরাও যেন মুগ্ধ। এ দেশে ‘অবতার’ নিয়ে যখন উন্মাদনা তুঙ্গে তখন দিন দুয়েক আগে ঘটেছে এক অনভিপ্রেত ঘটনা। ছবিটি দেখতে গিয়ে মৃত্যু হয়েছে এক দর্শকের। অন্ধ্রপ্রদেশের কাকিনাড়া জেলার বাসিন্দা লক্ষ্মী রেড্ডি ভাইয়ের সঙ্গে সাধ করে এ বছরের সবচেয়ে হাইপড ছবি দেখতে গিয়েছিলেন। প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা যায় ওই ব্যক্তি আচমকাই ছবি দেখতে দেখতে পড়ে যান। তাঁর ভাই তক্ষুণি তাঁকে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। হাসপাতালে আনা মাত্রই তাঁকে মৃত ঘোষণা করা হয়।

কেন হৃদরোগে আক্রান্ত হলেন ওই ব্যক্তি? জানা যাচ্ছে, তাঁর উচ্চরক্তচাপের সমস্যা ছিল। ‘অবতার’ দেখতে গিয়ে উত্তেজিত হয়ে পড়েন তিনি। বেড়ে যায় রক্তচাপ। যার ফলে মৃত্যু হয় ওই ব্যক্তির। তবে কাকতালীয় ব্যাপার হল ২০১০ সালে যখন ‘অবতার’ ছবির প্রথম পার্ট বের হয়েছিল তখনও ঘটেছিল অনুরূপ এক ঘটনা। তবে সেই ঘটনা ঘটে তাইওয়ানে। ছবি দেখতে গিয়ে ৪২ বছরের এক ব্যক্তি সিনেমা হলেই প্রয়াত হয়েছিলেন।