Lata Mangeshkar Covid: করোনার সঙ্গে নিউমোনিয়া, আরও ১০-১২দিন আইসিইউতে লতা

লতার ছোট বোন ঊষা মঙ্গেশকর বলেছেন, "আমি ও তাঁর পরিবারের কেউই লতা দিদিকে হাসপাতালে দেখতে যাচ্ছি না এই মুহূর্তে। তবে চিকিৎসক ও ডাক্তাররা রয়েছেন প্রত্যেকেই। আমরাও চাইছি দিদি এখন হাসপাতালেই থাকুন। ওঁর বয়স ৯২।"

Lata Mangeshkar Covid: করোনার সঙ্গে নিউমোনিয়া, আরও ১০-১২দিন আইসিইউতে লতা
লতা মঙ্গেশকর।

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন লতা মঙ্গেশকর। গত শনিবার রাতে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। করোনা নয়, নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছেন লতা মঙ্গেশকর। মঙ্গলবার পরিবারের সূত্রে জানানো হয়েছিল, “ভাল আছেন লতা।” বুধবার চিকিৎসকরা জানিয়েছেন, হাসপাতালের আইসিইউতে আরও ১০-১২দিন রাখা হবে লতাকে।

ব্রিচ ক্যান্ডি হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, আরও ১০-১২দিন হাসপাতালে থাকবেন লতা। তাঁর স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে। লতার নিউমোনিয়ার সংক্রমণ ও করোনা দুটোরই চিকিৎসা চলছে এই মুহূর্তে। তাঁকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়নি। শরীর অনেকটাই সুস্থ আছে লতার।

লতার ছোট বোন ঊষা মঙ্গেশকর বলেছেন, “আমি ও তাঁর পরিবারের কেউই লতা দিদিকে হাসপাতালে দেখতে যাচ্ছি না এই মুহূর্তে। তবে চিকিৎসক ও ডাক্তাররা রয়েছেন প্রত্যেকেই। আমরাও চাইছি দিদি এখন হাসপাতালেই থাকুন। ওঁর বয়স ৯২।”

গত সেপ্টেম্বরে, ৯২ বছর বয়সে পা দিয়েছিলেন ‘তরুণী’ লতা। পরিবারের নিকটজনেরা সকলেই পাশে ছিলেন। করোনার ভয়ে সঙ্গীত জগতের কেউ আসেননি সেবার। তবুও প্রতিবারের মতো গোটা বিশ্ব ও সঙ্গীত জগৎ থেকে ভেসে এসেছিল লতার জন্য শুভেচ্ছাবার্তা। প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বলেছিলেন, “লম্বা ও সুস্থ জীবন প্রার্থনা করি।”

লিখেছিলেন, “প্রিয় ও সম্মানীয় দিদির জন্য জন্মদিনের শুভেচ্ছা। সারা বিশ্ব গুনগুন করে তাঁর গান। মানবিকতার জন্য সকলে তাঁর মাথায় করে রাখেন। ভারতীয় সংস্কৃতিকে বহন করে নিয়ে চলেছেন প্রিয় দিদি।”

১০০০টি হিন্দি ছবিতে গান গেয়েছেন লতা। সাত দশক টানা গেয়েছেন এক নাগাড়ে। হিন্দি ছাড়াও গেয়েছেন ভারতের একাধিক আঞ্চলিক ভাষায়। গেয়েছেন বিদেশি ভাষাতেও।

আরও পড়ুন: Lata Mangeshkar ICU: শনিবার রাত থেকেই হাসপাতালে লতা, কোভিডের পাশাপাশি রয়েছে নিউমোনিয়াও

Click on your DTH Provider to Add TV9 Bangla